এডোবি ফটোশপ শিখলে আপনি কি কি করতে পারবেন।


ফটোশপ একটি চমৎকার সফটওয়্যার কম্পিউটার জন্য ফটোশপ দিয়ে অনেক কিছু করা যায় ফটোশপ হচ্ছে একটি ফটো এডিটিং সফটওয়্যার এবং এই ফটোশপটি ব্যবহার করে আপনি অনেক কিছু করতে পারবেন এবং প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন এই ফটোশপটি ভালোভাবে শিখে নিলে।

আমরা সাধারনত দেখেি বিভিন্ন স্টুডিওতে ফটোশপের কাজ করা হয় এবং ফটো এডিটিং এর জন্য ফটোশপ ব্যবহার করা হয় এই ফটো এডিটিং ছাড়া ফটোশপ আরো অনেক কাজ রয়েছে যে কাজগুলো আপনি ফটোশপ দিয়ে করতে পারবেন এবং ফটোশপে সব ভাল এক্সপার্ট হলে আপনি প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন অনলাইন অথবা অফলাইন থেকে।

ফটোশপ দিয়ে আপনি আপনার নিজের ক্রিয়েটিভিটি উপস্থাপন করতে পারবেন ফটোশপের মাধ্যমে আপনার নিজের মাথায় যে কল্পনার চিত্রটি আসবে সেটি আপনি বাস্তবিক ভাবে উপস্থাপন করতে পারবেন ফটোশপের মাধ্যমে।
কাজের সৃজনশীলতা তুলে ধরতে পারবেন ফটোশপের মাধ্যমে।

এবং এই ফটোশপ দিয়ে বিভিন্ন ধরনের গ্রাফিক্স ডিজাইনের কাজ করা হয় ওই সমস্ত গ্রাফিক্স ডিজাইনের কাজ ও করতে পারবেন আপনি ফটোশপের মাধ্যমে প্রায় সব ধরনের গ্রাফিক্স ডিজাইন তৈরি করা যায় যেমন বিভিন্ন এনিমেশন এবং বিভিন্ন গ্রাফিক্স দেখানো হয় সেগুলো মূলত ফটোশপ দিয়ে তৈরি করা হয়।
ফটোশপ দিয়ে ভিডিও এডিটিং এর কাজ ও করা যায় যা আপনার কম্পিউটারের কনফিগারেশন খুবই ভালো হয় তাহলে আপনার ভিডিও এডিটিং এর কাজও করতে পারবেন এবং বিভিন্ন ধরনের এনিমেশন তৈরি করতে পারবেন।

ফটোশপ দিয়ে আপনার নষ্ট হয়ে যাওয়া  কোন ফটো কে পুনরায় ফিরিয়ে আনতে পারবেন আগের রূপে। ফটোশপ ফটো এডিটিং এর একটি চমৎকার সফটওয়্যার যেকোনো ভাঙ্গাচুরা ফটো কে আপনি সুন্দর একটা লুকিং দিতে পারবেন ফটোশপ সফটওয়্যারটির মাধ্যমে।

ফটোশপের মাধ্যমে আপনি খুব সুন্দর করে টাইপ করতে পারবেন এবং টাইপোগ্রাফির কাজ করতে পারবেন বিভিন্ন ব্যানার পোস্টার এবং বিভিন্ন ধরনের ডিজাইন আপনি তৈরি করবেন ফটোশপ দিয়ে। এবং টেক্সট কে খুব সুন্দর করে সাজাতে পারবেন বিভিন্ন পিকচার এবং বিভিন্ন গ্রাফিক্স দিয়ে যেটা দেখতে খুবই আকর্ষণীয় লাগে।

আপনি ফটোশপ দিয়া আর্টওয়ার্ক এর কাজ করতে পারবেন আপনি যদি ফটোশপে ভালোভাবে শিখে নেন তাহলে ফটোশপ দিয়ে আপনার দরকারি অনেক কাজ করতে পারবেন যেখানে ফটোশপে একটি ব্রাশ টুল রয়েছে এই টুল এর মাধ্যমে আপনি প্রচুর পরিমাণে আর্টওয়ার্ক এর কাজ করতে পারবেন ও সুন্দর সুন্দর ডিজাইন করতে পারবেন।

আপনি ফটোশপ দিয়ে খুব সুন্দর ভাবে আপনি আপনার ছবির কালার পরিবর্তন করে ফেলতে পারবেন আপনার ছবিতে যদি কোন অপছন্দের কালার থাকে অথবা চেহারা তে কোন রিপোর্ট থেকে থাকে এগুলো খুব সহজে আপনি ফটোশপের মাধ্যমে সারিয়ে ফেলতেপারবেন এটি একটি চমৎকার কাজ। এবং এই সমস্ত কাজ গুলো করতে ভাল লাগে তারা ফটোশপ শিখে নিতে পারেন এবং ফটোশপ শিখে নিলে আপনার প্রচুর পরিমাণে এই সমস্ত কাজ গুলো পাবেন প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন।

ফটোশপের আরেকটি জনপ্রিয় কাজ হচ্ছে টি শার্ট ডিজাইন।
ফটোশপের দিয়ে টি শার্ট ডিজাইন করা যায় এবং প্রচুর পরিমাণে মানুষ এ টি-শার্ট ডিজাইন করার কাজ করছে টিস্প্রিং নামে একটি ওয়েব সাইট আছে যেখানে প্রচুর পরিমাণে এই শার্ট ডিজাইন সেল হয় আপনি চাইলে ফটোশপ শিখে নিতে পারেন এবং বিভিন্ন মার্কেটপ্লেসে আপনার ডিজাইনগুলো সেল করে দিতে পারেন এখান থেকে প্রচুর পরিমাণে ইনকাম করতে পারবেন।

এ ফটোশপের মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের ইফেক্ট দিতে পারবেন আপনার ফটোর মধ্যে খুবই সুন্দর কিছু ইফেক্ট এর মাধ্যমে আপনার ছবিকে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে পারবেন এই ফটোশপের মাধ্যমে।


আপনি ফটোশপ দিয়ে ওয়েব ডিজাইনের কাজ করতে পারেন ওয়েব ডিজাইনের সাধারণত প্রথম ধাপের কাজটি করে থাকে ওয়েব ডিজাইনার এবং ওয়েব ডিজাইনাররা ব্যবহার করে থাকে।
 এই ফটোশপ সফটওয়্যার টি ব্যবহার করে আপনি খুব সুন্দর ভাবে ওয়েব ডিজাইন করতে পারবেন এবং ওয়েব ডিজাইন করে দিতে পারবেন বিভিন্ন মার্কেটপ্লেসে এবং মার্কেট থেকে প্রচুর পরিমানে ইনকাম করতে পারবেন


এই ফটোশপ কে নিয়ে আপনি একজন ফ্রিল্যান্সার হিসেবে কাজ করতে পারেন বিভিন্ন মার্কেটপ্লেসে

ফটোশপ একটি চমৎকার সফটওয়্যার সফটওয়্যার টা শিখে নিয়ে আপনি প্রচুর পরিমাণে ইনকামকরতে পারবেন অনলাইন থেকে এবং ফটোশপ দিয়ে অনেক ধরনের কাজ করা যায় যে কাজগুলো অনলাইনে এবং অফলাইনে আপনি করতে পারবেন।
এবং ফটোশপ শিখে নিয়ে আপনার ফ্রিল্যান্সার হিসেবে কাজ করতে পারেন যারা অনেকেই আছেন ফটোশপ ও গ্রাফিক্স ডিজাইনের কাজ শিখে নিয়ে অনলাইনে গ্রাফিক্স ডিজাইনের কাজ করছেন এবং প্রতি মাসে প্রচুর পরিমাণে একটা ইনকাম করছেন এ ফটোশপ দিয়ে গ্রাফিক্স ডিজাইনের কাজ করে।
গ্রাফিক্স ডিজাইনার হওয়ার জন্য আপনাকে আর একটি সফটওয়্যার শিখে নিতে হবে সেটি হচ্ছে এডোবি ইলাস্ট্রেটর অ্যাডবি ফটোশপ এবং ইলাস্ট্রেটর এই দুটি সফটওয়্যার এর কাজ শিখে নিয়ে প্রচুর পরিমাণে ইনকাম করতে পারবেন অনলাইন মার্কেটপ্লেসগুলোতে।

Post a Comment

0 Comments