ব্লগিং করে কি আপনার ক্যারিয়ার গড়তে পারবেন বিস্তারিত জেনে নিন


ব্লগিং হচ্ছে অনলাইন থেকে ইনকাম করার একটি পেশা যেখানে আপনি কাজ করলে আপনি একসময় কাজ করা বন্ধ করে দিলেও সেখান থেকে আপনার টাকা আসতেই থাকবে এটি হচ্ছে একটি ব্লগিং সিস্টেম।
Blogging careare


তবে ব্লগিং করে কি আপনি আপনার ক্যারিয়ার গরতে পারবেন অবশ্যই ব্লগিং করে আপনি আপনার ক্যারিয়ার গড়তে পারবেন যদি আপনি ভালো ভাবে ব্লগিং করতে পারেন আপনার ওয়েবসাইটে সুন্দর সুন্দর টপিক নিয়ে বিভিন্ন ধরনের আর্টিকেল লিখতে পারেন এবং প্রচুর পরিমাণে যদি আপনার ওয়েবসাইটে ভিজিটর থাকে তাহলে আপনি আপনার নিজের কেরিয়ার টি ওয়েবসাইটের মাধ্যমে সুন্দরভাবে গঠন করে নিতে পারবেন।

অনলাইন থেকে ইনকাম করার সব চেয়ে জনপ্রিয় উপায় হচ্ছে ওয়েবসাইট থেকে ইনকাম করা আর ব্লগিং করবেন সেটি আপনার নিজের ওয়েবসাইটে এবং আপনি ওয়েবসাইটের মাধ্যমে শুধুমাত্র যে ব্লগে লেখালেখি করে ইনকাম করতে পারবেন তা না তাছাড়া আপনি আরো অনেক ভাবে আপনার ওয়েবসাইটটি থেকে ইনকাম করতে পারবেন।

আপনার ওয়েবসাইট এ বিভিন্ন বিষয়ে লিখালিখি করার মাধ্যমে আপনার যেমন বিভিন্ন কোম্পানির কাছ থেকে এডভার্টাইসমেন্ট নিয়ে আপনার ওয়েবসাইটে তাদের এডভারটাইস গুলো দেখে ইনকাম করতে পারবেন।
 তাছাড়াও আপনি আরো অনেক ধরনের কাজ আছে সেগুলো করে ইনকাম করতে পারবেন।

ব্লগিং করার অনেকগুলো টপিক আছে আপনি যেকোনো একটি টপিক বেছে নিতে পারেন আপনার ওয়েবসাইটে লেখালেখি করার জন্য আপনি চাইলে নিউজ রিলেটেড কোন ওয়েবসাইট তৈরি করে আপনার ওয়েবসাইটে আপনি প্রতিনিয়ত নিউজ পাবলিশ করতে পারেন এতে করে আপনি প্রচুর পরিমানে ভিজিটর পাবেন এবং প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন।

তাছাড়া বিভিন্ন টেকনোলজি রিলেটেড টিপস এবং ট্রিকস দিতে পারেন আপনি আপনার ওয়েবসাইটে এবং প্রোডাক্ট এর রিভিউ লিখতে পারেন।
কোন একটি প্রোডাক্ট এর ভাল দিক খারাপ দিক এই সমস্ত বিষয়বস্তু গুলো আপনি আপনার নিজের ওয়েবসাইটে লিখে রাখতে পারেন।
সেগুলো মানুষ অবশ্যই পড়তে আসবে। আপনার ওয়েবসাইটে যদি ভালো কনটেন্ট থাকে তাহলে।

ব্লগিং করে ইনকাম করার সব চেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে গুগল এডসেন্স।
আর গুগল অ্যাডসেন্স পাওয়ার জন্য আপনাকে অবশ্যই আপনার নিজের ওয়েবসাইট যে নিজে নিজে লিখতে হবে অন্য কারো পোস্ট কপি করা যাবে না। এবং অন্য কোন পিকচার ওয়েবসাইট থেকে ডাউনলোড করে সরাসরি আপলোড করা যাবেনা সমস্ত কিছু আপনার নিজের হতে হবে তাহলে আপনি খুব সহজে গুগল এডসেন্স পেয়ে যাবেন। এবং গুগোল অ্যাক্সেস থেকে প্রতিমাসে অনেকে আছে যারা হাজার হাজার ডলার ইনকাম করতেছে এই ব্লগিং করে।

আমরা অনেক সময় অনেক ওয়েবসাইট ব্যবহার করে ইন্টারনেট এর সময় নষ্ট করে থাকি যেমন ধরুন আমরা ফেসবুকে প্রতিদিন প্রায় 1 থেকে 2 ঘন্টা সময় ফেসবুকে চ্যাট করে সময় নষ্ট করি ওই সময় টা যদি আপনি ফেসবুকে বন্ধু-বান্ধবের সাথে চ্যাট না করে আপনি আপনার নিজের ওয়েবসাইটে লিখেন তাহলে আমি আশা করি আপনি প্রতিদিন একটি পোস্ট লিখতে পারবেন।

আমাদের নিজের সময় আমরা ইন্টারনেটে প্রচুর পরিমাণে ব্যয় করে থাকি ওই সময়টা আমরা নিজেদের ইন্টারনেট এর জন্য ব্যবহার করি ইউটিউবে ভিডিও দেখে ফেসবুক ব্যবহার করি ওই সময়টায় আপনি আপনার কেরিয়ারে ব্যবহার করেন। আমি আশা করি আপনি এখান থেকে ভালো কিছু নিয়ে যেতে পারবেন আমরা যে সময়গুলো আর ইন্টারনেট অযথা অপচয় করছে ওই সময়টুকু আপনি আপনার নিজের ক্যারিয়ারের জন্য ব্যবহার করেন আমি আশা করি আপনি এখান থেকে সফল হতে পারবেন।

তার জন্য ইচ্ছা এবং শক্তি এবং আত্মবিশ্বাস নিয়ে আপনি ব্লগিং করতে পারেন যেখান থেকে আপনি খুব সহজেই সফল হতে পারবেন।

Post a Comment

0 Comments