মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম করার কিছু সহজ উপায়।

আমরা প্রায় সবাই মোবাইল ফোন ব্যবহার করে থাকি আমাদের সকলের হাতে একটি করে এই স্মার্টফোনে রয়েছে আর আমরা কম বেশি অনেকেই ইন্টারনেট ব্যবহার করে থাকি।

আমরা চাইলেই আমাদের মোবাইল ফোনটি ব্যবহার করে অনলাইন থেকে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করে নিতে পারি।
মোবাইল ফোন দিয়ে অনলাইনে সব ধরনের কাজ করা যায় না তবে কিছু কিছু কাজ রয়েছে যে কাজগুলো আমরা মোবাইল ফোন দিয়েই করতে পারি।
যেমন ব্লগিং আমরা বিভিন্ন বিষয়ে বিভিন্ন ব্লক সাইটে লিখালিখি করতে পারি।
 অথবা আমরা নিজেরা একটি ব্লগিং সাইট তৈরি করে নিতে পারি সেখানে লেখার জন্য আমরা মোবাইল দিয়ে খুব সুন্দর ভাবেই আমাদের ওয়েবসাইটগুলো পরিচালনা করতে পারবো।

একটি ওয়েবসাইট অনেক ভাবে খোলা যায় যেমন ব্লগার এবং ওয়ার্ডপ্রেস তাছাড়া আরও অনেক প্ল্যাটফর্ম রয়েছে যেগুলোর মাধ্যমে আমরা একটি ওয়েবসাইট তৈরি করে নিতে পারি।

আমরা প্রথমে চাইলে ব্লগারের মাধ্যমে শুরু করতে পারি ব্লগার একটি সম্পূর্ণ ফ্রি প্ল্যাটফর্ম যেখানে আমরা ফ্রিতে কাজ শুরু করে দিতে পারি এবং ইনকাম করতে পারি।

ব্লগারের মাধ্যমে ব্লগিং করতে তেমন কোনো কিছুই প্রয়োজন হয় না এখানে সবকিছুই ফ্রী আপনার যদি একটি জিমেইল অ্যাকাউন্ট থাকে তাহলে আপনি ব্লগারের সাইন আপ করে নিতে পারেন এবং ব্লগার সাইন আপ করে আপনার ইচ্ছামত নাম দিয়ে একটি ওয়েবসাইট তৈরি করে নিতে পারেন।
এবং সেখান থেকে খুব সহজে ইনকাম করতে পারেন।

তাছাড়া মোবাইলে বিভিন্ন ধরনের এপস  রয়েছে যে এপস গুলোর মাধ্যমে কাজ করো আপনারা ইনকাম করতে পারেন তবে এই অ্যাপস গুলো খুব বেশি সময় থাকে না এবং কিছু কিছু অ্যাপস আছে যারা স্ক্যাম করে পেমেন্ট দেয়না যদি কোন মোবাইল ফোনের অ্যাপসে কাজ করতে চান তাহলে অবশ্যই কোনো ভালোমানের সফট্ওয়ারে কাজ করবেন যাতে কাজ করে আপনার টাকা আপনি পান।

এমন কোন ধরনের অ্যাপস এ কাজ করবেন না যেখানে আপনার সময়টাই বৃথা যায়।

তাছাড়া আপনি মোবাইল ফোন দিয়ে সোশ্যাল মিডিয়া মার্কেটিং করতে পারেন বিভিন্ন কোম্পানির প্রোডাক্ট আপনি ফেসবুকে টুইটারে ইনস্টাগ্রামে এই সমস্ত সোশ্যাল মিডিয়াগুলোতে মার্কেটিং করে ইনকাম করতে পারেন।

কিচু কিচু মাইক্রো জব সাইট আছে যেগুলো থেকেও আপনি মোবাইল ফোন দিয়ে কাজ করতে পারেন এবং মোবাইল ফোন দিয়ে ঐ সমস্ত সাইট গুলোতে যে সমস্ত ছোট ছোট কাজ পাওয়া যায় ঐ সমস্ত কাজ আপনি করতে পারেন।

Post a Comment

1 Comments