জেনে নিন ফেসবুক আইডি ডিজেবল হওয়ার কারণ

বর্তমান সময়ে প্রায় অনেক মানুষের ফেসবুক আইডি ডিজেবল হয়ে গেছে এবং বাংলাদেশের অনেক জনপ্রিয় ফেসবুক গ্রুপের এডমিনদের আইডি ডিজেবল হয়ে গেছে তাছাড়া বাংলাদেশের অনেক জনপ্রিয় অভিনেত্রীদের ফেসবুক আইডি ডিজেবল হয়ে গেছে।

ফেসবুক আর আগের মতো নিরাপদ নেই বর্তমানে প্রচুর পরিমাণে মানুষের আইডি ব্লক হয়ে যাচ্ছে এবং আমাদের বাংলাদেশ অনেক মানুষের আইডি ব্লক হয়ে গেছে ফেসবুক তাদের নীতিমালা অনেকটাই পরিবর্তন করেছে ফেসবুক কে শক্ত করে রাখার জন্য।
Facebook

 ফেসবুকে রয়েছে প্রচুর পরিমাণে থাকে কার আইডি হ্যাক করা যায় এবং কার ফ্যান পেজটি হ্যাক করে কাউকে ব্ল্যাকমেইল করা যায় এই চিন্তা নিয়ে সব সময় থাকে তাই আপনার উচিত আপনার ফেসবুকে সিকিউরিটিতে রাখার জন্য।

 আপনার ফেসবুক আইডি হ্যাক হওয়ার অন্যতম কারণ হচ্ছে আপনার পার্সোনাল কিছু ইনফরমেশন ফেসবুকে শেয়ার করা অবশ্যই কখনো আপনার পার্সোনাল ইনফরমেশন ফেসবুকে শেয়ার করবেন না যদি শেয়ার করেন এতে করে আপনার ফেসবুকের অনেকটাই ক্ষতি হয়ে যেতে পারে।

ফেসবুকে আইডি ব্লক হওয়ার কিছু কারণ রয়েছে তার মধ্যে একটি কারণ হচ্ছে কেউ যদি আপনার আইডিতে রিপোর্ট করে তাহলে আপনার আইডি ডিজেবল হতে পারে যেমন ধরুন প্রচুর মানুষ যদি আপনার আইডিতে রিপোর্ট করে তাহলে ফেসবুক নিজে থেকেই আপনার আইডিকে ডিজেবল করে দিবে।

 তাছাড়া আপনি যদি ফেসবুকের কোন কমিউনিটি রুলস ভঙ্গ করেন এক্ষেত্রে ফেসবুক আপনাকে ডিজেবল করে দেবে ফেসবুক এর রুলস এর ভিতর যে কাজগুলো আছে এগুলো আপনি ফেসবুকে করতে পারবেন তাছাড়া ফেসবুকের বাইরে যে কাজ গুলো রয়েছে সেগুলো আপনি কখনোই করতে যাবেন তখন ফেসবুক আপনার দিকে কড়া নজরে তাকাবে এবং আপনার আইডিটি ডিজেবল করে দিবে।

 এবং ফেসবুকে কোন ভায়োলেন্স কাজ করলো আপনাকে ফেসবুক ব্লক করে দেবে যেমন ধরুন রাজনীতি কোন ধরনের কাজকর্ম করলে তাছাড়া আপনি কোন ব্যক্তি বা কোন একজন লোকের সম্পর্কে খারাপ কোন কিছু পোস্ট করলে অথবা স্পেমিং করলেও আপনার আইডিকে ফেসবুক পার্মানেন্টলি ডিজেবল করে দিতে পারে এটি সম্পূর্ণ ফেসবুক এর ব্যক্তিগত ব্যাপার।

 তাই ফেসবুক আইডিতে সচেতন রাখার জন্য আপনি চাইলে আপনার ফেসবুক অ্যাকাউন্টে টু স্টেপ ভেরিফিকেশন অন করে রাখতে পারেন আর তাছাড়া ফেসবুকে কোন ধরনের ভায়োলেন্স যে সমস্ত রস গুলো আছে আপনি চাইলে সেগুলো পড়ে নিতে পারেন ফেসবুক কমিউনিটি গাইডলাইন এর ভিতরে কি কি আছে সেগুলো জানাটা আপনার জন্য অত্যন্ত জরুরি।

 এই দিনে যদি আপনার ফেসবুক ব্যবহার করতে পারেন আমি আশা করি আপনার ফেসবুক আইডি খোকনের ফেসবুক ডিজেবল করে দিবে না।

Post a Comment

0 Comments