কিভাবে ভিডিও এডিট করে ইনকাম করবেন অনলাইনে

বিশ্ব এখন ডিজিটাল অনলাইন মিডিয়ার উপরে চলছে।
এবং এই মিডিয়াতে অনেক ধরনের কাজ রয়েছে এবং অনেকে এই ধরনের কাজ করে প্রচুর পরিমাণে ইনকাম করছে অনলাইন মিডিয়াগুলো থেকে।
এখানে প্রতিনিয়ত নতুন নতুন জিনিস আবিষ্কার হচ্ছে এবং নতুন নতুন কিছু কাজ করে মানুষ অর্থ উপার্জন করছে আর তার মধ্যে একটি জনপ্রিয় বিষয় হচ্ছে ভিডিও এডিটিং।


ভিডিও এডিটিং শিখে আপনি আপনার কেরিয়ার একটি সুন্দর জায়গায় নিয়ে যেতে পারবেন।
এই ভিডিও এডিটিং এর কাজ গুলো প্রচুর পরিমাণে ডিমান্ড রয়েছে বিভিন্ন বিজ্ঞাপন বিভিন্ন প্রতিষ্ঠানের ফিল্ম ইন্ডাস্ট্রি আরো অনেক কিছু রয়েছে যে কাজগুলো একজন ভিডিও এডিটরের মাধ্যমে করানো হয় এবং একটি একজন ভিডিও এডিটর যেমন প্রচুর পরিমানে বাড়ছে এবং দিন দিন ভিডিও এডিটরের কাজের চাহিদা বেড়ে যাবে।

অনলাইনে অনেক বড় বড় সেক্টর আছে যেখান থেকে মানুষ প্রচুর পরিমাণে টাকা উপার্জন করছে আর এই ভিডিও এডিটিং বিষয়টা এমন একটি বড় ধরনের সেক্টর যেখানে আপনি প্রচুর পরিমাণে কাজ করতে পারবেন এবং প্রচুর পরিমাণে কাজ পাবেন এই ভিডিও এডিটর সেক্টর এর ভিতর।
যেমন এডভার্টাইসমেন্ট ডিজাইন করা কোন কোম্পানির তাদের প্রচারণার জন্য একটি ভিডিও তৈরি করে থাকে যেটা ইন্ট্রো ভিডিও হিসেবে হয়ে থাকে এ
সমস্ত ভিডিও গুলো তৈরি করে থাকে একজন ভিডিও এডিটর।
ভিডিও এডিটর শিখার জন্য কিছু জনপ্রিয় সফটওয়্যার রয়েছে তার মধ্যে এডোবি প্রিমিয়ার প্রো এবং অ্যাডোবি আফটার ইফেক্ট খুবই জনপ্রিয় দুটি সফটওয়্যার এই দুটি সফটওয়্যার ভালোভাবে শিখে নিতে পারলে আপনি ভিডিও এডিটরের কাজ গুলো করতে পারবেন।

যে সমস্ত জায়গায় আপনি ভিডিও এডিটিং এর কাজ গুলো পেয়ে থাকবেন সেগুলো হচ্ছে মেডিয়া হাউস।
বর্তমান সময়ে প্রচুর পরিমাণে মিডিয়া হাউস রয়েছে যেখানে প্রচুর পরিমাণে ভিডিও এডিটরের প্রয়োজন হয়।এবং প্রচুর পরিমাণে এড ফার্ম রয়েছে যারা এডভার্টাইসমেন্ট তৈরি করে বিভিন্ন ধরনের কোম্পানি দেয়।
তাদের অনেক ভিডিও এডিটর এবং মোশন গ্রাফিক্স এডিটর এর প্রয়োজন হয় যে কাজগুলো আপনি করে দিতে পারবেন যদি আপনি ভিডিও এডিটর হয়ে থাকেন।

আপনি যদি ভিডিও এডিটর জানেন তাহলে আপনি টেলিভিশনে চাকরি পেতে পারেন খুব সহজেই।
বর্তমানে সরকারি বেসরকারি অনেক টিভি চ্যানেল রয়েছে যেগুলোতে ভিডিও এডিটর এর প্রয়োজন হয় যেখানে আপনি একটি জব হিসেবে তাদের সাথে কাজ করতে পারেন অথবা পার্ট টাইম হিসেবে কাজ করতে পারেন।

ভিডিও এডিটর হিসেবে আপনি মাসে কত টাকা ইনকাম করতে পারবেন।
আপনার যদি একজন ভালো দক্ষ মানের ভিডিও এডিটর হতে পারেন তাহলে আপনি কাজের প্রথম থেকেই 10 থেকে 20 হাজার টাকা থেকে শুরু করতে পারবেন এবং আপনার ডিমান আসতে আসতে বাড়তেই থাকবে আপনার কাজের যত কোয়ালিটি ভালো হবে আপনার কাজের দক্ষতা যত ভালো হবে আপনার দাম আস্তে আস্তে বাড়তে থাকবে।
এবং আপনি একসময় আনলিমিটেড ইনকাম করতে পারবেন।

 মুভি ইন্ডাস্ট্রি তে মূলত প্রচুর পরিমাণে ভিডিও এডিটরের প্রয়োজন হয় মুভিতে বিভিন্ন ধরনের ইফেক্ট বিভিন্ন ধরনের মোশন দেওয়ার জন্য প্রচুর পরিমাণে ভিডিও এডিটরের প্রয়োজন হয়।
বর্তমানে আমাদের দেশে প্রচুর পরিমাণে মুভি ইন্ডাস্ট্রি রয়েছে আপনি যদি ভালো মানের ভিডিও এডিটর হতে পারেন তাহলে আপনি সেই কোম্পানিগুলোর সাথে কাজ করে ভালো অ্যামাউন্ট ইনকাম করতে পারবেন।

এবং এই ভিডিও এডিটরের চাহিদা অনলাইনে প্রচুর পরিমাণে বৃদ্ধি পাচ্ছে।
আপনার যদি ভিডিও এডিটর হিসেবে অনলাইনে কাজ করতে চান তা হলেও আপনি প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন অনলাইন থেকে এই ভিডিও এডিটিং পেশা টি ব্যবহার করে।
ভিডিও এডিটিং এর কাজ করার জন্য আপনার শিক্ষাগত তেমন কোনো যোগ্যতা প্রয়োজন নাই আপনার যদি ভিডিও এডিটিং এর কিছু সফটওয়্যারের কাজ জানেন তাহলে আপনি একজন ভিডিও এডিটর হিসেবে কাজ করতে পারবেন পুরো বিশ্বে।

এবং এই ভিডিও এডিটরে চাহিদা দিন দিন বেড়েই যাচ্ছে অনেক প্রতিষ্ঠান রয়েছে যারা ভিডিও এডিটিং করে অন্য কোম্পানিতে সেল করে।  আপনি এই সমস্ত কোম্পানিতে জয়েন করে কাজ করতে পারেন

আপওয়ার্ক ফাইবার ফ্রিল্যান্সার এই সমস্ত মার্কেটপ্লেসে প্রচুর পরিমাণে ভিডিও এডিটিং এর কাজও রয়েছে যে কাজগুলো করে দেওয়ার মাধ্যমে আপনি প্রচুর পরিমাণ অর্থ অর্জন করতে পারেন ফাইবার মার্কেটপ্লেস প্রচুর পরিমাণে কাজ রয়েছে সেখানে আপনি অনেক ধরনের ক্যাটাগরি দেখতে পারবেন আপনি যে কোন একটি ক্যাটাগরির কাজ শিখে নিয়ে ভালোভাবে কাজ করতে পারেন ফাইবার মার্কেটপ্লেস এখানে কাজ পাওয়াটা খুবই সহজ।



Post a Comment

0 Comments