হোয়াটসঅ্যাপের নতুন আপডেট স্প্যাম বন্ধ

আমরা প্রায় সবাই হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকি এবং হোয়াটসঅ্যাপ হচ্ছে একটি যোগাযোগের মাধ্যম সোশ্যাল মিডিয়ার এপ্স।

এই হোয়াটসঅ্যাপ ব্যবহার করে আমরা অনেকে আমাদের বন্ধুদের সঙ্গে কথাবার্তায় এবং আমাদের বিভিন্ন ছবি ভিডিও আমরা শেয়ার করে থাকি।
এবং হোয়াটসঅ্যাপে বিভিন্ন ধরনের গ্রুপ তৈরি করা হয় তার মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের কথাবার্তা বলে থাকি।

এবং এই হোয়াটসঅ্যাপের মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের গ্রুপগুলো করে থাকি সেখানে আমরা দেখতে পাই। বিভিন্ন ধরনের আজে বাজে লিঙ্ক আমরা খুব সহজেই শেয়ার করে দিতে পারি।

এ টি করে অনেকেই সেই লিংকে ক্লিক করে ক্ষতিগ্রস্ত হয় এবং অনেকে বিপাকে পড়ে যায়।
এই বিষয়গুলোর সমাধান করার জন্য হোয়াটসঅ্যাপ নতুন কিছু ফিচার নিয়ে আসতেছে আপনি চাইলেই হোয়াটসঅ্যাপের ভিতর স্ক্যাম করতে পারবেন না যেখানে সেখানে যে কোন লিংক চাইলেও শেয়ার করতে পারবেন না এবং আপনি চাইলেই যেকোনো একটি নাম্বার আপনি যে কোন গ্রুপে এড করে দিতে পারবেন না তার অনুমতি ছাড়া।

আমরা গ্রুপে মানুষ এড করার জন্য যে কাজগুলো করতাম আমাদের মোবাইল কন্ট্যাক্ট লিস্টে যে নাম্বারগুলো থাকতো সে গুলোকে আমরা চাইলেই আমাদের গ্রুপে এড করে নিতে পারতাম এখন থেকে আমরা আর চাইলেই যে কাউকে আমাদের গ্রুপে এড করে নিতে পারবোনা গ্রুপে এড করতে হলে অবশ্যই তার কাছ থেকে অনুমতি নিতে হবে এবং তার পরে গ্রুপে এড করতে হবে।

এবং আপনি চাইলে যে কোন লিংক আপনি হোয়াটসঅ্যাপ গ্রুপে শেয়ার করতে পারবেন না এবং যদি আপনার এই লিংকটি বিপদজনক হয়ে থাকে তাহলে সেই লিঙ্কে হোয়াটসঅ্যাপ নিজে থেকে বিপদজনক একটি চিহ্ন দেখিয়ে দেবে যে এখানে ক্লিক করলে বিপদ হতে পারে।

তাছাড়াও হোয়াটসঅ্যাপের মধ্যে বিভিন্ন ধরনের প্রাইভেসি সেটিংস আপডেট করা হয়েছে যেগুলো একজন ব্যবহারকারীর জন্য খুবই ভালো।

বিভিন্ন শর্ট লিংক কোম্পানি ছিল যেখান থেকে আপনি লিংকগুলো শট করে আপনি খুব সহজেই হোয়াটসঅ্যাপে পাবলিশ করে দিতে পারতেন এবং যেকোন কিছু লিখে আপনি সেখানে মানুষের মানুষটি ক্লিক করার জন্য ইন্সপায়ার করতেন এই কাজগুলো আর করতে পারবেন না হোয়াটসঅ্যাপের মাধ্যমে।

এখন থেকে আপনি চাইলেই আর হোয়াটসঅ্যাপে স্ক্যাম করতে পারবেন না যেমন তেমন লিংক শেয়ার করতে পারবেন না।
অবশ্যই হোয়াটসঅ্যাপ এখন থেকে ভালোভাবে ব্যবহার করতে হবে। হোয়াটসঅ্যাপে কোন ধরনের ইজ ব্যায়াম করলে অথবা অপকর্ম করলে আপনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে।



Post a Comment

0 Comments