গ্রাফিক্স ডিজাইন শিখে পাঁচটি উপায় ইনকাম করুন

গ্রাফিক্স ডিজাইন বর্তমানে ইনকাম করার জন্য সবচেয়ে জনপ্রিয় পেশা এই পেশাকে যদি আপনি একবার ভালোভাবে সফল হতে পারেন ভালভাবে ডিজাইন এর দক্ষতা অর্জন করতে পারেন তাহলে আপনি একটি কাজ শিখে একাধিক ভাবে ইনকাম করতে পারবেন বিভিন্ন মার্কেটপ্লেসে অথবা অফলাইন থেকে।

আমি আজ আপনাদের দেখাবো গ্রাফিক্স ডিজাইন এর জনপ্রিয় পাঁচটি কাজ সেই কাজগুলো আপনি করতে পারলে প্রতি মাসে ভালো মানের একটি ইনকাম করতে পারবেন।

ফ্রিল্যান্সিং গ্রাফিক্স ডিজাইন শিখে আপনি অনলাইন মার্কেটপ্লেসগুলোতে ফ্রিল্যান্সিং করতে পারবেন এবং বিভিন্ন ক্লায়েন্ট এবং তাদের কাজ করে দেওয়ার মাধ্যমে আপনি প্রতি মাসে একটি ভালো পরিমাণে এমাউন্ট ইনকাম করে নিতে পারবেন।

অনলাইনে কাজ করার জন্য বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেমন জনপ্রিয় ওয়েবসাইট গুলোর মধ্যে হচ্ছে 99design.com freelancer.com upwork.com এই ওয়েবসাইট গ্রাফিক্স ডিজাইনের প্রচুর পরিমাণে কাজ পেয়ে যাবেন যেগুলো আপনি করে দেওয়ার মাধ্যমে ইনকাম করে নিতে পারবেন।

রিসেলার মার্কেটপ্লেস থেকে আয় করা।

গ্রাফিক্স ডিজাইন এ ইনকাম করার জন্য একটি জনপ্রিয় উপায় হচ্ছে রিসেলার মারকেটপ্লেস যে মার্কেটপ্লেসগুলোতে আপনি একটি ডিজাইন তৈরি করে মার্কেটপ্লেসে সাবমিট দিয়ে রাখবেন সেখানে যদি অনুমতিতো হয় তাহলে এই ডিজাইনটি যতবার বিক্রি করা হবে আপনি ঠিক ততবার সেখান থেকে একটি এমাউন্ট পেয়ে যাবেন।

রিসেলার মার্কেটপ্লেস এর মধ্যে জনপ্রিয় একটি ওয়েবসাইট রয়েছে graphicriver.net তাছাড়া আরও অনেক মারকেটপ্লেস রয়েছে যেমন টেমপ্লেট মনস্টার ফ্রীপিক আরো অনেক কিছু আছে গুগল এ সার্চ দিলে আপনি প্রচুর পরিমাণে ওয়েবসাইট হয়েছে যেগুলোর মাধ্যমে আপনার প্রোডাক্ট বিক্রি করে দেওয়ার মাধ্যমে ইনকাম করতে পারেন।

অফলাইন এর বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করে ইনকাম।

গ্রাফিক্স ডিজাইনের চাহিদা বর্তমান সময়ের সব জায়গায় রয়েছে আপনার যদি একজন ভাল মানের গ্রাফিক্স ডিজাইনার হতে পারেন তাহলে আপনি অফলাইনে বিভিন্ন প্রতিষ্ঠান গ্রাফিক্স ডিজাইনার হয়ে কাজ করে দিতে পারেন।

এবং বিভিন্ন প্রতিষ্ঠানের যদি কাজ করেন তাহলে আপনার বেতন প্রথম থেকেই 20 হাজার টাকা থেকে শুরু হবে বা তার চেয়ে ভালো ডিজাইনার হতে পারলে আপনার বেতন তার থেকে বেশি থেকে শুরু হবে এবং 1 লক্ষ টাকা পর্যন্ত বেতনের কাজ করতে পারবেন যদি একজন গ্রাফিক্স ডিজাইনার হতে পারেন।

টি শার্ট ডিজাইন করে আয়।

আপনি যদি একজন ভাল মানের গ্রাফিক্স ডিজাইনার হতে পারেন। তাহলে আপনি টি শার্ট ডিজাইন করে আয় করতে পারেন প্রচুর টাকা টি শার্ট ডিজাইন করে আয় করার জন্য অনেকগুলো ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইটগুলোতে টি শার্ট বিক্রি করে দেওয়া যায় এবং সে t-shirt গুলো সেল হলে আপনি কি কমিশন পেয়ে যাবেন।

যেমন teespring.com মার্চ বাই অ্যামাজন তাছাড়া আরও অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোতে আপনার নিজের ডিজাইন করা টি-শার্টের সাবমিট করে দিতে পারেন এবং সেখান থেকে যদি কেউ টি-শার্ট কিনে নেয় তাহলে আপনি একটি নির্দিষ্ট কমিশন পেয়ে যাবেন।

গ্রাফিক্স ডিজাইন করে ইনকাম করার এছাড়া আরো অনেক উপায় রয়েছে যেমন লোগো ডিজাইন বিল্ডিং ডিজাইন এই সমস্ত কাজ করে আপনি আয় করতে পারেন আপনার নিজের একটি ওয়েবসাইট তৈরি করে সেই ওয়েব সাইটে আপনি আপনার নিজের প্রোডাক্ট গুলো সেল করতে পারেন।

আপনি যদি একটি জনপ্রিয় ওয়েবসাইট তৈরি করে ফেলতে পারেন তাহলে আপনি আপনার ওয়েবসাইট থেকে প্রচুর পরিমাণে সেল জেনারেট করতে পারবেন এবং ভালো টাকা আয় করতে পারবেন।

আশা করি আপনারা এই বিষয়গুলো বুঝতে পেরেছেন যদি কোন প্রশ্ন থাকে এবং কোন সাহায্যের প্রয়োজন হয়ে থাকে তাহলে আমাদের ফেসবুক গ্রুপে পোস্ট করতে পারেন।

পোস্টটি ভাল লাগলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করে দিবেন।

Post a Comment

0 Comments