ফেসবুক এর পরিবর্তে আসছে এফবি ৫

আমরা অনেকদিন ধরে শুনে আসছি ফেসবুকের পুরনো ডিজাইন পরিবর্তন করা হবে এখন ফেসবুকের পুরনো ডিজাইন পরিবর্তন করে নতুন ডিজাইনের নিয়ে আসা হয়েছে ফেসবুক  অ্যাপস এর পরিবর্তে নতুন অ্যাপস তৈরি করা হয়েছে ফেসবুক ৫ নামে ।

নতুন ইন্টারফেসে ফেসবুকে একদম উপরে থাকা নীল বাটনটি সরিয়ে ফেলা হয়েছে ফেসবুকের লোগো টি এখন বাম পাশে রাখা হয়েছে এতে ফেসবুকের মাঝখানে খালি জায়গার পরিমাণ কিছুটা বেড়েছে এবং নতুন ডিজাইনের গ্রুপের ফিচারটি দেওয়া হয়েছে একদম উপরে এতে খুব সহজে একজন মানুষ গ্রুপ খুজে পাবে ।
ফেসবুক

এই ডিজাইনগুলো পরিবর্তন করা হয়েছে ক্যালিফোর্নিয়ার f8 ডেভলপার কনফারেন্সের মাধ্যমে এবং ফেসবুকের এই নতুন ডিজাইন প্রকাশ করেন মার্ক জাকারবার্গ

মার্ক জাকারবার্গ বলেন ব্যবহারকারীরা অনেক সময় পাবলিকলি পোস্ট করতে সঙ্কোচ করে তাই এখন থেকে ফেসবুক প্রাইভেট গ্রুপ খুলেছে তারা পোস্ট করতে পারবে এবং চাইলে প্রাইভেট গ্রুপ গুলো পোস্ট তারা নিজের প্রোফাইলে শেয়ার করতে পারবে এটি করে একজন ব্যবহারকারী খুব সহজে আনন্দিত হবে।

মার্ক জাকারবার্গ বলেন ফেসবুকে এর আগে এত বড় পরিবর্তন আর আসেনি আমরা এবার অনেক বড় পরিবর্তন এনেছি এবং আমরা ভবিষ্যতে প্রাইভেসি রক্ষা আরো বড় ধরনের পরিবর্তন নিয়ে আসব যাতে একজন ব্যবহারকারী সমস্ত ইনফরমেশন সিকিউরিটি মধ্যে থাকে এবং খুব সহজে একজন ব্যবহারকারী ফেসবুকে বিশ্বাস করতে পারে এই পদক্ষেপ নিয়ে আমরা কাজ করতে যাচ্ছি ।

Post a Comment

0 Comments