ওয়ার্ডপ্রেসের ১০ টি প্রিমিয়াম কোয়ালিটির ফ্রি থিম

আজকে ১০ টি ওয়ার্ডপ্রেস থিম নিয়ে আলোচনা করবো। যেই ১০ টি থিম আপনার সাইটে ব্যবহার করে প্রিমিয়াম কোয়ালিটির একটি ওয়েব সাইট তৈরি করতে পারেবেন। এই থিম গুলো দিয়ে যে কোন ধরনের সাইট তৈরি করতে পারবেন যেমন,
পার্সোনাল
ই ইকমার্স
প্রোটফোলিও
নিউজ
স্টোর
ব্লগ

যে কোন ধরনের একটি সাইট তৈরি করতে পারবেন। আর এই সবগুলো থিম হচ্ছে Responsib Themes এই থিম গুলো খুবই জনপ্রিয় চাইলে আপনিও ব্যবহার করতে পারেন আপনার ওয়েব সাইটের জন্য।
আপনি যদি একটি ওয়েব সাইট বানাতে তবে এই পোষ্টটি আপনার খুবই প্রণয়জনিয়।
এখন চলুন আমরা থিমগুলো সম্পর্কে জেনে নিই
১ Pholx


এই থিমটি ব্যবহার করে আপনি একটি প্রফেসনাল রেসপন্সিভ ওয়েব সাইট তৈরি করতে পাবেন।
এই থিমটির ২ টি ভার্সন আছে একটি ফ্রি ভার্সন আরেকটি প্রিমিয়াম ভার্সন আপনি ফ্র ভার্সন টি ব্যবহার করে একটি প্রমিয়াম কোয়ালিটির ওয়েব সাইট তৈরি করতে পারবেন। আর এই থিমটির সাথে অনেক গুলো ডেমু সাইট ইনক্লুড করা আছে যেগুলা আপনার সাইটে ব্যবহার করে একটি প্রফেসনাল মানের সাইট তৈরি করতে পারেন। এই থিমটাতে অনেক গুলো পিমিয়াম ফিচার দেওয়া আছে যা অন্য থিম এ থাকেনা চাইলে এই থিমটি আপনার সাইটে ব্যবহার করে দেখতে পারেন।

২ Asrta


এই থিমটিও একটি প্রিমিয়াম কোয়ালিটির থিম। এই থিমটি ব্যবহার করে আপনি একটি প্রফেসনাল সাইট তৈরি করতে পারবেন। এই থিমটিরও ২ টি বার্সন রয়েছে একটি ফ্র ভার্সন আরেকটি প্রিমিয়াম ভার্সন। এ থিমটি দিয়ে যে কোন ধরনের প্রফেসনাল ওয়েব সাইট করতে পারবেন। ইকমার্স প্রোটফোলিও নিউজ ব্লগ সব ধরনের সাইট তৈরি করে ফেলতে পারবেন। এই থিমটির সাথে অনেক গুলো ডেমু ইনক্লুড করা আছে আপনি চাইলে যে কোন একটি ব্যবহার করে আপনার মনের মত একটি সাইট তৈরি করে ফেলতে পারেন। এই থিম এর সাথে পেজ ভিল্ডার প্লাগিন ইনক্লুড করা আছে যা ব্যবহারকরে আপনি একটি প্রফেসনাল ওয়েব পেজ তৈরি করতে পারবেন ডাইনামিক ভাবে যা একটি প্রিমিয়াম থিম গুলোতেই সুধু দেওয়া থাকে এপনি এই থিমের সাথে সেই ফিচারটি ফ্রিতেই পাচ্ছেন এই থিমটা ফ্রি হলেও এর কোয়ালিটি প্রিমিয়াম থিমের মত চাইলে থিমটি ব্যবহার করে দেখতে পারেন।

৩ Monty


এই থিমটি একটি জনপ্রিয় থিম এটি একটি ওয়ান পেজ থিম এই থিমটিতে অনেক চমৎকার ফিচার রয়েছে যা দেখে মনে হবে এটি একটি প্রিমিয়াম থিম। এই থিমটি আপনার কম্পানির জন্য অথবা নিজের বক্তিগত প্রোটফোলিও সাইট হিসেবে ব্যবহার করতে পারেন। এতে অনেক পরিমানে ফিচার দেওয়া আছে যা আপনে অন্য কোন থিম এ পাবেন না। আপনার নিজের প্রোটফোলিওর জন্য এই থিমটি ব্যবহার করে দেখতে পারেন।



৪ Ocean WP


এই থিমটিও একটি জনপ্রিয় থিম এই থিমটি ব্যবহার করে আপনি একটি প্রিমিয়াম কোয়ালিটির একটি ওয়েব সাইট তৈরি করে ফেলতে পারবেন।
এই থিমটির দুটি ভর্সন রয়েছে একটি প্রিমিয়াম আরেকটি ফ্রি। ফি ভার্সনের মাঝে আপনি প্রিমিয়াম কোয়ালিটর সাইট তৈরি করতে পারবেন।
ইকমার্স সপিং সাইট প্রোটফোলিও সাইট এই সমস্ত সাইট গুলি তৈরি করতে পারবেন। এই থিমের সাথে অনেক গুলো টেমপ্লেট ইনক্লুড করা আছে আপনার ইচ্ছামত সেই টেমপ্লেট ব্যবহার করে আপনার পছন্দ মত একটি সাইট বানিয়ে নিতে পারবেন। এই থিমটুর সাথে পেজ ভিল্ডার প্লাগিন ইনক্লুড করা আছে যা দিয়ে আপনার ইচ্ছা মত পেজ তৈরি করতে পারবেন।
আপনার আরও এডভান্স ফিচারের প্রয়োজন হলে এই থিমটির প্রিমিয়াম ভর্সনটি কিনে নিতে পারেন।

৫ Fashionista


এই থিমটি একটি মেগাজিং ব্লগ থিম।
এই থিমটি মেগ্যাজিন সাইটের জন্য বানানো হয়েছে এই থিমটি দিয়ে আপনি খুব সহজে একটি মেগ্যাজিন সাইট তৈরি করে ফেলতে পারেবেন। মেগ্যাজিন এর সমস্ত ফিচার এই থিমটিতে ইনক্লুড করা আছে এই থিমটি বুটস্ট্র্যাপ দিয়ে তৈরি তাই আপনার নিজের ইচ্ছা মত সাজিয়ে নিতে পারবেন।

৬ Hueman


এই থিমটি ব্লগিং করার জন্য একটি জনপ্রিয় থিম আপনি যদি ব্লগিং এবং মেগাজিং নিয়ে কাজ করেন তাহলে আপনি এই থিমটি ব্যবহারকরে দেখতে পারেন। এই থিমটি একটি প্রিমিয়াম কোয়ালিটির থিম। তবে এই থিমটির সাথে কোন ডেমু ইনক্লুড করা নেই। এ থিমটি ব্যবহার করে আপনি এতটি প্রফেসনাল মানের মেগাজিং ব্লগ সাইট তৈরি করতে পারবেন যা একটি প্রিমিয়াম থিমে পাওয়া যায় এই থিমটি অনেকেই ব্যবহার করছে।
এই থিমটি খুবই জনপ্রিয় একটি থিম।
এবং এই থিমটির ডিজাইন টা খুব প্রফেসনাল মানের চাইলে আপনি ব্যবহার করে দেখতে পারেন।

৭ Hatch


এই থিমটি একটি জনপ্রিয় থিম ফটোগ্রাফি এবং ডিজাইনারদের জন্য এই থিমে আপনি আপনার ডিজাইন সাজানোর অনেক ফিচার পাবেন অনেক ডিজাইনার এবং আর্টটিস্ট এবং ফটোগ্রাফি রা এই থিমটি ব্যবহার করছেন
এই থিমটিতে ইমেজ সো করানোর চমৎকার ব্যবস্তা আছে এবং এক পেজে আপনি অনেক কিছু সো করাতে পারবেন। তা ছারা এই থিমে লাইট বক্স আছে যার মাধ্যমে আপনার কাজ সুন্দর ভাবে উপস্হাপন করতে পারবেন। চাইলে থিমটি ব্যবহার করতে পারেন।

৮ TA Dalyblog


এই থিমটি ব্লগারদের জন্য একটি জনপ্রিয় এবং চমৎকার থিম এই থিমটি সকল ডিভাইসে খুব সুন্দর ভাবে প্রদর্শন হয়, ডেস্কটপ, টেবলেট, মোবাইল সকল ডিভাইসে এই থিমটি সুন্দর দেখায়
যারা ব্লগিং করেন তাদের কথা মাথায় রেখে এই থিমটি বানানো হয়েছে। এই থিমটি এসইও ফ্রেন্ডলি একটি থিম এই থিমটিতে অনেক প্লাগিন ব্যবহার করার সুযুগ রয়েছে। থিমটি ব্যবহার করে দেখতে পারেন।

৯  Glider


এই থিমটি টাইপোগ্রাফিদের কথা চিন্তা করে বানানো হয়েছে। এই থিমটি ব্যবহার করে আপনি লেখালেখির একটি চমৎকার সাইট তৈরি করতে পারেন। আপনি যদি লেখালেখি পছন্দ করেন তাহলে এই থিমটি ব্যবহার করতে পারেন।
এই থিমটি খুবই রেসপন্সিভ তাই এটি একটি এসইও ফ্রেন্ডলি থিম। ব্যবহার করে দেখতে পারেন।

১০ Origin

এটি একটি ব্লগ মেগ্যাজিন এডুকেশ্যন থিম এই থিমটি ব্যবহারকরে আপনি একটি চমৎকার সাইট তৈরি করতে পারবেন। এই থিম দিয়ে সাইট তৈরি করে আপনি ডোইটোরিয়াল দিতে পারেন অনেক্ষন ধরে পারার জন্য এই থিমটি খুবই ভাল। এই সব কিছুর কথা মাথায় রেখে এই থিমটি ডিজাইন করা হয়েছে। আপনি চাইলে ব্যবহার করে দেখতে পারেন।

এই থিম গুলি দিয়ে আপনার চাহিদা মত একটি সাইট তৈরি করতে পারেন। আপনার যেই থিমটি পছন্দ হয় সেই থিমটি ডাউনলোড করে আপনার সাইটে ব্যবহার করতে পারেন সব গুলো থিম ফ্রি।
পোষ্টটি ভালো লাগলে শেয়ার করে দিবেন।
এবং কিছু বলার থাকলে কমেন্ট করতে পারেন ধন্যবাদ.....®



Post a Comment

0 Comments