ইউটিউব ফেসবুকের সরকারি নিয়ন্ত্রণ বাংলাদেশ সেপ্টেম্বর থেকে | Facebook control of YouTube Bangladesh

 বাংলাদেশের বর্তমান সময়ে ফেসবুক এবং ইউটিউব এর কোন নিয়ন্ত্রক অফিস নেই এবং ফেসবুকে ইউটিউবে প্রচুর পরিমাণে ভিডিও এবং ফেসবুকে প্রচুর পরিমাণে স্ট্যাটাস এবং ফেক আইডি রয়েছে যেগুলো নিয়ন্ত্রণ করার জন্য কোন প্রতিষ্ঠানে এখনো পর্যন্ত বাংলাদেশের নেই।

বাংলাদেশে এমন অনেক ফেসবুক আইডি রয়েছে যেগুলো ডিজেবল হয়ে যাচ্ছে এবং সেই ফেসবুক আইডি গুলো ফিরিয়ে আনার জন্য ফেসবুকে প্রচুর পরিমাণে রিকোয়েস্ট পাঠায় হচ্ছে সে রিকোয়েস্টগুলো ফেসবুক গুরুত্বসহকারে দেখছে না এই কাজগুলি এখন বাংলাদেশ থেকে করা যাবে ফেসবুকে কোন ধরনের রিকোয়েস্ট করতে হবে না বাংলাদেশ এই বাংলাদেশ ফেসবুক সেন্টারে গিয়ে আপনার এই সমস্যা গুলোর সমাধান করে নিতে পারবেন।

তাছাড়া ইউটিউবে অনেক ধরনের লীগেল ইলিরিক্যাল ভিডিও আপলোড করা হয় সেগুলোর বিরুদ্ধে কোন অ্যাকশন নিতে গেলে ইউটিউব রিকোয়েস্ট করতে হয় ইউটিউব এ রিকোয়েস্ট করার মাধ্যমে সেই ভিডিও গুলো ডিলিট করতে হয় অথবা কারো বিরুদ্ধে কোনো ধরনের ভিডিও যদি আপলোড করে সেটি ইউটিউব রিকোয়েস্ট করার মাধ্যমে ডিলিট করতে হয়।

এখন আর সেই কাজগুলো তাদেরকে রিকোয়েস্ট করে করতে হবে না কেউ যদি এ ভিডিও আপলোড করে তাহলে সেটি বাংলাদেশ থেকে নিয়ন্ত্রন করা যাবে।

তাছাড়া বাংলাদেশে বসেই যেকোন ভিডিও অথবা যে কোন ফেসবুক আইডি কেউ ব্লক করে দেওয়া যাবে। এবং কি যে কোন এরিয়া ভিত্তিক কোন একটি নিউজ অথবা কোন একটি ফেসবুকের ভিডিও ব্লক করে দেওয়া হবে যেই এরিয়াতে এই নিউজগুলো এই পোস্টগুলো আর শো করবে না এমন নিয়ন্ত্রক ব্যবস্থা চালু হয়েছে বাংলাদেশে

Post a Comment

0 Comments