বাংলাদেশের ফেসবুক মার্কেটিং এত জনপ্রিয় কেন


বাংলাদেশ ফেসবুক মার্কেটিং এত জনপ্রিয় হওয়ার কারণ হচ্ছে বাংলাদেশের বর্তমান সময় ফেসবুক ব্যবহারকারী অনেক বেশি তাই বাংলাদেশ ফেসবুকে এডভার্টাইসমেন্ট করে বিভিন্ন কোম্পানি প্রচুর পরিমাণে রেসপন্স পাচ্ছেন এবং তারা প্রচুর পরিমাণে অফার অথবা প্রোডাক্ট সেল করতে পারছেন ভিজিটরদের কাছে।
facebook marketing

ফেসবুক মার্কেটিং হচ্ছে একটা অনলাইন মার্কেটিং আর ফেসবুক করছে একটি অনলাইন ওয়েবসাইট ফেসবুক হচ্ছে ওয়াল্ড এর সবচেয়ে জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া সাইট এখানে প্রচুর মানুষ রয়েছে প্রতিদিন এরা ফেসবুক ব্যবহার করে।
যেহেতু ফেসবুকে প্রচুর পরিমাণে মানুষ তাই পণ্যের প্রচার করাটা খুবই সহজ হয়ে দাঁড়িয়েছে।
বাংলাদেশ আরো অনেক এডভার্টাইসমেন্ট সাইড আছে যেগুলো গুগল টুইটার লিংকডইন পিন্টারেস্ট এগুলো সাধারনত বাংলাদেশের মানুষ খুব বেশি ব্যবহার করে না বেশি ব্যবহার করে থাকে ফেসবুক আর ফেসবুকে যদি আপনি মার্কেটিং করতে পারেন তাহলে খুব বেশি পরিমাণ রেসপন্স  পেতে পারেন।

ফেসবুকে অডিয়েন্স টার্গেট করাটা খুব সহজ আপনার যদি একটি ফেসবুক পেজ থাকে তাহলে সেই ফেসবুক পেজের মাধ্যমে আপনি এডভার্টাইসমেন্ট করতে পারেন ফেসবুকে এবং ফেসবুকে অডিয়েন্স সেটাপ করাটা খুব সহজ ও ভালো ভাবে আপনি আপনার সার্ভিসটি আপনার ভিজিটর দের কাছে পৌঁছে দিতে পারবেন এই ফেসবুকের মাধ্যমে।
ফেসবুকে তাদের বয়স এবং তারা কিসের প্রতি ইন্টারেস্টেড এ সমস্ত বিষয়গুলো আপনি সেট করে দিতে পারবেন ফেসবুকের মাধ্যমে।
যেহেতু ফেসবুক অ্যাকাউন্ট খোলার সময় মানুষ ফেসবুকে বিভিন্ন রকমের তথ্য দিয়ে থাকে এবং বয়স ইনফর্মেশন ইন্টারেস্টেড এই সমস্ত বিষয় গুলো দিয়ে থাকে সে ক্ষেত্রে ফেসবুকে এডভার্টাইসমেন্ট করে খুব ভাল প্রফিট পাওয়া যায় কারণ তাদের ইনফরমেশনগুলো ফেসবুক আগে থেকে যানে এবং আপনি যখন কোন এডভার্টাইসমেন্ট করবেন সেই বিষয়গুলো যখন ফেসবুকে দিয়ে দিবেন।
তখন ফেসবুক সুন্দর ভাবে আপনার সার্ভিসটি আপনার বিজিটরদের কাছে পৌঁছে দিতে পারবে।

ফেসবুক মার্কেটিং এতোটা জনপ্রিয়তা হওয়ার কারণ হচ্ছে ফেসবুকে অল্প পরিমাণ টাকা দিয়ে আপনি বেশি পরিমান ভিজিটর আনতে পারছেন।
 ফেসবুকের আরেকটি সুবিধা হচ্ছে ফেসবুক পেজে আপনি প্রচুর পরিমানের লাইক নিতে পারেন।
 সেই লাইক কৃত মানুষদের কাছে আপনি প্রতিনিয়ত ও আপনার সার্ভিসটি প্রভাইট করতে পারেন।

এর জন্য ফেসবুক মার্কেটিং টা এতটা জনপ্রিয়।


আমাদের দেশে এমন লোক খুঁজে পাওয়া যাবে না যে ফেসবুকে তার একটি অ্যাকাউন্ট নেই বর্তমান সময়ে প্রচুর মানুষের ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে এবং  প্রচুর মানুষ ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে।

এবং বর্তমানে বাংলাদেশে প্রচুর পরিমাণে ই-কমার্স সাইট রয়েছে যেগুলো থেকে বাংলাদেশের মানুষ অনলাইন থেকে কেনাকাটা শুরু করে দিয়েছে আগে বাংলাদেশ মানুষ অনলাইন থেকে কেনাকাটা করত না এবং অনলাইন থেকে বিশ্বাস করত না বর্তমান সময়ে অনলাইন থেকে মানুষ প্রচুর পরিমাণে কেনাকাটা করছে।
বাংলাদেশের মানষও কেনাকাটা করছে বাংলাদেশের বিভিন্ন ই-কমার্স সাইট রয়েছে যারা অনলাইনে মার্কেটিং করে এবং ফেসবুকে প্রচুর পরিমাণে মার্কেটিং করে থাকে এবং সে ফেসবুক থেকে তারা প্রচুর পরিমাণে কাস্টমার নিতে পারে তাদের ওয়েবসাইটে।

বাংলাদেশের মানুষ সাধারণত অ্যামাজন আলীএক্সপ্রেস এসব মার্কেটপ্লেস থেকে বিভিন্ন ধরনের প্রোডাক্ট কিনে থাকে এবং তারাও ফেসবুকে বিভিন্ন রকমের প্রোডাক্ট নিয়ে মার্কেটিং করে থাকে।
যাতে ফেসবুক থেকে তাদের ওয়েবসাইটে ভিজিটর গিয়ে তাদের একটি প্রোডাক্ট কিনতে পারে সেজন্যে বিশ্বের সমস্ত রাষ্ট্রগুলো ফেসবুকে প্রচুর পরিমাণে মার্কেটিং করছে তাদের প্রডাক্ট সেল করার জন্য।

তাই আপনার ওয়েবসাইটের জন্যে আপনিও পারেন ফেসবুকে মার্কেটিং করতে এবং প্রচুর পরিমাণে সেল করতে।
এই ফেসবুক মার্কেটিং করে ফেসবুকে যে শুধু সেল করতে হবে সেটা না ফেসবুকে আপনি বিভিন্ন ধরনের প্রোডাক্ট মার্কেটিং করতে পারেন ফেসবুকের যেখান থেকে আপনি প্রচুর পরিমাণে রেসপন্স পাবেন।

এবং আপনার টার্গেটেড ট্রাফিক আপনি খুঁজে পাবেন ফেসবুকে এত সুক্ষ পাবে কোন ওয়েবসাইট ওডিয়েন্স সেটআপ করা জায়না একমাত্র ফেসবুকে আপনি আপনার ভিজিটরের সমস্ত কিছু সিলেট করে দিয়ে আপনি আপনার অডিয়েন্স সিলেট করতে পারবেন এবং প্রচুর পরিমাণে ট্রাফিক পাবেন আপনি এই ফেসবুক  থেকে।

Post a Comment

0 Comments