অ্যাপস ডেভলপমেন্ট করে ইনকাম করুন খুব সহজে

অ্যাপস তৈরি করে ইনকাম করা বর্তমান সময়ে অনেকটাই জনপ্রিয় হয়ে উঠেছে। অনেকেই অ্যাপস ডেভলপমেন্ট করে ইনকাম করছেন প্রচুর পরিমাণে ডলার।

অ্যাপস ডেভলপমেন্ট করে মূলত আপনার অ্যাপসটি মনিটাইজেশন করার মাধ্যমে আপনি ইনকাম করতে পারেন।
অ্যাপস মনিটাইজেশন করার জন্য অনেকগুলো টুলস রয়েছে এবং অনেকগুলো ওয়েবসাইট রয়েছে যারা মনিটাইজেশন দিয়ে থাকে।
তার মধ্যে জনপ্রিয় একটি হচ্ছে অ্যাড মুভ এটি গুগলের একটি সার্ভিস।
এই  অ্যাড মুভ কে ব্যবহার করে আপনি অ্যাপস ডেভেলপ করে প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করতে পারেন এবং গুগোল অ্যাডসেন্সে মাধ্যমে।
অ্যাড মুভ হচ্ছে গুগলের একটি অ্যাডভার্টাইজিং সার্ভিস যেটি বিভিন্ন কোম্পানি তাদের অফার এবং তাদের প্রডাক্ট সম্বন্ধে অ্যাডভার্টাইজমেন্ট দিয়ে থাকে গুগলের কাছে সেই সমস্ত অ্যাডভার্টাইজমেন্ট গুলো গুগোল পাবলিশ করে থাকে বিভিন্ন অ্যাপস ডেভলপার দের কে এডমোব এর মাধ্যমে।
এবং সেই টাকা পেমেন্ট করে থাকেন গুগল এডসেন্সের মাধ্যমে যেটি খুবই জনপ্রিয় একটি মাধ্যম গুগল এডসেন্স।

আপনি যদি জাভাস্ক্রিপ্ট এক্সএমএল পিএসপি জানেন তাহলে আপনি খুব সুন্দর একটি অ্যাপস তৈরি করে ফেলতে পারবেন।
এবং যদি এই সমস্ত কোডিং গুলো আপনি না জানেন তাহলে আপনি অ্যাপস ডেভলপ করতে পারবেন বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করে যেটি প্রায় অনেক মানুষ ব্যবহার করছে এই সমস্ত ওয়েবসাইট গুলো।
তার মধ্যে জনপ্রিয় ওয়েবসাইট গুলো হচ্ছে
থানকাবল
এবং appybuilder.com সাইট ব্যবহার করেও অনেকেই সফটওয়্যার তৈরি করছে এবং সেই সফটওয়্যার গুলো।
বিভিন্ন অ্যপস স্টোরে এবং প্লে স্টোরে আপলোড করে দেওয়ার মাধ্যমে মানুষের সফটওয়্যার গুলো ব্যবহার করছে এবং ব্যবহারের মাধ্যমে যে এ্যড প্রদর্শন হচ্ছে সেই প্রদর্শনের মাধ্যমে মূলত অ্যাপস ডেভলপার দের ইনকাম হয়ে থাকে।
এমন কোনো মানুষ নেই যে মোবাইল ফোনে অতিরিক্ত কোন সফটওয়্যার ব্যবহার করে না অনেকের অনেক দিকে ইন্টারেস্ট রয়েছে একেক জন একেক ধরনের সফটওয়্যার ব্যবহার করর।
 আপনি চাইলে যেকোন ধরনের সফটওয়্যার তৈরি করতে পারেন। সেগুলো প্লে স্টোরে আপলোড করতে পারেন এবং সেই সফটওয়্যার গুলো মানুষ অবশ্যই ডাউনলোড করবে এবং ডাউনলোড করে যখন তারা ইন্সটল করবে তাদের মোবাইলে তখন যে এডভার্টাইসমেন্ট ইস্যু হবে আপনার! সেখান থেকে মূলত আপনি একটি ইনকাম পেয়ে যাবেন আপনার এডমোব একাউন্টে যেটি পরবর্তীতে এডসেন্স একাউন্টের মাধ্যমে আপনি ব্যাংক একাউন্টে নিয়ে আসতে পারবেন।

এই সফটওয়্যার গুলো তৈরি করার জন্য আপনাকে থাংকাবল এবং এপি বিল্ডার এসব ওয়েবসাইট গুলো সম্পর্কে ধারণা রাখতে হবে।
যদি আপনি নতুন হয়ে থাকেন তাহলে ইউটিউব অথবা গুগল এ সার্চ করে আপনি এ বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন এবং সেখান থেকেও আপনি শিখে নিতে পারেন এবং চাইলে আপনি কোন একটি প্রতিষ্ঠানে ভর্তি হতে পারেন অ্যাপস ডেভেলপমেন্ট শেখার জন্য এবং প্রতিষ্ঠান থেকে অ্যাপস ডেভলপমেন্ট কাজটি শিখে নিয়ে আপনি অনলাইনে কাজ শুরু করে দিতে পারেন।

এবং আপনি অ্যাপস  ডেভলপমেন্ট এই কাজটি শিখে বিভিন্ন কোম্পানির কে এবং বিভিন্ন মানুষকে এপস তৈরি করে দেওয়ার মাধ্যমে ও ইনকাম করতে পারেন।
অথবা ফ্রিল্যান্সার হয়েও আপনি বিভিন্ন কোম্পানি কে এই সার্ভিস টি দিয়ে ইনকাম করতে পারেন।

আর তার জন্য আপনাকে অবশ্যই পরিশ্রম করতে হবে এবং চেষ্টা নিয়ে কাজ করতে হবে নিজের ভিতোর আত্মবিশ্বাস রাখতে হবে তাহলে আপনি খুব দ্রুত সফল হতে পারবেন এবং ধৈর্য নিয়ে আপনাকে কাজ করতে হবে এবং সামনের দিকে এগিয়ে যেতে হবে তাহলে আপনার যেকোনো কাজে সফল হতে পারবেন।

Post a Comment

1 Comments