বিজনেস কার্ড ডিজাইন করে প্রতি মাসে 500 ডলার আয় করুন।

বিজনেস কার্ড ডিজাইন বর্তমান সময়ে প্রচুর পরিমাণে সেল হচ্ছে এবং গ্রাফিক্স ডিজাইনাররা প্রচুর পরিমাণে ইনকাম করছেন এই গ্রাফিক্স ডিজাইন এর বিজনেস কার্ড গুলো সেল করে আপনার 5 মিনিটের মধ্যে একটি বিজনেস কার্ড তৈরি করতে পারবেন এবং সে বিজনেস কার্ড 15 থেকে 20 ডলার পর্যন্ত বিক্রি করে দিতে পারবেন বিভিন্ন মার্কেটপ্লেসে।

আপনি যদি চান অনলাইন থেকে ইনকাম করতে তাহলে আপনি এই পেশাটি বেছে নিতে পারেন যদি আপনার পছন্দ হয়ে থাকে যদি আপনার ক্রিয়েটিভিটি এই কাজগুলো করতে ভালো লাগে সৃজনশীলতা পছন্দ করেন তাহলে আপনি বিজনেস কার্ড ডিজাইন এই সেক্টরটি বেছে নিতে পারেন অনলাইনে।
business card design ideas

প্রতিনিয়ত এই সেক্টর থেকে আমাদের বাংলাদেশ অনেক ডিজাইনার যারা বিজনেস কার্ড ডিজাইন করে প্রচুর পরিমাণে ইনকাম করে নিচ্ছেন।

বিজনেস কার্ড এর পাশাপাশি আপনার তৈরি করতে পারবেন ব্যানার ডিজাইন ফ্লায়ার ডিজাইন। এডভার্টাইসমেন্ট এই সমস্ত ডিজাইন গুলো আপনি তৈরি করতে পারবেন যদি বিজনেস রিলেটেড কাজ আপনি করতে পারেন তাহলে।

একটি বিজনেস কার্ড তৈরি করার জন্য আপনার যে সফটওয়্যার গুলো শিখতে হবে তা হচ্ছে এডোবি ফটোশপ এবং এডোবি ইলাস্ট্রেটর আপনার চাইলে এডোবি ফটোশপ দিলেও একই বিজনেস কার্ড তৈরি করতে পারেন এবং আপনি চাইলে এডোবি ইলাস্ট্রেটর এর মাধ্যমে একটি বিজনেস কার্ড তৈরি করতে পারেন।

বিজনেস কার্ড একটি ছোট প্রোডাক্ট যা আপনি খুব সহজে তৈরি করে ফেলতে পারবেন এই বিজনেস কার্ড তৈরি করে আপনি আপনার নিজের ওয়েবসাইটে ও সেল করতে পারেন এবং আপনার ওয়েবসাইটে ভালো মানের কন্টাক্ট পাবলিশ করে গুগোল অ্যাডসেন্সে এড করাতে পারেন তার মাধ্যমে আপনি আপনার ওয়েবসাইট দিয়ে ইনকাম করতে পারেন।

আপনার যদি অনলাইন থেকে ইনকাম করার ইচ্ছা থাকে আপনি যেকোন একটি প্রোডাক্ট তৈরি করা শিখুন সেটি হোক গ্রাফিক্স ডিজাইনের সিটি অফ ওয়েব ডিজাইনের যদি আপনি কোন ধরনের প্রোডাক্ট তৈরি করতে পারেন তাহলে অনলাইন থেকে ইনকাম করার জন্য খুবই সহজ হয়ে যাবে।

অনলাইন থেকে ইনকাম করার জন্য আপনার যে কোন একটি কাজ শিখে নিতে পারেন যেগুলো দেখলে আপনার ডিজিটাল প্রোডাক্ট তৈরি করতে পারবেন এমন একটি কাজের স্বীকৃতি এটি আপনার নিজের অ্যাসেট হয়ে দাঁড়াবে এবং আপনি সবসময় এই প্রোডাক্ট গুলো তৈরি করতে পারবেন ।

সেগুলো অনলাইনে বিক্রি করতে পারবেন এবং নিজের ওয়েবসাইটে সাজিয়ে রাখতে পারেন তার মাধ্যমে বিভিন্ন কোম্পানির কাছ থেকে এড নিতে পারেন এবং বিভিন্ন কোম্পানির কাছ থেকে আফিলিয়েট লিনক নিতে পারেন তার মধ্যে ইনকাম করতে পারেন।

তাই আমি অবশেষে বলব অনলাইন থেকে ইনকাম করার চিন্তাভাবনা যদি আপনার মাথায় থেকে থাকে আপনি যেকোন একটি প্রোডাক্ট তৈরি করার কাজ শিখুন যেমন অ্যাপস ডেভলপমেন্ট গ্রাফিক্স ডিজাইন ওয়েব ডিজাইন এই সমস্ত ক্যাটাগরির ভিতরে আরও অনেক সাপ ক্যাটাগরির রয়েছে সেগুলোর ভিতরে আপনার কাজ শিখে নেন আপনি অবশ্যই অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।

পোস্টটি ভাল লাগলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং কোন ধরনের প্রশ্ন থাকলে আমাদেরকে কমেন্টস করতে পারেন

Post a Comment

0 Comments