ওয়েবসাইটে ভিজিটর বাড়ানোর উপায় কার্যকরী টিপস


ওয়েবসাইটে ভিজিটর বাড়ানোর কার্যকরী উপায়

আমাদের জাদের ওয়েবসাইট আছে আমরা সবাই চাই আমাদের ওয়েবসাইটে প্রচুর পরিমাণে ভিজিটর নিয়ে আসার জন্য যত বেশি ভিজিটর আমাদের সাইটে প্রবেশ করবে আমাদের ইনকাম তত বেশি হবে।
ওয়েবসাইটে ভিজিটর বাড়ানোর কার্যকরী উপায়

তাই আমাদের ওয়েবসাইটে পোস্ট করার পাশাপাশি আমাদেরকে চেষ্টা করতে হবে প্রচুর পরিমাণে ভিজিটর নিয়ে আসার জন্য আর বেশী ভিজিটর নিয়ে আসার জন্য আপনাকে কিছু কিছু কাজ করতে হবে যে কাজগুলো করলে আপনার ওয়েবসাইটে আপনি প্রচুর পরিমাণে ভিজিটর পেয়ে যাবেন।

কিভাবে আমরা ভিজিটর আনতে পারব এবং কিভাবে আমাদের ওয়েবসাইট থেকে বেশি পরিমাণে ইনকাম করব তার জন্য আমি নিচে কয়েকটি টিপস দিয়েছি এই টিপসগুলো আপনি ফলো করলে আপনি খুব দ্রুত আপনার ওয়েবসাইটটি ভিজিটর বারাতর পারবেন এবং প্রচুর পরিমাণে ভিজিটর পাবেন।

ভালো সুন্দর করে টাইটেল দেওয়া।

ভালো সুন্দর করে টাইটেল দেওয়া।

আপনার ওয়েবসাইটের পোস্ট যতই সুন্দর হোক না কেন আপনার টাইটেল যদি সুন্দর না হয় তাহলে কেউ সেই পোষ্টের উপর ক্লিক করবে না।

তাই আপনাকে সর্ব প্রথমে ভালো একটি টাইটেল খুঁজে নিতে হবে যেটি লিখে মানুষ গুগলের সার্চ করে অথবা বিভিন্ন সার্চ ইঞ্জিনের মানুষ এই লেখা টি লিখে খুঁজে এমন একটি কি ওয়ার্ড আপনাকে বেছে নিতে হবে।

কি ওয়ার্ড সার্চ রেজাল্ট মোটামুটি ভালো থাকতে হবে এবং অবশ্যই কিওয়ার্ডটি আকর্ষণীয় হতে হবে অন্যথায় আপনার টাইটেল এর উপর মানুষ ক্লিক করবে না।

আপনি যদি সুন্দর করে টাইটেল লিখতে পারেন খুব আকর্ষণীয় টাইটেল দিতে পারেন তাহলে খুব সহজে একজন ভিজিটর আপনার এই পোস্ট টি তে ক্লিক করতে আগ্রহী হবে এবং পোস্ট এর ভিতর দিয়ে যখন সে ভালো কিছু পাবে তো আপনার পোস্টটিতে সময় ব্যয় করবে আর আপনার ওয়েবসাইটের যত বেশি একজন ভিজিটর সময় ব্যয় করবে আপনার ওয়েবসাইটটি তত দ্রুত রেন্কে চলে আসবে।

বুস্ট বা এস ই ও করতে পারেন

বুস্ট বা এস ই ও করতে পারেন

ওয়েবসাইটে ভিজিটর নিয়ে আসার জন্য বুস্ট অথবা এস ইউ এর ব্যবহার খুবই জনপ্রিয় আপনার ওয়েবসাইটে যদি আশা অনুযায়ী ভিজিটর না আসে তাহলে আপনি আপনার ওয়েবসাইট এ বিভিন্ন ধরনের পোস্ট বুস্ট করতে পারেন।

পোস্ট বুস্ট করলে আপনার ওয়েব সাইটে প্রচুর পরিমাণে ভিজিটর আসবে এবং যারা আপনার ওয়েবসাইটটি সম্পর্কে জানেনা তারা ও আপনার ওয়েবসাইটটি সম্পর্কে জানতে পারবেন যদি আপনার পোস্টকৃত পোস্টটি ভাল হয়ে থাকে তাহলে আপনার সাইটটি মানুষ মনে রাখার চেষ্টা করবে এতে করে আপনি একটি ভিজিটর বারবার পেয়ে থাকবেন এবং প্রচুর পরিমাণে ভিজিটর পাবেন।

এস ইউ ওয়েব সাইটে অর্গানিক ভিজিটর নিয়ে আসার জন্য আমাদেরকে যে কাজটি করতে হয় সেটি হচ্ছে এস ইউ একটি ওয়েবসাইটের জন্য এ্যাস ইউ করাটা খুবই জরুরী আপনার ওয়েবসাইটে যদি ভিজিটর না আসে তাহলে অবশ্যই আপনাকে এস ইউ করতে হবে।


পুরো বিশ্বের মাঝে আপনি যত ওয়েবসাইট দেখতে পাচ্ছেন গুগোল এর ফার্স্ট পেজে এই সবগুলো ওয়েবসাইটে কোন না কোনভাবে এস ইউ করা হয়েছে এস ইউ না করলে একটি ওয়েবসাইটকে গুগলের ফার্স্ট পেজে চলে আসবে না আপনাকে অবশ্যই ভালো মানের পোস্ট করতে হবে এবং পোস্টগুলোকে অন পেজ এসইও এবং পাশাপাশি অফ পেজ এসইও করতে হবে।

আপনার ওয়েবসাইটটি আপনি চাইলে নিজে নিজে এস ইউ করতে পারেন এবং আপনি চাইলে অন্য কাউকে হায়ার করে এস ইউ করিয়ে নিতে পারেন এতেও না করলে আপনার সাইট কখনও রেন্ক হবে না আপনাকে অবশ্যই আপনার ওয়েবসাইটটি এস ইউ করতে হবে যদি ভালো ভিজিটর পেতে চান তাহলে।

কিওয়ার্ড রিসার্চ করা।

কিওয়ার্ড রিসার্চ করা।

ওয়েব সাইটের ভালো পরিমাণে ভিজিটর পাওয়ার জন্য আপনাকে অবশ্যই কিওয়ার্ড রিসার্চ করে পোস্ট করতে হবে আপনি যে কোন একটি কিওয়ার্ড নিয়ে পোস্ট করলে আপনার ওয়েব সাইটে প্রচুর পরিমাণে ভিজিটর আসবে না আপনাকে অবশ্যই কী ওয়ার্ড রিসার্স সম্পর্কে জানতে হবে।

কিওয়ার্ড রিসার্চ করলে আপনার ওয়েব সাইটে প্রচুর পরিমাণে অর্গানিক ভিজিটর পাবেন কিওয়ার্ড রিসার্চ না করে পোস্ট করলে ভিজিটর পাওয়ার সম্ভাবনা খুবই কম।

এমন কি ওয়ার্ডগুলো আপনি বেছে নিবেন যে যে ওয়ার্ডগুলো মানুষ গুগোল এ সার্চ করে তাহলে আপনার ওয়েবসাইটে গুগল এর ফার্স্ট পেজে এক সময় চলে আসবে অন্যথায় যদি আপনি যে কোন একটি কিওয়ার্ড নিয়ে কাজ করেন যে কি ওয়ার্ডগুলো লিখে গুগলে মানুষ কখনো সার্চ করে না তাহলে আপনি কখোনোই গুগল থেকে ভিজিটর পাবেন না।

তাই আপনাকে অবশ্যই কি ওয়ার্ডগুলো রিসার্স করে কাজ করতে হবে কি ওয়ার্ড রিসার্স এর বিভিন্ন টুলস রয়েছে।

আপনি গুগল এ সার্চ করলে প্রচুর পরিমাণে কিওয়ার্ড রিসার্চ করার টুলস পেয়ে যাবেন গুগলের একটি কিওয়ার্ড প্ল্যানার রয়েছে যেটি গুগল কিওয়ার্ড প্ল্যানার নামে পরিচিত এই টুলসটি সম্পূর্ণ ফ্রি আপনি চাইলে এটি ব্যবহার করতে পারেন।

কনটেন্ট কোয়ালিটি ভালো হতে হবে।

কনটেন্ট কোয়ালিটি ভালো হতে হবে।

ভিজিটর পাওয়ার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ যে বিষয়টি সেটি হচ্ছে কনটেন্ট কোয়ালিটি ভালো করতে হবে আপনার ওয়েব সাইটের কনটেন্ট যদি ভালো না থাকে তাহলে কেউ যদি আপনার পোস্ট টিতে ক্লিক করেও থাকে তাহলে সে বেশি ক্ষন আপনার পোস্ট দেখবেনা বা পড়বে না।

এ মনটা যদি দীর্ঘদিন হতে থাকে তাহলে আপনার ওয়েবসাইটের রেংকিং থাকলেও পিছনের দিকে ফেলে দিবে গুগল।

তাই আপনাকে চেষ্টা করতে হবে কোয়ালিটি ফুল কনটেন্ট পাবলিশ করার জন্য কোয়ালিটি ফুল কনটেন্ট বলতে বড় পোস্ট কে বোঝায় না আপনি টাইটেলের যা দিয়েছেন তা যেন ভিজিটর আপনার পোস্টের ভিতর খুঁজে পায় এমন কিছু কথা লিখতে হবে।

যেন ভিজিটররা পড়ে উপকৃত হয় এমন কোন ইনফরমেশন আপনার পোস্টটি যে থাকতে হবে অন্যথায় টাইটেলে আপনি এটি দিয়েছেন পোস্ট এর মাঝে আরেকটি দিয়েছেন এমন লেখা থাকলে ভিজিটর আপনার ওয়েবসাইটে ওপেন করে বেশিক্ষণ থাকবে না এতে করে আপনার ওয়েবসাইটের টাইম রেট কমে যাবে।

এবং আস্তে আস্তে গুগল আপনার ওয়েবসাইটকে পিছনের দিকে নিয়ে যাবে তাই অবশ্যই কনটেন্ট কোয়ালিটি ভালো করুন চেষ্টা করবেন যতটুকু সম্ভব বড় করে ভালোভাবে গুছিয়ে লেখার জন্য আপনি যে বিষয়ে লিখবেন সেটি পড়ে যেন মানুষ এর মূল বিষয়বস্তু বুঝতে পারে।

ফ্রী প্রডাক্ট রিলিজ।

ওয়েবসাইটে ভিজিটর বাড়ানোর উপায় কার্যকরী টিপস

ওয়েবসাইটের ভিজিটর বাড়ানোর জন্য সবচেয়ে জনপ্রিয় একটি উপায় হচ্ছে ফ্রী রিলিজ আপনার ওয়েবসাইটে আপনি যে কাজ তৈরি করতে পারেন যেমন গ্রাফিক্স ডিজাইন ওয়েব ডিজাইন ওয়েব ডেভলপমেন্ট অথবা এমন কোন কিছুর প্রোডাক্ট আপনি ফ্রিতে আপনার ওয়েবসাইটের রিলিজ করে দিবেন তাহলে প্রচুর পরিমাণে মানুষ আপনার ওয়েবসাইট ভিজিট করবে ঐ সমস্ত জিনিস ডাউনলোড করার জন্য।

এবং পরবর্তীতে আপনার ওয়েবসাইটের কথাটি মনে রাখবে যেন তারা পরবর্তীতে আপনার ওয়েবসাইটে আবার ভিজিট করতে পারে আপনি যে বিষয়ে জানেন যদি কোন ডিজিটাল প্রডাক্ট তৈরি করতে পারেন তাহলে আপনি সেই প্রোডাক্টগুলো কিছুদিন পরপর ওয়েব সাইটে পাবলিশ করে দেবেন মানুষ উপকৃত হওয়ার জন্য এতে করে আপনার ওয়েবসাইটের প্রতি ভিজিটরের ট্রাস্টেড হবে।

আপনি যদি কিছুই না পারেন তাহলে বিভিন্ন ধরনের পিডিএফ ফাইল রয়েছে যেগুলো অন্যান্য ওয়েবসাইট থেকে আপনি ডাউনলোড করে আপনার ওয়েবসাইটে এনে সাজিয়ে রাখতে পারেন ভিজিটর ডাউনলোড করার জন্য।

এটা করে ভিজিটর আপনার ওয়েবসাইটে প্রতিনিয়ত প্রবেশ করবেন নতুন কিছু পাওয়ার জন্য আর অবশ্যই আপনাকে ভালো ভালো বিষয়ক পোস্ট করতে হবে তাহলে আপনি প্রচুর পরিমাণে অর্গানিক ভিজিটর পেয়ে থাকবেন।

পোস্টটি যদি আপনার উপকারে আসে অবশ্যই পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং কোন প্রশ্ন থাকলে আমাদেরকে কমেন্টস করতে পারেন।

এবং কোন ধরনের সাহায্যের প্রয়োজন হলে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করতে পারেন সেখানে যে কোন বিষয়ে আপনি প্রশ্ন করতে পারেন আমরা সবাই মিলে আপনাকে সাহায্য করার চেষ্টা করব।

Post a Comment

0 Comments