মাইক্রো জব কি এবং কিভাবে এই কাজগুলো করবেন।

মাইক্রো-জব কি।


মাইক্রো-জব হচ্ছে এক ধরনের ছোট ছোট জব যে কাজগুলো করে দেওয়ার মাধ্যমে আপনার ছোট ছোট কিছু অ্যামাউন্ট আর্নিং করে নিতে পারবেন অনলাইন থেকে।
অনেকেই এ মাইক্রো জব সাইটে আর্নিং করেন মাইক্রো জব সাইটে মূলত ৫ সেন্ট 10 থেকে 12 ডলার 20 ডলারের কাজ পাওয়া যায়।
এই কাজগুলো করতে খুব বেশি সময় প্রয়োজন হয় না ছোট ছোট কাজ দেওয়া হয় যেমন কোন একটি ফাইল ডাউনলোড করা কোন একটি অ্যাপস ইন্সটল করা এবং কোন একটি ওয়েব সাইটে রেজিষ্ট্রেশন করা এরকম ছোট ছোট কাজ করার মাধ্যমে আপনি একটি আর্নিং করে নিতে পারেন এই কাজগুলো হচ্ছে মাইক্রো জব।

এই মাইক্রো জব এর অনেকগুলো সাইট রয়েছে আপনি যে কোন একটি সাইটে কাজ করতে পারেন তবে এখান থেকে কাজ করেও আপনি ভালো ভালো কোম্পানির সাথে কাজ করতে পারেন এই মাইক্রো জব সাইট গুলোতেও কিছু কিছু সাইট আছে যেখানে আপনি বিড দিয়ে কাজ করতে পারবেন ফ্রিল্যান্সারদের মত।

মাইক্রো জব সাইটগুলোতে বেশিরভাগ ছোট ছোট কাজকর্ম করা হয় তার মধ্যে কিছু জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে সেগুলো হচ্ছে।

jobboy.com
microworker.com
minijobz.com
rapidworker.com

এই সমস্ত সাইট গুলোকে মাইক্রোওয়ার্কার জব সাইট বলা হয়।
আপনি যদি ছোট ছোট কাজ করতে পছন্দ করেন এবং ছোট ছোট কাজের মধ্যে ছোট ছোট আর্নিং করতে পছন্দ করেন তাহলে এই সমস্ত ছোট ছোট জব গুলো আপনি করতে পারেন।
মাইক্রোওয়ার্কার এ জে জব গুলো পাওয়া যায় ওই কাজগুলো করতে সাধারণত তিন মিনিট পাচ মিনিট দশ মিনিট এবং 20 মিনিট সময় লাগে এই কাজগুলো করতে।
আপনি যদি ফ্রিল্যান্সিং অথবা আউটসোর্সিং এর নতুন হয়ে থাকেন খুব ভালো কিছু জানেন না তাহলে এই সমস্ত সিম্পল কাজগুলো করতে পারেন এবং এই সিম্পল কাজগুলো করে কিছু পরিমাণ টাকা ইনকাম করতে পারেন।

আপনি এই সাইট গুলোতে খুব বেশি এমাউন্টের কোন কাজ পাবে না যেমন 100 ডলার 200 ডলার এমন বড় কোন কাজ পাবে না আপনি ছোট ছোট সিম্পল কিছু কাজ করতে পারবেন এই সাইট গুলোতে।

এই সাইট গুলো সাধারণত 5 ডলার 10 ডলার হলেই তারা পেমেন্ট দিয়ে দেয় আর এই সাইটগুলোর পেমেন্ট তুলাটাও খুব ইজি এখানে পায়জা পে-পাল এই সমস্ত পেমেন্ট প্রসেসর গুলোর মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন।

এই মাইক্রো জব সাইটের কাজগুলো হচ্ছে আপনি চাইলে করতে পারেন না।
 এই সাইটগুলোতে অনেক ধরনের কাজ বায়ার দিয়ে থাকে সেখান থেকে আপনার পছন্দ মত কিছু কাজ আপনি করে নিতে পারেন তার জন্য কারো সাথে বিট করতে হবে না এবং কারো সাথে কন্টাক করতে হবে না।

এরকম মাইক্রো জব সাইটগুলোতে আপনি যদি পাঁচ টা সাইডে প্রতিদিন কাজ করেন এবং প্রতিদিন 5 টি সাইট থেকে 1 ডলার করে 5 ডলার করে ইনকাম করেন তাহলে আপনি মাসে প্রায় 100 থেকে 150 ডলার ইনকাম করতে পারবেন এ মাইক্রো জব সাইট গুলো থেকে।

তাই আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে এই সাইটগুলোতে কাজ করতে পারেন আরও অনেক মাইক্রো জব সাইট রয়েছে যেখানে আপনি কাজ গুলো করতে পারবেন।
আর আপনি যদি প্রফেশনাল কিছু জেনে থাকেন তাহলে এই সাইট গুলোতে আপনার কাজ করার কোনো প্রয়োজন নেই আপনি প্রফেশনাল মানের কাজগুলোই করতে পারেন।
 এই সাইট গুলো শুধুমাত্র তাদের জন্য যারা অনলাইনে নতুন এবং খুব ভালো প্রফেশনাল মানের কিছু জানে না তাদের জন্য এই সাইটগুলো।


Post a Comment

0 Comments