Samsung Galaxy A30 Full Specifications | স্যামসাং গ্যালাক্সি এ 30

আজকে আমি আপনাদের সাথে স্যামসাং গ্যালাক্সি এ 30 মোবাইল টি পরিচয় করিয়ে দিব এবং এই মোবাইল ফোনটিতে কি কি রয়েছে দাম কত সমস্ত বিষয় আমি আপনাদের সাথে শেয়ার করব।
Samsung Galaxy A30

 দাম 
এই মোবাইলটির বর্তমান দাম 22 হাজার 990 টাকা এটির কোয়ালিটি অনুযায়ী দাম খুব বেশী না অল্প পরিমাণে দাম এটার কোয়ালিটি সম্পর্কে।

 এই মোবাইলটি রিলিজ হয় মার্চ মাসে 2019 সালে এবং এই মোবাইল ফোনটির কালার রয়েছে কাল লাল এবং নীল।

 নেটওয়ার্ক 

বর্তমানে বাংলাদেশের প্রায় সব জায়গায় ফোরজি নেটওয়ার্ক এভেলেবেল হয়ে গেছে তাই এই মোবাইলটি তৈরি করা হয়েছে সবগুলো নেটওয়ার্ক এর সমন্বয়ে মোবাইল ফোনটিতে দেওয়া হয়েছে টুজি নেটওয়ার্ক থ্রিজি নেটওয়ার্ক এবং ফোরজি নেটওয়ার্ক এর সমন্বয়ে মোবাইল ফোনটি তৈরি করা হয়েছে ইন্টারনেট চালানোর ক্ষেত্রে আপনার কোন ধরনের সমস্যা হবে না আপনি ফোরজি নেটওয়ার্কে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

সিম কার্ড 

এই মোবাইল ফোনটিতে আপনি 2 টি সিম কার্ড ব্যবহার করতে পারবেন সিম কার্ড গুলো ব্যবহার করতে হবে ন্যানো সিম কার্ড যেগুলো একেবারে ছোট করে কেটে রাখা হয় ওই সিম গুলো আপনার এই মোবাইল ফোনটিতে ব্যবহার করতে হবে।

বডি 

এই মোবাইল ফোনটি ফুল ভিউ একটি মোবাইল ফোন সম্পূর্ণ এরিয়ার জোরে আপনার ডিসপ্লে ব্যবহার করতে পারবেন আর এই মোবাইল ফোনের বডি তৈরি করা হয়েছে গ্লাস সামনে এবং পিছনে প্লাস্টিক বডি এই মোবাইল ফোনটি ডাইমেনশন হচ্ছে 158 * 5 বাই 7 4.7 * 7.7 মিলিমিটার এই মোবাইল ফোন 165 গ্রাম ।

ডিসপ্লে

এই মোবাইল ফোনটিতে রয়েছে 6. 4 ইঞ্চি ডিসপ্লে এবং এই ডিসপ্লে রেজুলেশন ফুল এইচডি  Full HD+ 1080 x 2340 pixels (403 ppi) 
Technology Super AMOLED Touchscreen
 এবং এই মোবাইল ফোনের ডিসপ্লে প্রদর্শন করার জন্য একটি গরিলা গ্লাস ব্যবহার করা হয়েছে যেটি খুবই শক্তিশালী একটি গ্লাস।

ক্যামেরা

এই মোবাইল ফোনটিতে রয়েছে পিছনের ডুয়েল ক্যামেরা এবং পিছনের দুটি ক্যামেরার একটি ক্যামেরা হচ্ছে 16 মেগাপিক্সেল ক্যামেরা এবং আরেকটি ক্যামেরা হচ্ছে 5 মেগাপিক্সেল ক্যামেরা এবং ক্যামেরার সাথে রয়েছে এইচডি ফ্লাসলাইট ।
PDAF, 183° ultrawide, f/1.7 & f/2.2, depth sensor, LED flash, bokeh, HDR, panorama

ফ্রন্ট ক্যামেরা 

এই মোবাইল ফোনের ফ্রন্ট ক্যামেরা রয়েছে 16 মেগাপিক্সেল একটি ক্যামেরা এবং ভিডিও রেকর্ডিং রেজুলেশন Full HD (1080p)

ব্যাটারি 

আমাদের মাঝে অনেকেই ব্যাটারি নিয়ে চিন্তিত তো থাকেন অ্যান্ড্রয়েড মোবাইল ফোনগুলোতে অনেকে গেম খেলতে পছন্দ করেন মুভি দেখতে পছন্দ করেন আমাদের মূল বিষয়টি হচ্ছে ব্যাটারি যদি ব্যাটারি ব্যাকআপ কম থাকে তাহলে আমরা মোবাইল ফোন ব্যবহার করতে পারি না এই মোবাইল ফোনটিতে দেওয়া হয়েছে 4 হাজার এম্পিয়ার ব্যাটারী নন রিমুভাল ব্যাটারি তাই এই মোবাইল ফোনটি ব্যবহার করে আপনি অনেক সময় গেমস এবং মুভি দেখতে পারবেন কোন ঝামেলা ছাড়াই যেহেতু এই মোবাইল ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি অনেক বেশি।

রেম 

এই মোবাইল ফোনটিতে রেম  রয়েছে 3 জিবি 3/4 GB তাই এই মোবাইল ফোনের স্পিড নিয়ে আপনার কোন চিন্তা করতে হবে না যেহেতু এই মোবাইল ফোনটির রেম  অনেক বেশি তাই এই মোবাইল ফোনটিতে আপনি যেকোনো বড় ধরনের গেমস এবং বড় ধরনের অ্যাপ্লিকেশন গুলো ব্যবহার করতে পারবেন।

রম 

মোবাইল ফোনটিতে রয়েছে 32/64 GB  আমাদের মোবাইল ফোনের অনেকে অনেক ধরনের মুভি গেমস এগুলো রাখেন আমাদের মোবাইল ফোনের মেমোরি কার্ড যত বেশি হবে আমরা আমাদের মোবাইল ফোনের তত বেশি ডাটা রাখতে পারে তাই এই মোবাইল ফোন দেউয়া হয়েছে 32 ইঞ্চি এবং 64 জিবি মেমোরির যেখানে আপনি প্রচুর পরিমাণে ফাইল রাখতে পারবেন।

 এক্সট্রা মেমোরি কার্ড

 এই মোবাইল ফোনটিতে আপনি 512 জিবি মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন।

অন্যান্য ফিচার

 তাছাড়া এই মোবাইল ফোনটিতে আরো বেশ কিছু জিনিস রয়েছে তা হচ্ছে এই মোবাইল ফোনটির ভার্সন হচ্ছে 9 এবং এই মোবাইল ফোনটিতে রয়েছে ওটিজি সাপোর্ট এবং ইউএসবি ব্যবহার করতে পারবেন রেডিও রয়েছে ব্লুটুথ রয়েছে এবং মাইক্রোফোন জেক রয়েছে 3.5 এম এম জেক তাছাড়া এ মোবাইল ফোনটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি এবং এই মোবাইল ফোন কে ফেস আনলক ব্যবহার করতে পারবেন সবকিছু মিলিয়ে এই মোবাইল ফোনটি চমৎকার একটি মোবাইল ফোন যদি আপনার পছন্দ হয় তাহলে আপনি শুরুম গিয়ে মোবাইল ফোন কে দেখে আসতে পারেন।

Post a Comment

0 Comments