ওয়েবসাইটের জন্য ব্যাক লিঙ্ক কেন প্রয়োজন।

আমরা যারা ওয়েবসাইট ব্যবহার করি এবং আমরা যারা ওয়েবসাইট তৈরি করি আমাদের সবসময় একটা জিনিস মাথায় রাখতে হয় কিভাবে আমরা আমাদের ওয়েবসাইটের জন্য ব্যাক লিঙ্ক তৈরি করতে পারি।

ব্যাকলিংক হচ্ছে আপনার ওয়েবসাইটটি সার্চ রেংকে পৌঁছে দেবার জন্য যে কাজটি করা হয় তাকে বলা হয় ব্যাক লিঙ্ক।

ব্যাংক লিঙ্ক হচ্ছে আপনার ওয়েবসাইটের লিঙ্ক করার জন্য আপনার যত ওয়েবসাইটে ছড়িয়ে দিতে পারবেন তত দ্রুত আপনার ওয়েবসাইটে গুগল এর রেংক হবে।

ব্যাংক লিঙ্ক তৈরি করার জন্য অবশ্যই আপনাকে আপনার ওয়েবসাইটের ক্যাটাগরি রিলেটেড ওয়েবসাইটগুলোতে ব্যাকলিংক তৈরি করতে হবে তাহলে আপনার ওয়েবসাইট খুব দ্রুত রেংক হবে এবং গুগলের ফার্স্ট পেজে আসার সম্ভাবনা থাকে।

ব্যাকলিংক যেভাবে তৈরি করলে ভাল হয় তা হচ্ছে বিভিন্ন ওয়েবসাইটের মালিকদের সাথে আপনার কথাবার্তা বলে তাদের ওয়েবসাইটে গেস্ট পোস্ট করার অনুমতির নিবেন এবং সেখানে আপনার ওয়েবসাইটের লিংক শেয়ার করে দিবেন এর মাধ্যমে ব্যাকলিংক তৈরি করবেন খুব তাড়াতাড়ি আপনার ওয়েবসাইট রেন্ক করাতে পারবেন।

তাছাড়া বিভিন্ন ব্লগ সাইট ফোরাম সাইট রয়েছে সে সমস্ত সাইটে আপনার ব্যাকলিংক তৈরি করতে পারেন।

একটি ওয়েবসাইটের রেংকিং করানোর জন্য ব্যাক লিঙ্ক একটা জরুরী বিষয় আপনার যত ভালো কোয়ালিটির ব্যাকলিংক তৈরি করতে পারবেন আপনার ওয়েবসাইটটিকে আপনি তত দ্রুত রেংকিং করাতে পারবেন।
ব্যাটিং করার জন্য আমি নিজে যে কাজগুলো করি বিভিন্ন ওয়েবসাইট এর মালিকের সাথে আমি কথাবার্তা বলি তাদের ওয়েবসাইটে পোস্ট পড়ি এবং তাদের ওয়েবসাইট থেকে কিছু শেখার থাকলে আমি সেখান থেকেই শিখি এবং আমার যদি তাদের ওয়েবসাইটে ভালো লাগে তাহলে আমি ওয়েবসাইট এডমিনের সাথে কন্টাক্ট পেজে গিয়ে এডমিনের সাথে কন্টাক্ট করি।

এডমিনের সাথে কন্টাক্ট করার পরে আমি তাদের ওয়েবসাইটে গেস্ট পোস্ট হিসেবে পোস্ট করি এবং আমার ওয়েবসাইটে গেস্ট পোস্ট করার আমন্ত্রণ জানাই এভাবে মূলত আমি ব্যাকলিংক তৈরি করি।

আপনি যদি এভাবে কাজ করে আপনার ওয়েবসাইটের জন্য ব্যাক লিঙ্ক তৈরি করতে পারেন আমি আশা করি ছয় মাসের মধ্যে আপনার ওয়েবসাইটের 80 পারসেন্ট পোস্ট গুগোল এর ফার্স্ট পেজে চলে আসবে।

আর আপনার ওয়েবসাইটের রেংকিং করানোর জন্য অবশ্যই আপনার ওয়েব সাইটের ব্যাকলিংক তৈরি করতে হবে অন্যথায় আপনার ওয়েবসাইট সম্পর্কে বেশি মানুষ জানবে না যত বেশি মানুষ জানবে আপনার ওয়েবসাইটে তথ্য বেশি ভিজিটর আসবে।

হ্যালো সেটি ভিজিটর বাড়ানোর জন্য অবশ্যই আপনার ওয়েবসাইটে ভালো মানের কনটেন্ট পাবলিশ করতে হবে তাহলে ভিজিটর আপনার ওয়েব সাইটের লিংকটি মনে রাখবে এবং তারা প্রতিনিয়ত আপনার ওয়েবসাইটটি ভিজিট করতে আগ্রহী  হবে।

আশা করি পোস্টটি ভালো লাগবে পোস্টটি ভাল লাগলে আপনার বন্ধুদের সাথে এই পোস্টটি শেয়ার করবেন এবং কোন প্রশ্ন থাকলে আমাদেরকে কমেন্টস এর মাধ্যমে প্রশ্ন করতে পারেন পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।


Post a Comment

0 Comments