ফেসবুক মনিটাইজেশন এখন বাংলাদেশে। ইনকাম করুন ফেসবুক থেকে


আমরা কে না ফেসবুক ব্যবহার করি আমরা প্রায় সবাই ফেসবুকে অনেক পরিমানে সময় ব্যায় করি।

ফেসবুকের সময়টা আমরা ব্যয় করে থাকি বন্ধুদের সাথে কথাবার্তা বলার জন্য বিভিন্ন ছবি আপলোড এর মাধ্যমে আমরা ফেসবুকে অনেকটা সময় ব্যয় করে থাকি।
আবার কেউ কেউ ফেসবুকে অনেক গ্রুপ নিয়ে ব্যস্ত থাকেন এবং অনেকে ফেসবুক পেজ নিয়ে ব্যস্ত থাকেন।
আমাদের অনেকেরই ফেসবুক পেজ এবং গ্রুপ রয়েছে যেখান থেকে আমরা মানুষকে ইন্টারটেনমেন্ট এবং বিভিন্ন বিষয় নিয়ে কথাবার্তা বলি এবং বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করি।
বর্তমান সময়ে ফেসবুক আমাদেরকে ভিডিও মনিটাইজেশন এর মাধ্যমে ইনকাম দিয়েছে যেটা বাংলাদেশের সাপোর্টেড।
আমরা চাইলেই এখন ফেসবুক থেকে ইনকাম করতে পারে যারা ফেসবুকে প্রচুর পরিমানে সময় দিতে চান তারা এখন থেকে ফেসবুক থেকে একটা ভালো মানের ইনকাম করতে পারবেন যদি আপনি ভালো ভাবে এই কাজটি করতে পারেন তো এই কাজটি কিভাবে করবেন আমি বিস্তারিত আপনাদেরকে বলে দিচ্ছি।
আপনার যদি ফেসবুক থেকে ইনকাম করতে চান প্রথমে আপনাকে একটি ফেসবুক পেজ লাগবে যে ফেসবুক পেজের মাধ্যমে আপনি ভিডিও আপলোড করে ভিডিও মনিটাইজেশন করে ইউটিউব এর মত করে ইনকাম করতে পারবেন।
এই ফেসবুক এই ফেসবুক পেজ টি মনিটাইজ করার জন্য আপনার যে বিষয়গুলো প্রয়োজন হবে সে বিষয়গুলো হচ্ছে আপনার পেজে 10 হাজার ফলোয়ার থাকতে হবে এবং আপনার পেজে লাস্ট 60 দিনে ত্রিশ হাজার ভিউ থাকতে হবে আপনার ফেসবুক পেজে। আর সেই ভিউ হতে হবে প্রতি ভিডিওতে এক মিনিটের বেশি।
আপনার পেইজে যদি এই তিনটি জিনিস যদি সম্পূর্ণ ফুল ভাবে হয়ে যায় তাহলে আপনার ফেসবুক পেজ মনিটাইজেশন করে ইনকাম করতে পারবেন ফেসবুক থেকে।
তাই আপনার যদি ফেসবুক পেজ না থেকে থাকে তাহলে আপনি চাইলে এখন একটি ফেসবুক পেজ তৈরি করে ফেলতে পারেন এবং সেই পেজটিতে রেগুলারলি আপনি ভিডিও এবং বিভিন্ন ধরনের পোস্ট নিয়ে লেখালেখি করতে পারেন তার মাঝে মাঝে আপনি কিছু ভিডিও দিতে পারেন।
সেই ভিডিও গুলো অবশ্যই  4 মিনিটের বেশি হতে হবে তাহলে আপনি সেই সমস্ত ভিডিও গুলোতে মনিটাইজেশন করতে পারবেন।
আমরা জানি ইউটিউব আমাদেরকে প্রচুর পরিমাণে ইনকাম দিচ্ছে ভিডিও মনিটাইজেশন এর মাধ্যমে তেমনি ভাবে আমরা ফেসবুক থেকে ইনকাম করতে পারি তবে ইউটিউব এর চাইতে ভিজিটর সংখ্যা এবং ব্যবহারকারীর সংখ্যা ফেসবুকে অনেকটাই বেশি তাই আপনি যদি ফেসবুকে ইনকাম করতে চান ভালোভাবে কাজ শুরু করে দেন ফেসবুক বর্তমানে নতুন এই প্রোগ্রামটি লঞ্চ করেছে তাই আপনি খুব দ্রুত এখানে মনিটাইজেশন পেয়ে যাবেন যার মাধ্যমে আপনি একটি ফেসবুক পেজ থেকে ইনকাম করতে পারবেন।
ফেসবুকে বর্তমানে খুব বড় ধরনের কোন রুলস নেই যেখান থেকে আপনাকে প্রচুর পরিমাণ পরিশ্রম করতে হবে ফেসবুক পেজ মনিটাইজেশন করার জন্য।
ইউটিউবে যেমন এক বছরের মধ্যে 1 হাজার সাবস্ক্রাইবার এবং 4000 ওয়াচ টাইম প্রয়োজন হয় তার থেকে কিন্তু অনেক কম এবং অনেক সহজ করে দিয়েছে ফেসবুক যার মাধ্যমে আপনি ফেসবুক পেজ থেকে ইনকাম করতে পারেন।
যদি ইউটিউব এ কাজ করে থাকেন এবং ইউটিউব থেকে যদি আপনি সফল না হতে পারেন তাহলে আপনি ফেসবুকে আসতে পারেন আপনি ফেসবুকে এসে কাজ করতে পারেন এবং ফেসবুক পেজটি আপনি মনিটাইজেশন করতে পারেন ইউটিউবে বর্তমান সময়ে এক বছরের মধ্যে 4000 মিনিট ওয়াচ টাইম এবং1 হাজার সাবস্ক্রাইবার এর প্রয়োজন হয় যেখানে ফেসবুক আপনাকে অনেক বড় একটি সুবিধা দিচ্ছে।
আপনাকে ফেসবুকে দুই মাসের মধ্যে যদি ত্রিশ হাজার ভিউ নিয়ে আসতে পারেন তাহলে আপনার ফেসবুক পেজটি মনিটাইজেশন করতে পারছেন।
যারা ইউটিউবে ব্যর্থ হয়ে ফিরে চলে গেছেন তারা ফেসবুকে চলে আসতে পারেন এবং ফেসবুকে ভিডিও আপলোড করতে পারেন একটি পেজ তৈরি করতে পারেন সেখান থেকে আশা করি আপনি খুব দ্রুতই মনিটাইজেশন পেয়ে যাবেন এবং অনেক টাকা ইনকাম করতে পারবেন।

Post a Comment

0 Comments