ইন্টারনেট প্যাকেজের সর্বনিম্ন মেয়াদ 3 দিন

মুঠোফো মুঠোফোন ন সেবায় স্বল্প মেয়াদে ইন্টারনেট ও বয়েস কথা বলা পেকেজ এর ক্ষেত্রে নতুন নির্দেশনা জারি করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি জানিয়েছে আগামী 1 ফেব্রুয়ারি থেকে ইন্টারনেট ভয়েস কলের ক্ষেত্রে সব ধরনের প্যাকেজ অফারের মেয়াদ 3 দিন।
intrnet price ba

এর আগে গত মাসের শুরুতে মোবাইল অপারেটরগুলোর দেওয়া এক নির্দেশনায় বিটিআরসি প্যাকেজের সর্বনিম্ন মেয়াদ 7 দিন করার কথা বলেছিল

এক কই নির্দেশনা সর্বোচ্চ মেয়াদ নির্ধারণ করা হয়েছিল 30 দিন অবশ্যই নতুন নির্দেশনায় সর্বোচ্চ মেয়াদ নিয়ে কিছু বলা হয়নি বিটিআরসি 24 শে জানুয়ারী নতুন নির্দেশনা জারি করে রোববার সংবাদ মাধ্যমকে জানানো হয় এতে বলা হয়েছে একজন গ্রাহক পেপার ইউজ প্রক্রিয়ার সর্বোচ্চ 5 টাকার ইন্টারনেট ব্যবহার করতে পারবেন ।

নির্ধারিত সীমা অতিক্রান্ত হলে প্যাকেজ কিনতে হবে স্বয়ংক্রিয়ভাবে নবায়ন বা auto-renewal অপশন চালু থাকলে মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর 1st নতুন করে চালু হবে।

এই দুই নির্দেশনা চালু হওয়ার কথা রোববার থেকে বিটিআরসি গত মাসে যে নির্দেশনা জারি করে তা নিয়ে আপত্তি ছিল মোবাইল অপারেটরগুলোর অপারেটরদের দাবি তাদের আয়ের একটি বড় উৎস স্বল্পমেয়াদী প্যাকেজ।

 এর পর বিটিআরসির সঙ্গে মোবাইল অপারেটরগুলোর বৈঠক হয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে জানান 27 জানুয়ারি পর থেকে 7 দিন মেয়াদে কোন ইন্টারনেট প্যাকেজ থাকবে না এর আগে যে পরিমাণ কমিয়ে আনতে বলা হয়েছে নতুন নির্দেশনায় বলা হয়েছে প্যাকেজের সংখ্যা নিয়ে পড়ে নির্দেশনা জারি করা হবে।

সংশ্লিষ্ট ব্যক্তিরা বলেছেন স্বল্পমেয়াদী প্যাকেজ গুলো মূলত তরুণেরা ব্যবহার করেন আবার অনিয়মিত ব্যবহারকারীরা স্বল্পমেয়াদে প্যাকেজ কিনে ডাটা শেষ হওয়ার পর ইন্টারনেট ব্যবহার করা বন্ধ রাখেন।

আবার অনেকে মনে করেন অপারেটরগুলোর স্বল্প মেয়াদে বেশি ডাটা দেয় যাতে গ্রাহকেরা ব্যবহার শেষ করতে না পারে।
যেমন একটি অপারেটরের দুই দিন মেয়াদে 2 গিগাবাইট ইন্টারনেটে বিক্রি করে 41 টাকায় কিনলে 129 টাকা।
তাই বি টি আর সি এ নির্দেশনা টি চালু করেছেন

Post a Comment

0 Comments