ইউটিউব এ কাজ করে আপনি কি আপনার ক্যারিয়ার গড়তে পারবেন।


ইউটিউবে ভিডিও আপলোড দেওয়ার মাধ্যমে ভিডিও মনিটাইজ করে ইনকাম করাটা বর্তমান সময়ে একটি জনপ্রিয় ইনকাম সোর্স  ইউটিউব এর মাধ্যমে অনেকে তাদের নিজেদের ক্যারিয়ার টাকে বদলে নিয়েছে ইউটিউবে করে।


আবার অনেকের মনে প্রশ্ন থাকতে পারে আমি ইউটিউবিং করে কি আমি আমার ক্যারিয়ার গড়তে পারবো।
হ্যাঁ অবশ্যই পারবেন ইউটিউব এ কাজ করে বর্তমান সময়ে প্রচুর মানুষ তাদের নিজেদের ক্যারিয়ার গড়ে নিয়েছে এবং ইউটিউবে কাজ করে হাজার হাজার ডলার ইনকাম করতেছ  ইউটিউব থেকে।

ইউটিউব এমন একটা প্ল্যাটফর্ম আপনি যেখানে কম পরিশ্রম করে প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন তার জন্য অবশ্যই আপনাকে নিজে ভিডিও তৈরি করতে হবে আপনার নিচের কনটেন্ট হতে হবে এবং ভালো মানের কনটেন্ট হতে হবে তাহলে আপনার ভিডিওগুলো মানুষ দেখবে এবং আপনার ভিডিও দেখলেই আপনার ইনকাম হবে।

ইউটিউব থেকে ইনকাম করার অনেকগুলো উপায় রয়েছে তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় উপায় হচ্ছে গুগল এডসেন্স।
এই গুগল এডসেন্স ব্যবহার করে আপনি ইউটিউব থেকে আপনার ভিডিওগুলো মনিটাইজেশন করে প্রতিনিয়ত প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন সবাই ইউটিউবে গুগল এডসেন্স এর আশায় এসে থাকে এবং গুগল এডসেন্স ছাড়া আরো অন্য উপায়ও ইউটিউব থেকে ইনকাম করা যায়।

বিভিন্ন এফিলিয়েট নেটওয়ার্কের জয়েন করে তাদের প্রোডাক্ট গুলি ইউটিউব এর মাধ্যমে সেল করে দেওয়া এবং তাদের প্রোডাক্টগুলো ইউটিউব এ রিভিউ করিয়ে একটি ভিডিও তৈরি করে আপনার সেই ভিডিও ডেসক্রিপশন বক্সে সে প্রোডাক্ট এর লিঙ্ক দিয়ে দিতে পারেন এবং সেখান থেকে আপনি একটি সেল কমিশন পেয়ে যাবেন যেটি আপনার ইউটিউব মার্কেটিং হিসেবে পরিচিত।

তাছাড়া আপনি বিভিন্ন কোম্পানির কাছ থেকে একটি স্পন্সার নিতে পারেন স্পন্সার ভিডিও বানিয়ে দিয়ে ইনকাম করতে পারেন।
আপনি কোন একটি কোম্পানির একটা অফার আপনার ইউটিউব চ্যানেলে ভিডিও বানিয়ে সেটি পোস্ট করে দিতে পারেন এবং সেই কোম্পানির অফার বিষয় সম্পর্কে বিস্তারিত বলে দিতে পারেন যার মাধ্যমে আপনি সেই কোম্পানির কাছ থেকে একটা এমাউন্ট রেখে দিতে পারেন এটি হচ্ছে স্পন্সার ভিডিও তৈরি করার মাধ্যমে ইনকাম করা।

তাছাড়া আপনি ইউটিউবে বিভিন্ন  MCN কোম্পানীর মাধ্যমে ও ইনকাম করতে পারেন আপনার ভিডিও যদি মনিটাইজ না হয় অ্যাডসেন্স না পায় সে ক্ষেত্রে আপনি বিভিন্ন ধরনের এমসিএন এর মাধ্যমেও আপনার ভিডিওগুলো মনেটাইজ করতে পারেন এবং সেখান থেকেও ইনকাম করতে পারেন।

ইউটিউবে যদি আপনি ক্যারিয়ার গড়তে চান তাহলে আপনি ভালভাবে এখানে কাজ করা শুরু করুন।
ইউটিউবে যদি আপনি ভালো ভাবে কাজ করতে পারেন লাইফ টাইমে আপনার অন্য কোন ধরণের চাকরি এবং অন্য কোন কোম্পানিতে কাজ করতে হবে না।
আপনি এই ইউটিউবিং করে আপনার ক্যারিয়ার গড়ে ফেলতে পারবেন এবং ইউটিউব থেকে আপনি সারা জীবন আয় করতে পারবেন যে এটি একটি প্যাসিভ ইনকাম।

Post a Comment

0 Comments