কিভাবে বুঝবেন আপনার ওয়েবসাইটটি গুগল এডসেন্স এর উপযোগী।


গুগল অ্যাডসেন্স পাওয়ার জন্য অবশ্যই আপনার ওয়েবসাইটে ভালো মানের কনটেন্ট হতে হবে এবং কোন ধরনের কঁপি কন্টাক্ট হওয়া যায় যাবেনা যদি কোন ধরনের কপি কনটেন্ট থাকে তাহলে আপনার ওয়েবসাইটে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভ করবে না।

এবং কে অন্য ওয়েব সাইট দিয়ে এপ্রুভ করানোর পরেও যদি আপনি এই সমস্ত ওয়েবসাইটগুলো গুগোল অ্যাডসেন্সে যুক্ত করেন যেমন কপিরাইট কনটেন্ট আছে এমন ওয়েবসাইট যদি গুগোল অ্যাডসেন্সে যুক্ত করেন তাহলে আপনার গুগল এডসেন্স টি সাসপেন্ড হয়ে যাবে।

গুগল এডসেন্স এড করার জন্য অবশ্যই আপনার ওয়েবসাইটটি ফ্রেশ থাকতে হবে এবং কিছু প্রয়োজনীয় পেজ আছে যে পেজ গুলো আপনাকে তৈরি করে নিতে হবে।

গুগোল অ্যাডসেন্সে আবেদন করার আগে অবশ্যই আপনার ওয়েবসাইটে কন্টাক্ট পেজ টি খুব ভাল ভাবে অপ্টিমাইজ করে নেবেন সুন্দর করে নেবেন যাতে ইউজাররা আপনার সাথে খুব সহজেই যোগাযোগ করতে পারে কারণ এটি গুগল পছন্দ করে।

এবাউট পেজ অবশ্যই আপনার ওয়েবসাইটে এবাউট পেজ থাকতে হবে আপনার বিষয় সম্পর্কে অথবা আপনার ওয়েব সাইটের বিষয়বস্তু সম্পর্কে আপনি এবাউট পেয়েছে কিছু লিখে দিবেন তবে কখনোই অন্য কোন ওয়েব সাইট থেকে কপি করবেন না যতটুকু পারবেন নিজে থেকে লিখে দিবেন।।

গোপনীয়তা ও নীতি
Privacy and Policy
 পেজ  আপনাকে গুগোল অ্যাডসেন্সে আবেদন করার পূর্বে খুব সুন্দর ভাবে লিখে রাখতে হবে যেমন ব্যবহারের যে সমস্ত শর্ত বালি গুলো আছে সেগুলো আপনার সুন্দর ভাবে লিখে দেবেন তবে এক্ষেত্রেও কোন ধরনের কপি করা যাবে না আপনি নিজে থেকে যতটুকু পারেন লিখে দিবেন।

এই পেজ গুলো কে আপনাকে খুব সুন্দর ভাবে লিখে নিতে হবে তারপরে আপনি গুগল এডসেন্সে এপ্লাই করবেন এই পেজগুলোর না তৈরি করে যদি আপনার গুগল এডসেন্সে এপ্লাই করেন তাহলে আপনার ওয়েবসাইটটি গুগোল অ্যাডসেন্সে এপ্রুভ হবে না।

আর আপনাকে অবশ্যই ওয়েবসাইট এর স্পিড এবং ওয়েবসাইটের কোন পেজ এরর আছে কিনা সে বিষয়ে নজর দিতে হবে।
এবং কোন লিংক প্রবলেম আছে কিনা সেটিও আপনাকে ভালো ভাবে খেয়াল করি নিতে হবে গুগল এডসেন্স আবেদন করার পূর্বে আপনি আপনার ওয়েবসাইটে নিজে ভালোভাবে ভিজিট করে দেখবেন কোন লিংকে কোন ধরনের সমস্যা আছে কিনা সেই সমস্যাগুলো আপনি সমাধান করে নিবেন।

আপনি যখন আপনার সাইট টা নিজে ভালোভাবে ভিজিট করবেন তখন আপনি নিজেই বুঝতে পারবেন আপনার সাইটে গুগল এডসেন্স উপযোগী হয়েছে কিনা যদি মনে করো উপযোগী হয়েছে তাহলে আপনি একলাই করে দিতে পারেন এবং আশা করি আপনার গুগল এডসেন্স পেয়ে যাবেন।


Post a Comment

0 Comments