গ্রাফিক্স ডিজাইন শিখে আয় করুন মাসে লক্ষ টাকা।

গ্রাফিক্স ডিজাইন একটি ক্রিয়েটিভ ব্যবসা এবং এই পাশে এসে অনেকের অনেক টাকা আনে করতেছে অনলাইন অথবা অফলাইন প্ল্যাটফর্ম থেকে।

আপনার যদি একজন গ্রাফিক্স ডিজাইনার হতে পারেন তাহলে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা আপনিও ইনকাম করতে পারবেন অনলাইন পারফর্ম থেকে।

একজন গ্রাফিক্স ডিজাইনার হওয়ার জন্য সাধারণত দুটি সফটওয়্যার ভালোভাবে শিখতে হয় একটি হচ্ছে এডোবি ফটোশপ আরেকটি হচ্ছে এডোবি ইলাস্ট্রেটর।

এই দুটি সফটওয়্যার যদি আপনি ভালো ভাবে শিখতে পারেন তাহলে আপনি একজন প্রফেশনাল মানের গ্রাফিক্স ডিজাইনার হতে পারবেন আর একজন প্রফেশনাল মানের গ্রাফিক্স ডিজাইনার হতে পারলে আপনার মাসে লক্ষ টাকার বেশি আয় করতে পারবেন আউটসোর্সিং ফ্রিল্যান্সিং করে।

এবং গ্রাফিক্স ডিজাইনের কাজ শিখে আপনি একটিভ প্যাসিভ আর্নিং করতে পারবেন আপনার নিজের জন্য একটি ওয়েবসাইট তৈরি করে সেখানে আপনি আপনার তৈরিকৃত বিভিন্ন ডিজাইন সেল করতে পারবেন।

গ্রাফিক্স ডিজাইন পেশাটি খুবই চমৎকার যদি আপনি ভালো ভাবে এডোবি ফটোশপ এডোবি ইলাস্ট্রেটরে টুলস গুলো ব্যবহার করতে পারেন তাহলে এই কাজটি করে আপনি খুব আনন্দ পাবেন।

এক গ্রাফিক্স ডিজাইন এর কাজ টা শিখতে আপনার প্রায় দুই থেকে তিন মাস সময় লেগে যেতে পারে তার জন্য অবশ্যই আপনাকে প্রতিদিন প্র্যাকটিস করতে হবে এবং চেষ্টা করতে হবে তাহলে আপনার তার চেয়ে আরো দ্রুত শিখে ফেলতে পারবেন গ্রাফিক্স ডিজাইন কাজ।

গ্রাফিক্স ডিজাইন শিখার জন্য আপনাকে কোন একটা ইনস্টিটিউটে ভর্তি হতে পারেন আবার আপনি অনলাইন থেকেও শিখতে পারেন।

ইনস্টিটিউটে ভর্তি হয়েছে কি আপনার খুব দ্রুত শিখে ফেলতে পারবেন কিন্তু আপনাকে ইনস্টিটিউটের টাকা দিতে হবে এটি আপনার কিছুটা খরচ হবে।

আর অনলাইন থেকে শিখতে চাইলে আপনি সম্পূর্ণ ফ্রিতে শিখতে পারবেন এবং কিছুটা সময় লাগবে এবং আপনাকে একটু বেশি পরিমাণে পরিশ্রম করতে হবে।

এবং কিভাবে গ্রাফিক্স ডিজাইন শিখবেন নিচের ভিডিওটি দেখুন।


পোস্টটি ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করে নিবেন।
ধন্যবাদ।

Post a Comment

0 Comments