ক্যারিয়ার হিসেবে ফ্রিল্যান্সিং কেমন হবে

ক্যারিয়ার হিসেবে ফ্রিল্যান্সিং কেমন হবে এটা আমাদের অনেকের মাঝে প্রশ্ন জাগে।

প্রথমে আমাদেরকে জানতে হবে যে ফ্রিল্যান্সিং আসলে কি ফ্রিল্যান্সিং কিভাবে করে এবং ফ্রিল্যান্সিং এর সুযোগ সুবিধা গুলো আমাদেরকে জানতে হবে তাহলে আমরা বুঝতে পারব ক্যারিয়ার হিসেবে আমাদের ফ্রিল্যান্সিং ভালো নাকি চাকরি ভালো।
ক্যারিয়ার হিসেবে ফ্রিল্যান্সিং কেমন হবে
ক্যারিয়ার হিসেবে ফ্রিল্যান্সিং কেমন হবে

ফ্রিল্যান্সিং হচ্ছে মুক্ত এবং স্বাধীন একটি পেশা ফ্রিল্যান্সিং এর কাজ করার জন্য আপনাকে কেউ চাপ দিবে না এবং কেউ বলবে না যে এখন তুমি এই কাজটি করুন আপনার নিজের ইচ্ছামত আপনি কাজগুলো করতে পারবেন এটি হচ্ছে ফ্রিল্যান্সিং এর সুবিধা।

 ফ্রিল্যান্সিং আপনার ক্যারিয়ার হিসেবে নেওয়ার জন্য আপনাকে অনেকগুলো বিষয় জানতে হবে সেগুলো হচ্ছে ফ্রিল্যান্সিং কে আপনি কিভাবে সফল হতে পারবেন এবং কোন কাজটি শিখে আপনি ফ্রিল্যান্সিং করবেন এই বিষয়গুলো সম্পর্কে আপনার ভালো একটি ধারণা থাকতে হবে।

ফ্রিল্যান্সিং কাজটি যদি আপনি ধৈর্য ধরে করতে পারেন তাহলে খুবই সহজ হবে যদি আপনার ধৈর্য শক্তি কম থাকে এবং আপনি কম পরিশ্রম করতে ভালোবাসেন তাহলে আপনি ফ্রীল্যান্সিং নিয়ে আসতে পারবেন না কারণ ফ্রিল্যান্সিংয়ে আসতে হলে আপনাকে প্রচুর পরিমাণ পরিশ্রম করতে হবে এবং অনেক ধৈর্য ধরে কাজ করতে হবে তাহলে আপনি ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে সফল হতে পারবেন।

ফ্রিল্যান্সিং করে সফল হয়েছে এমন অনেক ব্যক্তি আছেন যারা 1 বছর পর্যন্ত কোনো টাকা ইনকাম করতে পারেন নি তারপরেও তারা এই সেক্টরের লেগেছিলেন এবং তারা একসময় সফলতা অর্জন করতে পেরেছেন।

তাই আপনি যদি ফ্রিল্যান্সিং করতে চান আপনাকে অবশ্যই প্রচুর পরিশ্রম করতে হবে এবং ধৈর্য ধরে কাজ করতে হবে তাহলে আপনি এইখানে সফল হতে পারবেন।

আপনার যদি ধৈর্য শক্তি খুবই কম থাকে এবং অল্পতেই টাকা ইনকাম করতে চান পরিশ্রমের সাথে সাথে টাকা পেতে চান তাহলে আপনি যেকোনো একটি চাকরি করতে পারেন কারণ চাকরি করলে মাস শেষে আপনি অবশ্যই পেমেন্ট পাবেন।

 কিন্তু ফ্রিল্যান্সিং এমন একটি সেক্টর যেখানে আপনি এক মাস কাজ করলে কখনোই পরের মাসে পেমেন্ট আশা করতে পারবেন না কারণ এখানে আপনার কাজের উপর এবং আপনার কাজ পাওয়ার ওপর নির্ভর করবে আপনার টাকা আপনি যদি কাজ করতে পারেন আপনার যদি প্রচুর পরিমাণে কাজ পান ক্লায়েন্টের কাছ থেকে তাহলে আপনি পেমেন্ট পাবেন অন্যথায় আপনি পেমেন্ট পাবেন না

এবং ফ্রিল্যান্সিং করতে হলে আপনাকে কোন একটি বিষয়ে ভালো দক্ষতা অর্জন করতে হবে ফ্রিল্যান্সিং এর কাজ করার জন্য অনেক ধরনের কাজ রয়েছে যেকোনো একটি কাজ ভালভাবে শিখে নিয়ে আপনাকে ফ্রিল্যান্সিংয়ে নামতে হবে।

আশা করি আপনি বুঝতে পারছেন কাজের জন্য ফ্রিল্যান্সিং ক্যারিয়ার এবং কাদের জন্য চাকরি যদি আপনার চাকরি করতে ভালো না লাগে নিজে নিজে কিছু করতে চান আপনার ধৈর্য থাকে এবং আপনার পরিশ্রম করতে ভালোবাসেন তাহলে আপনি ফ্রিল্যান্সিং সেক্টরে আসতে পারেন অন্যথায় আপনি চাকরি করতে পারেন।

 ফ্রিল্যান্সিং শেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে বিভিন্ন ধরনের পাবলিশ করা হয় আপনারা চাইলে এগুলো দেখতে পারেন এখানে ক্লিক করুন

Post a Comment

0 Comments