ফ্রিল্যান্সিং এর কাজ কি।

আমরা অনেকেই চিন্তা ভাবনা করি ফ্রিল্যান্সিং করব কিন্তু ফ্রিল্যান্সিং এর কাজ কি কিভাবে ফ্রিল্যান্সিং করে এবং কিভাবে বিভিন্ন মার্কেটপ্লেসে একাউন্ট করতে হয় এ বিষয়টা আমরা অনেকেই জানিনা।


এবং আমরা নিজেরাই কনফিউশনে তাকিয়ে আমরা কোন ক্যাটাগরিতে কাজ শিখব এবং আমরা কিভাবে কাজ শিখব কোন কাজ শিখলে আমরা দ্রুত ইনকাম করতে পারব এবং কোন কাজ শিখলে আমরা বেশি পরিমাণে কাজ পাব এইটা নিয়ে আমাদের মাথায় অনেক চিন্তা ভাবনা ঘুরপাক খায়।

আজকে আমি বলব ফ্রিল্যান্সিং এর কাজ কি ফ্রিল্যান্সিং কিভাবে কাজ করতে হয় এবং কোন কাজটি শিখলে আপনি বল পরিমাণে ইনকাম করতে পারবেন এই সবকিছু নিয়ে আজকের পোস্টটি করা হয়েছে আশা করি সম্পূর্ণ পোস্টটি পড়বেন সম্পূর্ণ পরলে বিস্তারিত সব কিছু বুঝতে পারবেন।

ফ্রিল্যান্সিং হচ্ছে স্বাধীন একটি পেশা এই পেশায় কাজ করতে হলে আপনাকে কোন অফিসে যেতে হবে না এবং কোন নির্ধারিত সময় নিয়েও আপনাকে কাজ করতে হবেনা আপনার নিজের ইচ্ছামতো যেকোনো সময় আপনি কাজ করতে পারেন ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে।

ফ্রিল্যান্সিং এর কোন ধরনের কাজ পাওয়া যায়।


অফলাইনে যেসব কাজগুলো পাওয়া যায় টেকনোলজি ভিত্তিক এই সবগুলো কাজ পাওয়া যায় ইন্টারনেটে ফ্রীলান্সিং বিভিন্ন মার্কেটপ্লেসগুলোতে আমি নিচে একটি স্ক্রিনশট দিয়ে দিয়েছি আপনারা এই স্ক্রিনশটটি দেখলেই বুঝতে পারবেন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে কোন কোন ধরনের কাজ পাওয়া যায়।

এই সব ধরনের কাজ গুলো ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে পাওয়া যায় আপনি চাইলে এই ধরনের কাজ গুলো করতে পারেন অনায়াসেই ফ্রীল্যান্স মার্কেটপ্লেস গুলোতে জয়েন করার আগে আপনাকে অবশ্যই এই কাজ গুলো ভালভাবে শিখে নিতে হবে যখন আপনার দক্ষতার সাথে এই কাজগুলো শিখতে পারবেন তখন আপনি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে প্রবেশ করবেন।

এবং ভালো মানের দক্ষতা অর্জন করতে পারলে আপনি প্রচুর পরিমাণে কাজ পেয়ে যাবেন মার্কেটপ্লেসগুলোতে কে আপনার কাজের উপর নির্ভর করবে আপনার কাজ পাওয়া এবং আপনাকে বিভিন্ন কোম্পানির কাজ দেওয়ার বিষয়টি।

কোন কাজটি শিখলে আপনার জন্য ভালো হবে।


আমি উপরে যে স্ক্রিনশটটি দিয়েছি এই স্ক্রিনশট এর মধ্যে যে কাজগুলো আছে সবগুলো কাজের ফ্রীল্যান্স মার্কেটপ্লেস গুলোতে প্রচুর পরিমাণে চাহিদা রয়েছে এই ক্যাটাগরি গুলো থেকে আপনার ইচ্ছা মতো আপনার যে ক্যাটেগরি পছন্দ হয় আপনি সেই ক্যাটাগরিতে কাজ করতে পারেন এবং কাজ শিখতে পারেন যে কোন ক্যাটাগরিতে আপনার কাজ শিখুন না কেন আপনার দক্ষতা এবং যোগ্যতা যদি ভাল থাকে আপনি সব ক্যাটাগরি থেকে ইনকাম করতে পারবেন কোন ক্যাটাগরিতে এটা কোন বিষয় না বিষয় হচ্ছে আপনার কতটুকু দক্ষতা আছে কতটুকু জ্ঞান আছে আপনি কতটা দক্ষতার সাথে কাজ করতে পারেন আপনি যত ভালোভাবে কাজ করতে পারেন যে কোন কাজ শেখার না কেন আপনার সব ক্যাটেগরিতেই প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।


আপনার দক্ষতার ওপর নির্ভর করবে আপনি কত টাকা ইনকাম করতে পারবেন প্রতি মাসে আশা করি ফ্রিল্যান্সিং এর এই বিষয়গুলো আপনার সুন্দরভাবে বুঝতে পেরেছেন কোন কিছু যদি না বুঝে থাকেন তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন আমরা চেষ্টা করবো পরবর্তী পোস্টে আপনাদের এই সমস্যাগুলো সমাধান করার জন্য।

পোস্টটি ভাল লাগলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং কোন সাহায্যের প্রয়োজন হলে আমাদের ফেসবুক গ্রুপে পোস্ট করতে পারেন

Post a Comment

0 Comments