অনলাইন থেকে লক্ষ টাকা আয় এর পাঁচটি মাধ্যম

যারা অনলাইন থেকে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা আয় করতে চাই প্রথমে বলবো তাদের একটি ওয়েবসাইট থাকা জরুরি।

একটি ওয়েবসাইট থেকে আপনি এই একটি ওয়েবসাইট দিয়ে প্রতি মাসে লক্ষাধিক টাকা উপার্জন করতে পারবেন আপনার নিজের ওয়েবসাইট দিয়ে।

কারণ ওয়েবসাইট দিয়ে আপনি এমন ভাবে ইনকাম করতে পারবেন যে ইনকাম সারা জীবন হতে থাকবে আপনি কোন এক সময় কাজ করা ছেড়ে দিল আপনার ওয়েবসাইট থেকে ইনকাম হতে থাকবে।

দ্বিতীয়তঃ যে বিষয়টি সেটি হচ্ছে ইউটিউব আপনার যদি ইউটিউবে একটি চ্যানেল তৈরি করে নিতে পারেন এবং সেই চ্যানেলে ভালো ভিডিও আপলোড করতে পারেন এবং ভিডিও আপলোড করার পরে আপনার চ্যানেলটি মনিটাইজেশন হয়ে যাবে।

একবার যদি আপনি আপনার ইউটিউব চ্যানেলটি মনিটাইজেশন করে ফেলতে পারেন তাহলে আপনি একটি ইউটিউব চ্যানেল দিয়ে সারা জীবন আয় করতে পারবেন।

ইউটিউব এর একটি জনপ্রিয় পেশা এবং একটি সম্মানজনক পেশা তাই আপনি এই পেশাতে নিজে পড়তে পারেন এখনই যদি আপনি ভালো কিছু জানেন সেগুলো শিখাতে পারেন অথবা আপনি কোন একটা কিছু করতে পারেন সে বিষয়ে ইউটিউবে ভিডিও আপলোড করতে পারেন।

তিন নম্বরে যে ইনকাম সোর্স বলব সেটি হচ্ছে এফিলিয়েট মার্কেটিং।

এফিলিয়েট মার্কেটিং করে অনলাইন থেকে প্রচুর পরিমাণে টাকা উপার্জন করা যায় আর এফিলিয়েট এর মার্কেটিং করার জন্য আপনি একটি ওয়েবসাইট তৈরি করে নিতে পারেন যে ওয়েবসাইটের মাধ্যমে আপনি এফিলিয়েট মার্কেটিং করতে পারেন।

কিভাবে এফিলিয়েট মার্কেটিং এর জন্য একটি ওয়েবসাইট তৈরি করবেন তার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিডিও দেওয়া আছে আপনার ভিডিওগুলো দেখে নিতে পারেন।

চার নম্বরের যে মাধ্যমটি বলবো তা হচ্ছে গ্রাফিক্স ডিজাইন।

আপনি যদি ক্রিয়েটিভিটি পছন্দ করেন তাহলে আপনি গ্রাফিক্স ডিজাইন এর কাজ শিখতে পারেন ইউটিউবে যদি সার্চ করেন গ্রাফিক্স ডিজাইন লিখে তাহলে আপনি বাংলাতে অনেক টিউটোরিয়াল পেয়ে যাবেন।

সেগুলো দেখে আপনি গ্রাফিক্স ডিজাইন শিখতে পারেন তাছাড়া আমাদের ইউটিউব চ্যানেলে গ্রাফিক্স ডিজাইন এর কোর্স পাবলিশ করা হবে আপনি আমাদের ইউটিউব চ্যানেলের সাথে কানেক্টেড থাকতে পারেন।

পাঁচ নম্বরের রেসোর্স কি বলবো এটি হচ্ছে ই কমার্স ব্যবসা।

আপনার যদি একটি ওয়েবসাইট থাকে এবং একটি দোকান থাকে তাহলে আপনি এই ই কমার্স বিজনেস করতে পারেন ই কমার্স বিজনেস করার জন্য আপনার প্রয়োজন হবে শুধুমাত্র একটি ওয়েবসাইট।
আপনি ই কমার্স এর বিভিন্ন প্রোডাক্ট আপনার নিজের বাসায় রেখে দিতে পারেন সেগুলো আপনি ওয়েবসাইটে সাজিয়ে রাখতে পারেন এবং সেখান থেকে প্রচুর মানুষ আপনার ওয়েবসাইট থেকে প্রোডাক্ট কিনতে চাইবে সেগুলো আপনি অনলাইনের মাধ্যমে বিক্রি করতে পারেন।

এই বিজনেস টি একটি চমৎকার বিজনেস যদি আপনি ভালো ভাবে করতে পারেন তাহলে আপনি খুব দ্রুতই প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

কিভাবে ই-কমার্স বিজনেস শুরু করবেন তার জন্য অবশ্যই আমাদের ইউটিউব চ্যানেলের সাথে কানেক্টেড থাকবেন আমরা পরবর্তীতে কোর্স শেয়ার করব।

Post a Comment

0 Comments