কিভাবে ওয়েব সাইটে গুগল এডসেন্স অ্যাপ্রুভ পাবেন ।

আমরা অনেকেই অনলাইনে ব্লগিং করে থাকি এবং অনেকে গুগল এডসেন্স একাউন্ট পাই না আমরা আমাদের ওয়েবসাইট থেকে গুগোল অ্যাডসেন্সে এপ্রুভ করাতে পারি না।

এর মধ্যে কিছু কিছু কারণ রয়েছে যার কারণে আমরা গুগোল অ্যাডসেন্সে আমাদের ওয়েবসাইটটি অ্যাড করাতে পারে না কিভাবে আপনার ওয়েবসাইটে আপনি গুগোল অ্যাডসেন্সে এপ্রুভ করাতে পারেন এই বিষয়ে আজকে কিছু কথা বলব।

গুগোল অ্যাডসেন্সে আপনার ওয়েবসাইটটি এপ্রুভ করানোর জন্য আপনাকে মনে রাখতে হবে কোয়ালিটি ফুল পোস্ট করতে হবে আপনার ওয়েবসাইটে।

আপনাকে ভালো মানের পোস্ট করতে হবে পোস্ট এর দিকে আপনাকে আগে নজর দিতে হবে ট্রাফিকের দিকে নয় আপনি আগে পোস্ট এর দিকে নজর দিবেন তারপরে ট্রাফিকের দিকে নজর করবেন আপনার ওয়েবসাইটে যদি কোয়ালিটি ফুল হয় তাহলে ভিজিটর না থাকলেও আপনার ওয়েবসাইটে গুগল এডসেন্স এপ্রুভ দিবে।

কতগুলো পোস্ট করতে হবে গুগল অ্যাডসেন্স পাওয়ার জন্য।

গুগল অ্যাডসেন্স পাওয়ার জন্য অবশ্যই আপনাকে ভালো মানের পোস্ট করতে হবে এবং যদি বাংলা ওয়েবসাইট হয়ে থাকে তাহলে আপনাকে 40 থেকে 50 টি আর্টিকেল লিখতে হবে গুগল এডসেন্সে এপ্লাই করার আগে তাহলে আপনি একজন সেই গুগল এডসেন্স পেয়ে যেতে পারেন।


কত ওয়ার্ড এর আর্টিকেল লিখতে হবে গুগল অ্যাডসেন্স পাওয়ার জন্য।

অনেকের মনে এই প্রশ্নটা জেগে থাকে গুগল অ্যাডসেন্স পাওয়ার জন্য আমাকে ওয়েবসাইটে কত ওয়ার্ডের পোস্ট করতে হবে।
গুগল অ্যাডসেন্স পাওয়ার জন্য কোয়ালিটি ফুল পোস্ট করতে হয় আর কোয়ালিটি ফুল পোস্ট করার জন্য আপনাকে 400 থেকে 500 ওয়ার্ডের পোস্ট লিখতে হবে যদি ওয়ার্ড এর বেশি লিখতে পারেন তাহলে আরো ভালো এক হাজার ওয়ার্ড লিখতে পারলে আরো ভালো তবে সর্বনিম্ন 400 থেকে 500 ওয়াট অবশ্যই লিখবেন তাহলে গুগল এডসেন্স খুব সহজেই পেয়ে যাবেন।


ওয়েব সাইটের গুগল এডসেন্স কি সাসপেন্ড হয়।

হ্যাঁ হয় ওয়েব সাইটে এডসেন্স শুধুমাত্র সেলফ ক্লিক এর কারনে সাসপেন্ড হয়ে থাকে যদি আপনি আপনার ওয়েবসাইটে নিজের এডে নিজে ক্লিক করেন আপনার পিক পিসি দিয়ে যদি আপনি এডসেন্স ব্যবহার করেন এবং সেই পিসি দিয়েই যদি এড এ ক্লিক করেন তাহলে আপনার এডসেন্স একাউন্ট সাসপেন্ড হয়ে যাবে তাছাড়া ওয়েবসাইটে এডসেন্স সাসপেন্ড হওয়ার কোন সম্ভাবনা নাই।

একসময় গুগল এডসেন্স একাউন্ট ইনভেলিড ক্লিক এর জন্য সাসপেন্ড হয়ে যেত বর্তমান সময়ে গুগোল অ্যাডসেন্সে স্মার্ট হয়ে গেছে এখন যদি আপনার ওয়েবসাইটে এসে কেউ দুইটা তিনটা এড এ ক্লিক করে তাহলে তার সামনে আর অ্যাড শো হয় না যার কারণে অন্য কেউ আপনার এড এ ক্লিক করতে পারবে না এবং ইনভেলিড ক্লিক হওয়ার সম্ভাবনা নাই।


গুগল অ্যাডসেন্স পাওয়ার জন্য ওয়েবসাইট অবশ্যই কোয়ালিটি ফুল কনটেন্ট পাবলিশ করুন এবং ইউনিক কনটেন্ট পাবলিশ করবেন কোন ওয়েবসাইট থেকে কপি করে আপনার ওয়েবসাইটে কোন ধরনের কনটেন্ট পাবলিশ করবেন না।

পুরো ওয়েবসাইটে আপনি নিজেই কনটেন্ট লিখেছেন তারপরেও 100% ইউনিক কনটেন্ট হবে না কারণ কেউ না কেউ এর আগে এরকম কনটেন্ট লিখে রেখেছে তার সাথে কিছুটা মিলে যেতে পারে তার জন্য অবশ্যই আপনাকে 7০% ইউনিক কনটেন্ট হতে হবে।

আশা করি এই বিষয়গুলো মাথায় রেখে আপনার ওয়েবসাইটে পোস্ট করলে এবং আপনার ওয়েবসাইট এর বয়স প্রায় দুই মাসের মত হলে যদি আপনার গুগল এডসেন্সে এপ্লাই করেন আপনি প্রথমবার এপ্লাই করার পর গুগল এডসেন্স আশা করি পেয়ে যাবেন।

পোস্টটি ভাল লাগলে অবশ্যই পোস্টটি শেয়ার করে দিবেন এবং কোন প্রশ্ন থাকলে এডসেন্স সম্পর্কে আমাদেরকে কমেন্ট করুন।

Post a Comment

0 Comments