গ্রাফিক্স ডিজাইন কাজ করে প্রতি মাসে ৫০০ ডলার ইনকাম করুন।

আমাদের দেশে অনেকেই ফ্রিল্যান্সিং শিখতে ইচ্ছুক এবং ফ্রিল্যান্সিং এর কোন বিষয়ে কাজ শিখবেন এবং কোন বিষয়ে কাজ শিখলে কত টাকা ইনকাম করতে পারবেন এসব বিষয় নিয়ে অনেক প্রশ্ন থাকে।


এবং কোন সেক্টরে কাজ করলে কত টাকা ইনকাম করা যাবে এই প্রশ্নটা তাদের মাথায় সবচেয়ে বেশি ঘুরপাক খায় এবং কোন সেক্টরে কাজ শিখলে তারাও বেশি টাকা ইনকাম করতে পারবে।

 আমি বলব আপনি যদি একজন গ্রাফিক্স ডিজাইনার হয়ে থাকেন অথবা গ্রাফিক্স ডিজাইনের কাজ শিখতে চাচ্ছেন তাহলে আপনি মাসে কত টাকা ইনকাম করতে পারবেন।
আপনি যদি একজন ভালো গ্রাফিক্স ডিজাইনার হয়ে থাকেন তাহলে আপনি প্রতি মাসে আনলিমিটেড টাকা ইনকাম করতে পারবেন।
 টাকা ইনকাম করার জন্য আপনার প্রয়োজন হবে ভালো ধরনের ইস্কেল এবং ভালো দক্ষতা আপনার যত বেশি দক্ষতা হবে আপনি ঠিক ততো বেশি টাকা ইনকাম করতে পারবেন গ্রাফিক্স ডিজাইনের কাজ করে।

আপনার ডিজাইন কোয়ালিটি এবং আপনার কাজের সৃজনশীলতা যদি খুব সুন্দর হয় আপনি প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন এই গ্রাফিক্স ডিজাইন সেক্টরে কাজ করে।

কেউ একটি বিজনেস কার্ড সেল করে 5 ডলারে আবার কেউ একটি বিজনেস কার্ড সেল করে 100 ডলারে।
এই সমস্ত কাজ গুলি হবে আপনার ডিজাইনের উপর ভিত্তি করে আপনার ডিজাইন যত বেশি সুন্দর হবে আপনার ডিজাইন বিভিন্ন সাইট অথবা বিভিন্ন মার্কেটপ্লেসে দেখতে যত সুন্দর এবং আকর্ষণ হবে আপনি ঠিক তত বেসি টাকা ইনকাম করতে পারবেন।

এবং অনেকে গ্রাফিক্স ডিজাইনের কাজ শিখেছেন এবং কিছু পরিমাণে জানেন তারাও কাজ করতে পারছেন না।

কারণ তাদের ডিজাইন কোয়ালিটি গুলো খুব বেশি ভালো না যার কারণে তারা কাজ পাচ্ছে না আবার কেউ অনলাইন মার্কেটপ্লেসে কাজ করতে গিয়েছেন অ্যাকাউন্ট করেছেন বায়ার কাজ দিয়েছে কিন্তু একসময় তারা কাজ করে দিতে পারেনি বিধায় তাদের একাউন্টে সাসপেন্ডেড হয়ে গেছে।

তাই আমি বলব আপনি আগে ভালোভাবে কাজটি শিখুন  তারপরে বিভিন্ন ধরনের মার্কেটপ্লেসের নেমে পড়ুন কাজ করার জন্য আপনি অবশ্যই কাজ পাবেন যদি আপনি আপনার ক্লায়েন্টকে খুশি করাতে পারেন তাহলে আপনি আরো প্রচুর পরিমাণে কাজ পেয়ে যাবেন এই গ্রাফিক্স ডিজাইন সেক্টর থেকে।
একজন ভাল মানের গ্রাফিক্স ডিজাইনার যদি আপনি প্রথম থেকে শুরু করেন তাহলে আপনি প্রথম থেকেই 300 থেকে 500 ডলার প্রতি মাসে ইনকাম করতে পারবেন।
এবং এর থেকে আপনার কোয়ালিটির যত ভালো হবে আপনার ডিজাইনের সৃজনশীলতা যত সুন্দর হবে আপনি তত বেশি ইনকাম করতে পারবেন।

এই একটি কাজ শিখে আপনি অনেক ধরনের কাজ করতে পারেন সমস্ত কাজ করার পূর্বে সেই কাজের সেই জিনিসটার ডিজাইন তৈরি করা হয় আর সেই ডিজাইনটাই করে থাকে গ্রাফিক্স ডিজাইনাররা।

কোন একটা ওয়েবসাইট অথবা কোন একটা অ্যাপস এ সমস্ত কিছু তৈরি করার আগে এই অ্যাপস এর ধরন কেমন হবে অথবা ওয়েবসাইটের চেহারাটা কেমন হবে সেটি নির্ধারণ করে দেয় একটি গ্রাফিক্স ডিজাইনার।

আপনি যদি এই গ্রাফিক্স ডিজাইনারের খুব ভালো দক্ষ হতে পারেন তাহলে আপনি বিপুল পরিমাণ অর্থ ইনকাম করতে পারবেন গ্রাফিক্স ডিজাইনের কাজ করে।

Post a Comment

0 Comments