যে কারণে ফেসবুক নিষিদ্ধ হতে পারে বাংলাদেশ।

যারা বাংলা ভাষাকে সঠিকভাবে এবং সুন্দর ভাবে ব্যবহার করতে পারে না তাদের কি কোন ছাড় দেওয়া হবে না বলেছেন ডাক টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।

এবং ফেসবুক গুগল মাইক্রোসফট এসব কোম্পানিকে বাংলা ভাষার যথাযথ ব্যবহার করার নির্দেশ দিয়েছেন ডাক টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।

তিনি বলেছেন ইন্টারনেটে বাংলা এবং ফেসবুক গুগল মাইক্রোসফট এই সব জায়গায় বাংলা ভাষা লিখতে গিয়ে বাংলা ভাষা বিকৃত হচ্ছে এবং বাংলা ভাষার সঠিক ব্যবহার করা হচ্ছে না।

এবং ফেসবুক গুগল সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর মাধ্যমে বাংলা ভাষাটি ব্যবহার হচ্ছে কিন্তু সম্পূর্ণ বাংলা কিছু সময় লেখা যাচ্ছে না এবং কিছু সময় একটি লিখে আরেকটি হয়ে যাচ্ছে এই সমস্ত সমাধান করতে হবে অন্যথায় বাংলাদেশের ফেসবুক বন্ধ হয়ে যেতে পারে।

মোস্তফা জব্বার বলেন ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ এর সঙ্গে আমার সাথে দেখা হয়েছিল এবং সেখানে আমি বলেছি ফেসবুকে বাংলা ভাষার যথাযথ ব্যবহার করার জন্য যদি ফেসবুকে বাংলা ভাষার যথাযথ ব্যবহার না করা হয় তাহলে বাংলাদেশের যেকোনো সময় বন্ধ হয়ে যেতে পারে এবং এই কথা মাইক্রোসফট কোম্পানি কেউ বলা হয়েছে।

তিনি বলেন পৃথিবীতে এক সময় অনেক দেশ তাদের নিজেদের মাতৃভাষা হারিয়েছে আমরা আমাদের মাতৃ ভাষার জন্য যুদ্ধ করেছি রক্ত দিয়েছে আমরা চাইনা আমাদের মাতৃভাষা বিকৃত এবং আমাদের মাতৃভাষা সঠিকভাবে ব্যবহার না হোক আমরা চাই আমাদের মাতৃভাষা সুন্দরভাবে এবং সঠিকভাবে সোশ্যাল মিডিয়াতে ব্যবহার করা হোক।

তাই যারা আমাদের মাতৃভাষা এর সঠিক ব্যবহার করতে পারবে না তাদেরকে বাংলাদেশ থেকে বাদ দিয়ে দেওয়া হবে />

Post a Comment

0 Comments