ওয়েব ডেভলপমেন্ট শিখে মাসে ১ হাজার ডলার ইনকাম করুন

আমরা ইন্টারনেটের জগতে যাই দেখি তার সবই হচ্ছে ওয়েবসাইট আর এই ওয়েবসাইটগুলো তৈরি করেছেন বিভিন্ন ওয়েব ডেভলপাররা।
আর এই এক একটি ওয়েবসাইট তৈরি করতে কারো খরচ হয়েছে 1 হাজার ডলার এবং কারো খরচ হয়েছে দুই হাজার ডলার। এবং কারো আরো অনেক বেশি।
web-development-learning


আপনি যদি একজন ওয়েব ডেভেলপার হতে পারেন যদি একজন ভাল ওয়েব ডেভেলপার হতে পারেন তাহলে আপনি প্রতি মাসে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারেন
অনলাইন অথবা অফ লাইন থেকে ইন্টারনেটে প্রচুর পরিমাণে ওয়েবসাইট রয়েছে তারপরেও আরো অনেক ধরনের ওয়েবসাইট তৈরি হচ্ছে প্রতিটা কোম্পানি এবং প্রতিটা মানুষ চায় তাদের বিজনেসের জন্য একটি ওয়েবসাইট থাকবে ।
তারা যেমন লুকালে বিজনেস করবে এবং তারা চায় অনলাইনে ও তেমন ভাবে বিজনেস করার জন্য।

তাই আপনি যদি একজন ওয়েব ডেভলপার হন অথবা ওয়েব ডেভলপমেন্ট এর কাজ শিখতে চান আপনি এই কাজগুলো করে দিতে পারবেন।
 এবং এই কাজগুলো করে দেওয়ার মাধ্যমে বিভিন্ন কোম্পানির কাছ থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন।
ওয়েব ডেভলপমেন্টের কাজটি শিখলে আপনি বিভিন্ন ওয়েব সাইটের টেমপ্লেট তৈরি করতে পারবেন এবং থিম তৈরি করতে পারবেন যেগুলো আপনি বিভিন্ন মার্কেটপ্লেসে সেল করে দিতে পারেন এবং আপনার নিজের ওয়েবসাইটে ও আপনি সেটি সেল করতে পারেন।

একজন ওয়েব ডেভেলপার এর সাধারণ তো প্রথম থেকে শুরু করলে সে 200 থেকে 500 ডলার প্রতি মাসে ইনকাম করতে পারে এবং তার যোগ্যতা কোয়ালিটি আস্তে আস্তে যত ভালো হবে সে তত বেশি টাকা ইনকাম করতে পারবে।

এক সময় আপনি দেখা যাবে একটি ওয়েব সাইটে এক হাজার ডলার দিয়ে করতে পারছেন।
এবং এমন অনেক কাজ রয়েছে যেগুলো ফ্রিল্যান্সার এবং অপওয়ার্কে দেখা যায় একটি ওয়েবসাইটের জন্য বিভিন্ন কোম্পানি 1000 2000 ডলার পর্যন্ত পেমেন্ট করে থাকে আপনি যদি এই কাজগুলো করতে পারেন ভালো দক্ষতা অর্জন করতে পারেন ওয়েব ডেভলপমেন্টে তাহলে আপনি একটা ওয়েবসাইট তৈরি করে এক হাজার থেকে পাঁচ হাজার ডলার ইনকাম করতে পারবেন।

তার জন্য অবশ্যই আপনাকে পরিশ্রম করতে হবে এবং ভালো দক্ষতা অর্জন করতে হবে তা না হলে আপনি এই সমস্ত টাকা ইনকাম করতে পারবে না।

আর তার জন্য অবশ্যই আপনাকে চেষ্টা করতে হবে এবং নিজের প্রতি আত্মবিশ্বাস রাখতে হবে এবং প্রতিনিয়ত প্র্যাকটিস করতে হবে বিভিন্ন বিষয় সম্পর্কে শিখতে হবে জানতে হবে তাহলে আপনি একজন দক্ষ ওয়েব ডেভেলপার হতে পারবেন।

Post a Comment

0 Comments