ইউটিউব এ ক্যারিয়ার গড়ুন মাসে লক্ষ টাকা আয় করুন।

অনলাইন থেকে ইনকাম করার অনেকগুলো মাধ্যমিক রয়েছে তার মধ্যে ইউটিউব থেকে ইনকাম করা হচ্ছে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম আর ইউটিউব থেকে আপনি একটি প্যাসিভ ইনকাম করতে পারবেন যা আপনি এক সময় কাজ ছেড়ে দিলেও আপনার ইনকাম হতেই থাকবে।


তাই আপনি যদি চান ইউটিউব এ ক্যারিয়ার গড়তে তাহলে আপনাকে অনেক কিছু বিষয় মেনে চলতে হবে তারপরে আপনাকে ইউটিউব এ কাজে নামতে হবে ইউটিউব এর রুলস এবং রেগুলেশন জেনে যদি আপনার কাজ করতে পারেন তাহলে আপনি একসময় অবশ্যই সফলতা অর্জন করতে পারবেন।

ইউটিউব আমাদেরকে যেভাবে টাকা দেয় তা হচ্ছে গুগল এডসেন্স ইউটিউব আমাদেরকে গুগল এডসেন্স এর মাধ্যমে টাকা দিয়ে থাকে গুগল এডসেন্স হচ্ছে গুগলের আরেকটি সার্ভিস যা বিভিন্ন কোম্পানির এড ওয়ার্ড এর মাধ্যমে বিজ্ঞাপন দিয়ে থাকে এবং সেই বিজ্ঞাপনের পাবলিশার হিসেবে কাজ করে ইউটিউব এর ভিডিও পাবলিশাররা।

আর ইউটিউব এর ভিডিও পাবলিশারদের অ্যাড দিয়ে থাকে গুগল এডসেন্স এর মাধ্যমে আর প্রতিটা ইউটিউব এর ইনকাম করে থাকে গুগল এডসেন্স এর মাধ্যমে।

আর আপনি যদি একজন ভাল মানের কনটেন্ট ক্রিয়েটর হতে পারেন তাহলে আপনার ইউটিউব থেকে খুব বেশি টাকা আয় করতে পারবেন যেমন ধরুন আপনার কাজ করতে গেলে প্রথম কিছু কম টাকা আয় করতে হবে যখন আপনার চ্যানেলটি অনেক বড় হয়ে যাবে আপনার অনেক বেশি বিভাগ থাকবে তখন আপনার প্রায় 500 থেকে 1000 ডলার এর মত আপনি ইনকাম করতে পারবেন।

ইউটিউব এর সফলতা অর্জনের জন্য আপনাকে যে কোন একটি ক্যাটাগরি বেছে নিতে হবে আপনার চ্যানেলে আপলোড দেওয়ার জন্য আপনার চ্যানেল যদি টেকনোলজি রিলেটেড হয় তাহলে টেকনোলজি রিলেটেড ভিডিওগুলো আপলোড করবেন যদি গেমস অথবা ইন্টারটেনমেন্ট রিলেটেড কোন ভিডিও আপলোড দেন তাহলে শুধু ওই ক্যাটাগরিতেই ভিডিও আপলোড দিবেন।

যদি আপনার চ্যানেল গান অথবা শর্ট ফিল্ম নিয়ে তৈরি করে থাকেন শুধু এই ক্যাটাগরির ভিডিও আপলোড দিবেন তাহলে আপনার জানার খুব দ্রুত রেংক হবে এবং আপনি প্রচুর পরিমাণে সাবস্ক্রাইবার এবং বিবার পাবেন।

ইউটিউবে সফল হওয়ার জন্য অবশ্যই আপনাকে অনেক পরিমাণে ধৈর্য রাখতে হবে যখন আপনি প্রথম ভিডিও আপলোড করবেন তখন আপনার ভিডিও খুব বেশি মানুষ দেখবে না হয়তোবা 10 থেকে 15 জন আপনার ভিডিও দেখতে পারে তার বেশি আপনি প্রথমদিকে ভিউ পাবেন না তবে আস্তে আস্তে আপনার যদি ভিডিও কন্টিনিউ আপলোড করতে থাকেন তাহলে একসময় আপনি প্রচুর পরিমাণে ইনকাম জেনারেট করতে পারবেন।

আমাদের সাথে কানেক্টেড থাকুন পরবর্তীতে আমরা দেখাবো কিভাবে একটি ইউটিউব চ্যানেল করবেন এবং সেখানে ভিডিও আপলোড করবেন সেখান থেকে কিভাবে ইনকাম করবেন এর সমস্ত প্রশংসা আপনাকে দেখিয়ে দেবো আশা করি আমাদের সাথে কানেক্টেড থাকবেন।

Post a Comment

0 Comments