এই কাজগুলি করতে পারলে ঘুমিয়ে থাকলেও ইনকাম হবে।



অনলাইন থেকে ইনকাম করার প্রচুর মাধ্যম রয়েছে তার মধ্যে কিছু মাধ্যম হচ্ছে একটিভ ইনকাম এবং কিছু হচ্ছে প্যাসিভ ইনকাম।

একটিভ ইনকাম হচ্ছে আপনি যখন কাজ করবেন ঠিক তখনই পেমেন্ট পাবেন যেমন ফ্রিল্যান্সাররা কাজ করে থাকে বিভিন্ন মার্কেটপ্লেসে বিভিন্ন ক্লাইন্ট বায়ারদের সাথে কাজ করে থাকে কাজ করার মাধ্যমে তাদেরকে একটি পেমেন্ট দেয় এবং সে যখন কাজ করে ঠিক তখন  পেমেন্ট পায় সে যদি কাজ না করে তাহলে সে পেমেন্ট পায় না এটি হচ্ছে অ্যাক্টিভ ইনকাম।

প্যাসিভ ইনকাম প্যাসিভ ইনকাম হচ্ছে এমন একটি ইনকাম যেখানে আপনি কিছুদিন সময় কাজ করবেন এবং কাজ করতে করতে এক সময় যদি আপনি কাজ করা বন্ধ করে দেন তাহলে আপনার ইনকাম আসতেই থাকবে সেটি হচ্ছে প্যাসিভ ইনকাম।

যে ইনকাম সারা জীবন আপনার আসতে থাকবে আপনি একবার শুধু আপনার বিজনেসটা গ্রু করে দিবেন দেন আস্তে আস্তে আপনার ইনকাম আসতেই থাকবে।
যেমন ধরুন আপনার একটি দশ তলা বাড়ি এই বাড়িটি আপনি তৈরি করবেন একবারই এবং একবার যখন বাড়িটি তৈরি করে ফেলবেন আস্তে আস্তে এর থেকে আপনার ইনকাম হাসতে থাকবে আপনি ঘুমিয়ে থাকলো আপনার ইনকাম আসতে থাকবে এটি হচ্ছে প্যাসিভ ইনকাম।

যে কাজগুলি করলে আপনি প্যাসিভ ইনকাম করতে পারবেন।

গুগল এডসেন্স।


গুগল এডসেন্স অনলাইন থেকে আয় করার একটি অন্যতম মাধ্যম এই প্লাটফর্মে প্রচুর পরিমাণে লোক আছে যারা কাজ করে গুগল এডসেন্স থেকে প্রতি মাসে হাজার হাজার ডলার ইনকাম করছে।
গুগোল অ্যাডসেন্সে কাজ করতে গেলে আপনার প্রয়োজন হবে একটি ওয়েবসাইট অথবা একটি ইউটিউব চ্যানেল আপনার যদি একটি ওয়েবসাইট থাকে তাহলে আপনি খুব সহজে গুগল অ্যাডসেন্স এর মাধ্যমে আপনার ওয়েবসাইটে মনিটাইজেশন করে আপনি আপনার ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারবেন।

আপনার যদি একটি ভাল ওয়েব সাইট থেকে তাকে আপনার ওয়েবসাইটে যদি প্রচুর পরিমানে ভিজিটর থাকে তাহলে আপনি আপনারওয়েব সাইটে গুগল এডসেন্স এর এড প্রদর্শন করে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারেন।
যদি আপনার ওয়েবসাইট না থাকে যদি আপনার একটি ইউটিউব চ্যানেল থেকে থাকে এবং আপনি ইউটিউবে কাজ করে থাকেন তাহলে আপনার ইউটিউব চ্যানেলটি গুগল এডসেন্স এর সাথে মনিটাইজেশন করতে পারেন এবং আপনার ভিডিওতে গুগল এডসেন্স এর এড প্রদর্শন করে একটি প্যাসিভ ইনকাম করতে পারেন।

এফিলিয়েট মার্কেটিং

এফিলিয়েট মার্কেটিং প্যাসিভ ইনকাম করার জন্য জনপ্রিয় একটি মাধ্যম এবং এফিলিয়েট মার্কেটিং করে মানুষ হাজার হাজার ডলার ইনকাম করছে বিভিন্ন মার্কেটপ্লেস থেকে।
আপনি যদি ভালো কনটেন্ট লিখতে পারেন তাহলে আপনি এফিলিয়েট মার্কেটিং করতে পারেন খুব সহজে।

এফিলিয়েট মার্কেটিং করার জন্য প্রয়োজন হবে আপনার একটি ওয়েব সাইট যদি আপনি প্যাসিভ ইনকাম করতে চান।

আপনার ওয়েব সাইটে আপনি বিভিন্ন প্রোডাক্ট নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের বিষয়বস্তু আপনি লিখে রাখবেন এবং সেখানে আপনি বিভিন্ন প্রোডাক্ট এর অ্যাফিলিয়েট লিংক দিয়ে দিতে পারেন সেখান থেকে আপনি প্রচুর পরিমাণে প্রোডাক্ট সেল পাবে না এবং আপনার রয়েলটি একটি আফিলিয়েট কমিশন সব সময় পেতে থাকবেন।

তাছাড়া প্যাসিভ ইনকাম করার জন্য আপনি গ্রাফিক্স ডিজাইন শিখতে পারেন ওয়েব ডিজাইন টেমপ্লেট তৈরি করা শিখতে পারেন এবং বিভিন্ন থিম প্লাগিন এই সমস্ত জিনিস গুলো তৈরী করা শিখতে পারেন আপনি সেখান থেকে প্রচুর বেশি ইনকাম করতে পারবেন।
আপনি যদি গ্রাফিক্স ডিজাইনের কাজ শিখে থাকেন তাহলে আপনি বিভিন্ন ধরনের টেমপ্লেট তৈরি করে আপনি বিভিন্ন ধরনের মার্কেটপ্লেসে রেখে দিতে পারেন সেল করে দেওয়ার জন্য।

এবং সেখান থেকে আপনি প্রতিনিয়ত ঐ লাইফটাইম সেল পেয়ে যাবেন এমনই একটি ডিজিটাল মার্কেটপ্লেস হচ্ছে envato মার্কেটপ্লেসের প্রচুর পরিমাণে ডিজিটাল প্রডাক্ট সেল হয়ে থাকে।
আপনি এই ওয়েব সাইটটি ভিজিট করে দেখতে পারেন এবং যদি আপনি কোন প্রোডাক্ট তৈরি করতে পারেন তাহলে আপনি মার্কেট থেকে প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন।

আপনি যদি ওয়েব টেম্পলেট অথবা ওয়েব টিম তৈরি করতে পারেন তাহলে আপনি themeforest.net এই ওয়েবসাইটটিতে গিয়ে আপনি আপনার প্রোডাক্টগুলো সেল করে দিতে পারেন যেখান থেকে আপনি একটি প্যাসিভ ইনকাম করবেন।

Post a Comment

0 Comments