গুগল এডসেন্স কেন সাসপেন্ড হয়


আমরা অনেকে গুগল এডসেন্স নিয়ে কাজ করি আর ব্লক বা ওয়েবসাইট থেকে ইনকাম করার সব চেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে গুগল এডসেন্স।
গুগল এডসেন্সের মাধ্যমে আমরা আমাদের ওয়েবসাইট বা ব্লগ থেকে প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করে থাকি এবং।
কোন কোন সময় আমাদের গুগল এডসেন্স একাউন্ট গুলো সাসপেন্ডেড হয়ে যায়।
বেশির ভাগ করে নতুনদের একাউন্টগুলো বেশি সাসপেন্ডেড হয় কিভাবে আপনার একাউন্ট ভালো রাখবেন এই বিষয়ে কিছু টিপস দেখে নিন।

Google Adsence


এডসেন্স এর এড কখনো ডাউনলোড বাটন নেভিগেশন লিনক এই সমস্ত কোন জায়গায় আপনি কখনো আপনার এডসেন্স এর লিন্ক লোড দিবেননা তাহলে আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টে সাসপেন্ডেড হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

আপনার ওয়েবসাইটে এডে ক্লিক করার জন্য সোশ্যাল মিডিয়াতে অথবা ফেসবুকে কারো সাথে চ্যাট করে আপনার বন্ধুদেরকে এড এ ক্লিক করতে উৎসাহিত কখনোই করবেনা কারন গুগল আপনাকে সব সময় ট্র্যাক করছে।

কনটেন্ট নেই এমন কোন সাইটে গুগল এডসেন্স এর এড বসাবেন না তাহলে আপনার গুগল এর এডসেন্স সাসপেন্ডেড হয়ে যাবে।

কপিরাইট কোন সাইটে এড কোড বসাবেন না যেমন আপনার সাইটের 70 পার্সেন্ট কনটেন্ট আপনার নিজেরও হতে হবে যদি আপনার সাইটের কনটেন্ট অন্য কোন সাইট থেকে কপি করা হয় তাহলে আপনি যে সাইটে এডসেন্স এর এড বসাবেন না।

কখনো খালি পেজে এডসেন্স এর এড কোড বসাবেন না যেমন কন্টাক্ট পেজ এবাউট প্রাইভেসি পলিসি পেস এই সমস্ত পেজ গুলো এডসেন্স ব্যবহার করবেন না।

হ্যাঁক কিংবা ড্রাগ নিয়ে কোন সাইট তৈরি করলে ঐ সমস্ত সাইটগুলোতে এডসেন্স এড বসাবে না তাহলে আপনার অ্যাকাউন্ট সাসপেন্ড হয়ে যাবে।

আপনার সাইটের রিলেটেড সাইট ছাড়া অন্য কোন সাইটে আপনার সাইটের লিংক শেয়ার করবেন না এবং আপনার সাইট নিয়ে কোন ধরনের ইস্কেম করবেন না যদি করেন তাহলে আপনার অ্যাকাউন্ট সাসপেন্ড হয়ে যাবে।

এডসেন্স এর সাথে অন্য কোন ধরনের নিম্নমানের অ্যাডভার্টাইজমেন্ট কোম্পানির এড সো করাবেন না তাহলে আপনার একাউন্টে সাসপেন্ড করে দিবে কারণ এডসেন্স এটি পছন্দ করে না।

কখনো নিজের এডে নিজে ক্লিক করবেন না এবং কি ভিপিএন ব্যবহার করে নিজের এডে ক্লিক করবেন না তাহলে আপনার একাউন্টে হান্ডেট পার্সেন্ট সাসপেন্ড হয়ে যাবে।

এডসেন্স এর এড কোড কখনো আপনার নিজে নিজে পরিবর্তন করবেন না কালার ইস্টাইল এগুলো কখনোই পরিবর্তন করতে যাবেন না যদি পরিবর্তন করতে হয় এডসেন্স এর ভিতরে গিয়ে পরিবর্তন করবেন। নিজে নিজে এডসেন্সের এড কোড পরিবর্তন করেন তাহলে আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টে সাসপেন্ড হয়ে যাবে।

আপনার এডসেন্স একাউন্টের পাবলিশার আইডি কখনোই কাউকে দেখাবেন না কারণ এই পাবলিশার আইডি যদি কেউ দেখে ফেলে এবং সে চাইলে এই পাবলিশার আইডির মাধ্যমে স্কেম করে আপনার এডসেন্স একাউন্ট সাসপেন্ড করে দিতে পারে তাই এই বিষয়ে সতর্ক থাকবেন কোন ভিডিও টিউটরিয়াল অথবা কোন ব্লগ পোষ্টে এডসেন্স এর ছবি পোস্ট করলে অবশ্যই আপনার এডসেন্স পাবলিশার আইডিটি মুছে দিবেন।

ওয়েবসাইটে এডসেন্স পাওয়ার আগে আপনি যেভাবে পোস্ট করতেন এডসেন্স পাওয়ার পরও ঠিক সেভাবে পোস্ট করবেন পোস্টে কোয়ালিটি নষ্ট করলে আপনার এডসেন্স একাউন্টের সাসপেন্ডেড হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

এমন কোন সাইডে এডসেন্স কোড বসাবেন না যেখানে হ্যাকিং রিলেটেড কিওয়ার্ড আছে অথবা ক্র্যাক রিলেটেড কিওয়ার্ড ব্যবহার করা আছে ঐ সমস্ত সাইটে এডসেন্স এর এড বসাবেন না।

আশা করি এই বিষয় গুলো ফলো করে চললে আপনার এডসেন্স একাউন্ট সাসপেন্ডেড হবে না এবং আপনার এডসেন্স একাউন্টি আপনি সুরক্ষা রাখতে পারবেন।

Post a Comment

0 Comments