ব্লগিং করে যেভাবে মাসে 500 ডলার আয় করবেন।

ব্লগিং এই পেশাটি একটি চমৎকার ব্যাবসা আপনি যদি এই পেশায় কাজ করতে পারে সম্পূর্ণ ঝামেলা মুক্তভাবে আপনি এই পেশাটি তে কাজ করতে পারবেন এবং প্রচুর পরিমাণে ইনকাম করতে পারবেন একটি ব্লগ সাইট থেকে অনেক ভাবে ইনকাম করা যায় সব বিষয় নিয়ে আজকে এই পোস্টে আপনাদের সাথে কথা বলবো।

অনেকের ব্লগিং কি এটা হয়তবা জানেন না ব্লগিং হচ্ছে ওয়েব সাইটের লেখালেখি কর আর যাকে আমরা কনটেন্ট রাইটিং বলতে পারি।

ওয়েবসাইট থেকে আপনি প্রচুর পরিমাণে ইনকাম করে নিতে পারবেন আপনার ওয়েবসাইটে লেখালেখি করে আপনি যে বিষয়ে ভালো জানেন এবং যেই বিষয় ভালো বুঝেন আপনি সেই বিষয়ে আপনি একটি ওয়েবসাইট খুলে লেখা শুরু করতে পারেন।

ওয়েবসাইট কিভাবে খুলতে হয় এবং ওয়েবসাইট কিভাবে খুলতে হয় তার জন্য নিচে একটি ভিডিও দেওয়া আছে এই ভিডিওটি দেখে নিতে পারেন।

একটি ওয়েবসাইট খোলা শেষ হয়ে গেলে আপনার ওয়েবসাইটটিকে ভালোভাবে সুন্দর করে ডিজাইন করতে হবে যাতে কোন একজন ভিজিটর এসে আপনার ওয়েব সাইটের ডিজাইন টা দেখে ভালো লাগে এবং আপনার ওয়েবসাইটের দিকে চেয়ে থাকতে ভালো লাগে এরকম একটি ডিজাইন দিতে হবে।

ওয়েবসাইটে এমন কোন ডিজাইন ব্যবহার করা যাবে না যে ডিজাইন এর দিকে তাকিয়ে থাকলে ভিজিটরের চোখের সমস্যা হতে পারে এবং ভিজিটর বিরক্ত বোধ করতে পারে এরকম কোন কালার দিয়ে ওয়েবসাইট ডিজাইন করা যাবে না।
ওয়েবসাইট খুব বেশি কালারফুল তৈরি করা যাবে না খুব বেশি কালারফুল দিলে একজন ভিজিটর এসে যখন আপনার ওয়েবসাইটে পড়বে আপনার লেখাগুলো তখন সে বেশীক্ষন আপনার ওয়েবসাইটের চেয়ে থাকতে পারবে না যার ফলে আপনার ওয়েবসাইট থেকে ভিজিটর বেরিয়ে পড়বে এবং আপনার ওয়েবসাইট রেঙ্ক থেকে পিছনে পড়ে যাবে।

তাই চেষ্টা করতে হবে সুন্দরভাবে ওয়েবসাইটটির ডিজাইন করার জন্যআপনার ওয়েবসাইটটি ডিজাইন করা শেষ হয়ে গেলে আপনার ওয়েবসাইটে ভালো মানের কনটেন্ট পাবলিশ করতে হবে।

আপনার যে কোন একটি নিস নি ওয়েবসাইটটি তৈরি করতে পারেন নিউজ ওয়েবসাইট খুব দ্রুত গুগল রেংকিং হয় এবং প্রচুর পরিমাণে ভিজিটর পাওয়া যায়।

অনেকে বাঁচতে পারেন জিনিস নিয়ে কাজ করব অথবা কি ধরনের পোস্ট করব আমি বলব আপনি যেই বিষয়টা তে ভাল জানেন এবং ভালো বুঝেন এবং যে বিষয়টা নিয়ে আপনি পড়াশোনা করতে আগ্রহী সেই বিষয়টা নিয়ে আপনি ওয়েবসাইটের লেখালেখি করা শুরু করে দেন।

আপনি ওয়েবসাইট এর যে কোন ভাষায় লিখতে পারেন বাংলা ইংরেজি দুটি বাসায় আপনি ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারবেন ওয়েবসাইট থেকে ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে গুগল এডসেন্স।

আরে গুগল অ্যাডসেন্স পাওয়ার জন্য আপনাকে অবশ্যই প্রথমে প্রতিটা পোস্টে 300 থেকে 500 ওয়ার্ডের মধ্যে লিখতে হবে বা তার চেয়ে বেশী লিখতে পারলে আরো অনেক ভালো।

তবে গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পাওয়ার জন্য আপনাকে পাসওয়ার্ড এর মতো প্রতিটি পোস্ট লিখতে হবে এবং আপনার ওয়েবসাইটের প্রাইভেসি পলিসি পেজ ট্রানসলেসন কন্ডিশন পেজ এবং কন্টাক্ট পেজ এই পেজ গুলো অবশ্যই আপনার ওয়েবসাইটে থাকতে হবে কারণ গুগোল কন্টাক্টস প্রাইভেসি পলিসি এবং ট্রানসলেশন এগুলো না থাকলে গুগল এডসেন্স কোন ওয়েবসাইটকে এড দেয় না।

এই কাজগুলো করে নিয়মগুলো মেনে আপনে 20 থেকে 30 টা পোস্ট করবেন তারপরে আপনি গুগল এডসেন্সে এপ্লাই করবেন আশা করি আপনার ওয়েবসাইটে গুগল এডসেন্স এর সাথে যুক্ত হয়ে যাবে।

আর গুগল এডসেন্স এর সাথে যুক্ত হয়ে গেলে আপনার ওয়েবসাইটে যদি ভালো পরিমাণে ভিজিটর আসে তাহলে আপনার ইনকাম আসা শুরু হয়ে যাবে।

তাছাড়া আপনি কন্টেন্ট রাইটিং এর মাধ্যমে এফিলিয়েট মার্কেটিং করতে পারেন সিপিএ মার্কেটিং করতে পারেন বিভিন্ন ধরনের কোম্পানির অফার স্পন্সর পোস্ট করতে পারেন তাছাড়া আরও অনেক ভাবে আপনি একটি ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারেন

আশা করি পোস্টটি আপনাদের ভালো লাগবে পোস্টটি ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে এই পোস্টটি শেয়ার করবেন এবং কিছু জানার থাকলে আমাদেরকে কমেন্টস করতে পারেন অথবা আমাদের কন্টাক্ট পেজ এ যোগাযোগ করতে পারেন।


Post a Comment

4 Comments