আবারো জরিমানা হলো গুগোল এর বিস্তারিত জানুন।

অনলাইনে বিজ্ঞাপন এর অপব্যবহার করার কারণে গুগলকে জরিমানা দিতে হচ্ছে দেড়শ কোটি ইউরো ।

এই জরিমানা টি নেওয়ার কারণ হচ্ছে গুগল এডসেন্স ব্যবহার করে অনেক থার্ড পার্টি এক থা টাইগার কোম্পানির সাথে অপব্যবহার করেছে এবং পাবলিক স্যার কে বাদ রেখে শুধুমাত্র গুগল এডসেন্স তাদের ওয়েবসাইটে ব্যবহার করার জন্য।

আমরা জানি ওয়েবসাইট থেকে প্রচুর পরিমাণে টাকা উপার্জনের রাস্তা হচ্ছে গুগল এডসেন্সের মাধ্যমে ওয়েবসাইটটি মনিটাইজেশন করা আর গুগোল অ্যাডসেন্সে রোজ ছিল এরশাদের সাথে অন্য কোন থার্ডপার্টি এড নেটওয়ার্ক ব্যবহার করা যাবে না।

এতে করে অনেক অ্যাড নেটওয়ার্কের ক্ষতি হয়ে গেছে এবং অনেক পাবলিশাররা ছোট ছোট নেটওয়ার্ক ব্যবহার করতেন এবং যখন তারা গুগল এডসেন্স পেয়ে যান তখন তারা ঐ এক নেটওয়ার্কের এর ওয়েবসাইট এস করা থেকে বিরত থাকতেন।

এতে করে বিভিন্ন অ্যাডভার্টাইজমেন্ট কোম্পানির বিশাল একটা ক্ষতি হয়ে যায় তো এই কারণে ইউরোপীয় ইউনিয়ন গবেষণা করে দেখা গেছে গুগল এডসেন্স নিয়ে অনেক ধরনের অপব্যবহার করেছে তাই গুগলকে জরিমানা করেছে দেড়শ কোটি ইউরো।

এবং এই রুলস গুলো না রাখার জন্য আহ্বান জানিয়েছে গুগোল কে যেন একজন পাবলিশার তার ইচ্ছামত এড নেটওয়ার্ক এর এড ব্যবহার করতে পারে তার ওয়েবসাইটে সেজন্যই একজন পাবলিশারের ইচ্ছাটাই যথেষ্ট বলে ধারণা করা হচ্ছে

Post a Comment

0 Comments