ফেসবুকে ওয়েব সাইট লিংক ব্লক হয়ে গেছে কি করবেন।

ফেসবুক বর্তমানে বিভিন্ন ধরনের ওয়েবসাইট ব্লক করা শুরু করে দিয়েছে যে ওয়েবসাইটগুলোতে বিভিন্ন ধরনের কনটেন্ট এবং ম্যালওয়্যার ভাইরাস থাকুক ঐ সমস্ত ওয়েবসাইটকে ফেসবুক ফিল্টার করে ব্লক করে দিচ্ছে।

যেহেতু এটি একটি অটোমেটিক সিস্টেম কিছু কিছু ভালো ওয়েবসাইট রয়েছে যেগুলো ফেসবুক ব্লক করে দিচ্ছে আপনার ওয়েবসাইটটি যদি এরকম ব্লক হয়ে থাকে তাহলে আপনার কি করণীয় হতে পারে এবং কেন আপনার ওয়েবসাইটটি ব্লক হতে পারে ফেসবুকে।

ফেসবুকে ওয়েবসাইট ব্লক হওয়ার কারণ হল
আপনার ওয়েবসাইটে যদি কোন ধরনের ভাইরাস জনিত কোড ব্যবহার করা হয় ডেভলপ করার সময় যদি কোন ধরনের অথবা কোন ধরনের ভাইরাস জনিত কোন কিছু ব্যবহার করা হয় তাহলে আপনার ওয়েবসাইটটি ব্লক হতে পারে।

এবং আপনার ওয়েবসাইটে যদি প্রতারণা মূলক পোস্ট করা হয় এবং আপনার ওয়েবসাইটে এসে যদি মানুষ ক্ষতিগ্রস্ত হয় তাহলে আপনার ওয়েবসাইটের লিঙ্ক ফেসবুক ফিল্টার করে ব্লক করে দিবে।

অথবা আপনার ওয়েবসাইটে ছুটির দেশবিরোধী অথবা কারো কোন ব্যক্তির বিপক্ষে যদি পোস্ট লিখেন তাহলে আপনার ওয়েবসাইটের লিঙ্ক ফেসবুক নিজে থেকেই ব্লক করে দিবে।

আপনার ওয়েবসাইটটি যদি ব্লক হয়ে যায় তাহলে যেভাবে আনলক করতে পারবেন আপনার ওয়েবসাইটটি আনলক করার জন্য ফেসবুকে একটি রিকোয়েস্ট পাঠাতে হবে তারা এই রিকোয়েস্টই 2-3 দিনের মধ্যে দেখবে এবং দেখার পর যদি তাদের মনে হয় আপনার ওয়েবসাইটটির ফ্রেশ আছে তাহলে আপনার ওয়েবসাইটে আনব্লক করে দিবে।

ফেসবুকের কিছু ফ্রম রয়েছে যে ফর্মগুলো আপনি পূরণ করে ফেসবুকে পাঠাতে পারেন তারা সেই ফরমটি পেয়ে আপনাকে দুই তিন দিনের মধ্যে রেজাল্ট জানিয়ে দেবে আপনার ওয়েবসাইটটি ব্লক হবে কিনা আনব্লক হবে।

তাছাড়া আপনি চাইলে ফেসবুকে সরাসরি লাইভ তাদের কাস্টমার ম্যানেজারের সাথে কথা বলতে পারেন কথাগুলো আপনি আপনার ওয়েবসাইটে আনব্লক করে নিতে পারেন।

আজকে আমি যে পদ্ধতিটি দেখাবো সেটি হচ্ছে কিভাবে ফেসবুক কাস্টমার ম্যানেজারের সাথে আপনি সরাসরি কথা বলে আপনার ওয়েবসাইটে আনব্লক করতে পারেন।

আর অবশ্যই ফেসবুক কাস্টমার ম্যানেজারের সাথে সরাসরি কথা বলার জন্য আপনার একাউন্টে মাস্টার কার্ড অথবা ভিসা কার্ড অথবা পেপাল একাউন্ট এড করা থাকতে হবে তাহলে আপনি এই অপশনটি দেখতে পারবেন।

এবং যে কোন সময় যে কোন সাহায্যের জন্য আপনার ফেসবুক কাস্টমার ম্যানেজারের সাথে কথা বলে সাহায্য নিতে পারবেন এবং তাদের কাছ থেকে যে কোন ধরনের হেল্প চাইতে পারবেন।

ফেসবুক কাস্টমার ম্যানেজারের সাথে সরাসরি কথা বলার জন্য এই লিংকে প্রবেশ করুন

এবং আপনার ইচ্ছামত তাদের সাথে কথা বলে আপনার যে সমস্যাটি আছে সেটি সমাধান করে নিন।

অবশ্যই আপনার এই পোস্ট টি কাজে লাগবে যদি আপনি এই ভাবে কাজটি করতে পারেন আর অবশ্যই এই পোস্টে আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন যাতে যাদের ওয়েবসাইট ব্লক হয়ে গেছে তারা ওয়েবসাইট আনব্লক করে নিতে পারেন।

এবং কোন ধরনের সমস্যা হলে এবং কোথাও বুঝতে সমস্যা হলে আমাদেরকে কমেন্টস করতে পারেন আমরা চেষ্টা করবো আপনাকে সাহায্য করার জন্য।

Post a Comment

0 Comments