এফিলিয়েট মার্কেটিং করে আপনি কখন সফল হবেন।



আমরা জানি এফিলিয়েট মার্কেটিং অনলাইন থেকে ইনকাম করার একটি জনপ্রিয় মাধ্যম।
 এবং এই এফিলিয়েট মার্কেটিং এর কাজ করে প্রচুর মানুষ লক্ষ লক্ষ টাকা ইনকাম করতেছে অনলাইন থেকে।

তাই আমাদের মাঝে এমন লোক আছে যারা এফিলিয়েট মার্কেটিং করার জন্য হুমড়ি খেয়ে পড়ে এবং কিছুদিন কাজ করার পরে তারা সফলতা পায় না এবং তারা পিছনে ফিরে যায় এবং বিভিন্ন মার্কেটপ্লেসকে বলে যে প্রোডাক্ট সেল হচ্ছে না এবং এফিলিয়েট কমিশন পাচ্ছে না।

তার জন্য আপনাকে জানতে হবে আপনার ট্রাফিক জেনারেট করার প্রসেস আপনার প্রয়োজন একটি সঠিক গাইডলাইন সেটি আপনি অনলাইন থেকে নিতে পারেন অথবা কোন একটি প্রতিষ্ঠানে ভর্তি হয়ে আপনি একজন ভালো প্রশিক্ষক দারা সেই গাইডলাইন গুলো নিতে পারেন।

এফিলিয়েট মার্কেটিং এ সেল অথবা কমিশন পাওয়ার মূল যে কাজ সেটি হচ্ছে আপনাকে ট্রাফিক জেনারেট করতে হবে।
আপনার অবশ্যই একটা দুইটা ট্রাফিক সোর্স থাকতে হবে যেখান থেকে আপনি ট্রাফিক গুলো কালেক্ট করবেন এবং তাদের কাছে আপনি প্রোডাক্টগুলো অথবা সার্ভিস সেল করবেন।

ট্রাফিক জেনারেট করার জন্য আপনি অনেক ওয়েব ব্যবহার করতে পারেন যেমন ওয়েবসাইট তৈরি করতে পারেন ইউটিউব চ্যানেল তৈরি করতে পারেন অথবা আপনার ফেসবুক পেজ তৈরি করতে পারেন যেখান থেকে আপনি প্রচুর পরিমাণে আপনার ট্রাফিক পাবেন।

আর আপনাকে অবশ্যই একটি নিস সিলেট করে নিতে হবে যে নাস  নিয়ে আপনি কাজ করতে চাচ্ছেন।

ধরুন আপনি গ্রাফিক্স রিলেটেড একটি নিস সিলেক্ট করে নিলেন

এখন আপনি যদি কোন গ্রাফিক্স ডিজাইন এর প্রোডাক্ট আপনি কোন ওয়েব ডেভলপমেন্টের ওয়েবসাইটে অথবা ইউটিউব চ্যানেলে অথবা ঐ সমস্ত ফেসবুক গ্রুপে পোস্ট করে দেন শেয়ার করেন তাহলে আপনার এই লিংক থেকে কেউ আপনার এই গ্রাফিক্স রিলেটেড প্রোডাক্টই কিনবে না।
 আপনাকে অবশ্যই গ্রাফিক্স ডিজাইনের যে সমস্ত প্রোডাক্ট গুলো আছে সেগুলো গ্রাফিক্স রিলেটেড যে সমস্ত ওয়েবসাইট এবং পেজ আছে। ঐ সমস্ত মানুষের কাছে আপনার এই সার্ভিসটা পাঠাতে হবে এবং তারাই আপনার এ সার্ভিসগুলো কিনবে।

তার জন্য অবশ্যই আপনার অডিয়েন্স গুলো কোথায় আছে এই বিষয়ে ভালো একটি দক্ষ রাখতে হবে এবং আপনার টার্গেট অডিয়েন্সের কাছে আপনার সার্ভিসটা পৌঁছে দিতে হবে


আপনি আপনার অডিয়েন্স টার্গেট না করে যেখানে সেখানে লিঙ্ক শেয়ার করলেই আপনি এফিলিয়েট মার্কেটিং এ সফল হতে পারবেন না আপনাকে অবশ্যই আপনার অডিয়েন্সকে টার্গেট করতে হবে তারপরে আপনি আপনার সার্ভিসটি সেল করতে পারবেন


তার জন্য অবশ্যই আপনার একটি ওয়েব সাইট থাকা জরুরি অথবা একটি ফেসবুক পেজ থাকা জরুরী যেখান থেকে প্রতিনিয়ত আপনি আপনার টার্গেট করা ভিজিটর গুলো পেয়ে যাবেন অথবা ইউটিউব চ্যানেল অথবা টুইটার পিন্টারেস্ট যেকোনো একটি ট্রাফিক সোর্স থাকতে হবে আপনার।
এই কাজগুলো যদি ভালোভাবে করতে পারেন আপনার ট্রাফিক সোর্স যদি ম্যানেজ করতে পারেন এবং টার্গেট করে কোন একটি জায়গায় আপনি আপনার প্রোডাক্টটি শেয়ার করতে পারেন তাহলে আপনি এফিলিয়েট মার্কেটিং থেকে খুব দ্রুত সফল হতে পারবেন।

এবং এফিলিয়েট মার্কেটিং করার জন্য কিছু পরিমাণে ইনভেস্টমেন্ট প্রয়োজন হয় যেমন একটি ওয়েবসাইট তৈরি করতে 5 থেকে 7 হাজার টাকার মত লাগতে পারে অথবা একটি ফেসবুক পেজ আপনি নতুন তৈরি করলে এটি গ্রো করার জন্য আপনার কিছু পরিমাণে টাকা যেতে পারে।
এই ইনভেস্ট করে যদি আপনি প্রপার ভাবে টার্গেট করে আপনি ভিজিটর কালেক্ট করতে পারেন তাহলে আপনি এফিলিয়েট মার্কেটিং এ সফল হতে পারবেন।
আর আপনাকে লংটাইম চেষ্টা করতে হবে প্রচুর পরিমাণে পরিশ্রম করতে হবে তাহলেই আপনি এই এফিলিয়েট মার্কেটিংয়ে সফল হতে পারবেন


Post a Comment

0 Comments