বিটকয়েন কী? ইনকাম করুন সহজেই


বিটকয়েন হচ্ছে এক ধরনের ক্রিপ্টোকারেন্সি যা শুধু অনলাইনে ব্যবহার করা হয়


এবং এই বিটকয়েনের রয়েছে অনলাইনে প্রচুর পরিমাণে চাহিদা এবং এই বিটকয়েনের দাম ও প্রচুর পরিমানে বিটকয়েন কখনো কখনো দাম অনেক বেড়ে যায় বিটকয়েনের দাম কখনো কখনো কমে যায়।

তবে বিটকয়েন এর চাহিদা দিন দিন বেড়েই যাচ্ছে।
আমরা যেমন অনলাইনে ডলার লেনদেন করতে পারি ঠিক তেমনি হচ্ছে বিটকয়েন তলার যেমন আমরা হাতে ধরতে পারি এবং আমরা ব্যাংকের মাধ্যমে ট্রানজেকশন করতে পারি এরকম হচ্ছে বিটকয়েন।
বিটকয়েন আমরা শুধুমাত্র অনলাইনে একজন আরেকজনকে দিতে পারি কিন্তু বিটকয়েন আমরা হাতে ধরতে পারিনা একটি হচ্ছে ভার্চুয়াল কারেন্সি।

 বিটকয়েন ইনকাম করাটাও খুব সহজ বিটকয়েন আমরা চাইলে বিভিন্ন অ্যাপস এর মাধ্যমে ইনকাম করতে পারি এবং আমাদের যদি খুব শক্তিশালী কম্পিউটার থাকে তাহলে আমরা বিটকোইন মিনিং সফটওয়্যার মাধ্যমে আমরা বিটকয়েন তৈরি করতে পারি।

বিটকয়েন এর মতো আরো অনেক ধরনের ক্রিপ্টোকারেন্সি রয়েছে যেমন ইথারিয়াম লাইট কয়েন তাছাড়া আরো অনেক ধরনের এরকম কারেন্সি রয়েছে যেগুলো আমরা ভার্চুয়াল লেনদেন করতে পারি।

বিটকয়েন লেনদেন করাটা অনেকটাই সুবিধাজনক বিটকয়েন আপনি চাইলে যে কারো সাথে ট্রানজেকশন করতে পারেন খুব সহজেই আপনার মাঝখানে কোন কোম্পানি থাকবে না কোন কিছু থাকবে না আপনি একজনকে আরেকজন খুব সহজে বিটকয়েন টা সেন্ড করে দিতে পারবেন।

যেমন আপনি কারো ব্যাংক একাউন্টে যদি টাকা পাঠাতে চান তাহলে সেটা ব্যাংকের মাধ্যমে পাঠাতে হয় বিটকয়েন হচ্ছে এমন একটা জিনিস আপনার যার কাছে বিটকয়েন পাঠাতে চাইবেন আপনি সরাসরি তাকে বিটকয়েন পাঠিয়ে দিতে পারবেন।

এবং এই বিটকয়েন প্রচুর পরিমাণে হ্যাকিং হয় এ কারণেই বিটকয়েন ট্রানজেকশন এর কোন হিস্টরি থাকে না এবং এ বিটকয়েন যার কাছে পাঠিয়ে দেবেন তার কাছ থেকে ফিরিয়ে আনার জন্য কোন মাধ্যম থাকে না যার কারণে বিটকয়েন টা খুব বেশি হ্যাকিং হয়ে থাকে।

বিটকয়েন যদি আপনি ব্যবহার করতে চান তাহলে আপনাকে খুব সাবধানতার সাথে বিটকয়েন ব্যবহার করতে হবে এবং ট্রানজেকশন করতে হবে এবং এর মাধ্যমে আপনি খুব সহজেই যে কারো সাথে অনলাইনে লেনদেন করতে পারেন কোন ব্যাংক অথবা কোন প্রতিষ্ঠানের মাধ্যম ছাড়াই।


Post a Comment

0 Comments