ওয়ার্ডপ্রেস শিখে আয় মাসে 50 হাজার টাকা।

বর্তমান সময়ে অনলাইন থেকে ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় উপায় হচ্ছে ওয়ার্ডপ্রেস ডেভলপ করা এবং ওয়াডপ্রেস সাইট তৈরি করে ইনকাম করার উপায়।


আপনি যদি একজন ভাল মানের ওয়েবসাইট ডেভেলপার হতে পারেন ওয়ার্ডপ্রেসের মাধ্যমে তাহলে আপনি প্রতি মাসে 50 হাজার টাকার বেশি ইনকাম করতে পারবেন।

আজকে এই পোষ্ট-এর দেখাবো কিভাবে আপনি ওয়ার্ডপ্রেস ডেভলপ শিখবেন এবং ওয়াডপ্রেস ডেভলপ শিখে আপনি কিভাবে প্রচুর টাকা ইনকাম করবেন এই নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

ওয়াডপ্রেস কি।


আমাদেরকে প্রথমে জানতে হবে ওয়ার্ডপ্রেস কি ওয়াডপ্রেস হচ্ছে সি এম এস একটি ওয়েবসাইট ম্যানেজমেন্ট সিস্টেম ওয়ার্ডপ্রেসের মাধ্যমে খুব সহজেই একটি ওয়েবসাইট ম্যানেজমেন্ট করা যায় মানে কন্ট্রোল করা যায় এবং খুব সুন্দর ভাবে এর ডিজাইন করা যায় ওয়ার্ডপ্রেসের মাধ্যমে।

ওয়েবসাইট তৈরির জগতে বর্তমান সময়ে ওয়ার্ডপ্রেস এর চাহিদা অনেক বেশি আমরা যেই ওয়েবসাইটগুলো দেখি ইন্টারনেটের সাধারণত এর 80 পারসেন্ট ওয়েবসাইটটি ওয়ার্ডপ্রেস দিয়ে তৈরি।

কিভাবে ওয়ার্ডপ্রেস ডেভলপ শিখবেন


ওয়াডপ্রেস ডেভলপ শিখার জন্য আপনাকে প্রথমে ওয়েবসাইট তৈরি করার যেই প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ গুলো আছে সেগুলো ভালোভাবে শিখে নিতে হবে প্রথমে আপনাকে অবশ্যই এইচটিএমএল এবং সিএসএস এই ল্যাঙ্গুয়েজ শিখে নিতে হবে যখন আপনি ভালো ভাবে এইচটিএমএল সিএসএস শিখতে পারবেন তখন আপনি পিএইচপি শেখা শুরু করবেন।

ওয়াডপ্রেস ডেভলপ করার জন্য পিএইচপি সবচেয়ে বেশি ব্যবহার করা হয় পিএইচপি এর মাধ্যমে ওয়ার্ডপ্রেস ডেভলপ করা হয় আর একটি ওয়েবসাইটের স্ট্রাকচার তৈরি করার জন্য আপনাকে এইচটিএমএল সিএসএস অবশ্যই জানা থাকতে হবে এইচটিএমএল সিএসএস জানা না থাকলে আপনি ভালো মানের একজন ওয়েব ডেভেলপার হতে পারবেন না।

আরো ভালো মানের অ্যাডভান্স ডেভলপার হতে হলে আপনাকে আরো কিছু প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ শিখতে হবে কেমন যাবে আজকের জেকোয়েরি এ সমস্ত প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ আপনাকে শিখে নিতে হবে তাহলে আপনি একজন অ্যাডভান্স লেভেলের ওয়ার্ডপ্রেস ডেভেলপার হতে পারবেন তাহলে আপনি যে কোন ধরনের ওয়েবসাইট খুব সহজে তৈরি করতে পারবেন


ওয়ার্ডপ্রেস ডেভেলপার শিখে কত টাকা আয় করা যাবে।


ওয়াডপ্রেস ডেভলপ শিখে আপনি প্রতিমাসে 50000 টাকা থেকে তার বেশি টাকা ইনকাম করতে পারবেন কারণ একজন ওয়েব সাইটের ডিমান্ড অনেক বেশি।

আপনি যদি একজন ভাল মানের ওয়েবসাইট ডেভেলপার হতে পারেন তাহলে আপনি বিভিন্ন কোম্পানিতে কাজ থেকে কাজ নিতে পারবেন এবং বিভিন্ন ধরনের ওয়েবসাইট টেমপ্লেট নিন এগুলো তৈরি করতে পারবেন এবং এগুলো তৈরি করে বিভিন্ন মার্কেটপ্লেসে এক মিছিল করে দিতে পারবেন অথবা আপনি বিভিন্ন মার্কেটপ্লেসে রয়েছে যে মার্কেটপ্লেসগুলোতে ডিজাইন টেমপ্লেট জন্য জমা রাখা যায় এবং পরবর্তীতে যতবার ততবার আপনি একটি কমিশন পেয়ে যাবেন।

এই কাজের চাহিদা কেমন।


ওয়াডপ্রেস ডেভলপ এর চাহিদা প্রচুর পরিমাণে রয়েছে আপনি ইন্টারনেট জগতে যারা প্রফেশনাল মানের ডেভলপার না এবং যারা ছোট ওয়েবসাইট অন হয় তারা সবাই ওয়ার্ডপ্রেস ব্যবহার করে থাকে ওয়ার্ডপ্রেস ব্যবহার কারণ হচ্ছে এটি খুব সহজে ব্যবহার করা যায় এবং ওয়ার্ডপ্রেস এসইও ফ্রেন্ডলি তৈরি করা যায় এবং খুব সহজেই একটি সাইকেল কন্ট্রোল করা যায় তাই বেশি মানুষ ব্যবহার করে তাদের কে পরিচালনা করেন।

এই কাজটি কাদের জন্য।


ওয়াডপ্রেস ডেভলপিং সাইটটি তাদের জন্য যারা এই সেক্টরে কাজ করতে চান কম্পিউটার এর দিকে আগ্রহী এবং কম্পিউটার কোডিং করতে ভালোবাসে না এবং প্রোগ্রামিং শিখতে চান তাদের জন্য একটি খুবই চমৎকার হবে আপনি যদি প্রোগ্রামিং শিখতে চান এবং কম্পিউটার কোডিং করতে চান তাহলে আপনি এই সাইটে আসতে পারে না এবং আপনি খুব সহজেই সফলতা এবং প্রচুর টাকা উপার্জন করতে পারবেন।

আর অবশ্যই আপনাকে এখানে ধৈর্য ধরে কাজ করতে হবে যদি ধৈর্য ধরে কাজ করতে পারেন তাহলে সময় আপনি সফলতা অর্জন করতে পারবেন।

আর যদি কোন প্রশ্ন থাকে তাহলে আমাদেরকে কমেন্টস করতে পারেন এবং কোন সাহায্যের প্রয়োজন হলে আমাদের ফেসবুক গ্রুপে পোস্ট করতে পারেন

আর অবশ্যই পোস্টটি ভাল লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করে দিবেন

Post a Comment

0 Comments