বিজনেস কার্ড সেল করে ইনকাম করুন।



বর্তমান সময় অনলাইন থেকে ইনকাম করার জন্য অনেকে আগ্রহ এবং অনেকে অনেক ভাবে ইনকাম করছেন এবং অনেকের চেষ্টা করছেন কিন্তু ইনকাম করতে পারছেন না।

আপনি চাইলে একটি কাজ শিখে নেওয়ার মাধ্যমে খুব অল্প সময়ের মাধ্যমে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারেন যেকোনো একটি কাজ শিখে নিয়ে তার জন্য অবশ্যই আপনাকে কিছুটা পরিশ্রম করতে হবে এবং ধৈর্য নিয়ে কাজ করতে হবে তাহলে আপনার সফল হতে পারবেন।
আজকে আমি বলব যে আপনি কিভাবে বিজনেস কার্ড তৈরি করে প্রতি মাসে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।
বিজনেস কার্ড হলো ভিজিটিং কার্ড বিভিন্ন কোম্পানির এবং বিভিন্ন লোকের এই কার্ডের প্রয়োজন হয়ে থাকে তাদের ইনফরমেশন এবং তাদের কন্টাক্ট নম্বর গুলো মানুষকে দেওয়ার জন্য।
আপনি সেই কাজটি করে দিতে পারেন যদি কিছুটা ডিজাইন ক্রিয়েটিভিটি আপনার মাঝে থাকে তাহলে আপনি ভিজিটিং কার্ড ডিজাইন করতে পারেন এই কাজটি মূলত একজন গ্রাফিক্স ডিজাইনারের গ্রাফিক্স ডিজাইন করে থাকেন তার মত আপনিও এই কাজগুলো করতে পারেন ডিজাইনের কাজ শিখে নিয়ে।
বিজনেস কার্ড সেল করার জন্য সবচেয়ে জনপ্রিয় মার্কেটপ্লেস অফ fiverr.com এই ফাইবার ডট কম এ আপনি একটি অ্যাকাউন্ট খোলার পরে বিজনেস কার্ড নিয়ে গিগ পোস্ট করতে পারেন সেখান থেকে আপনার প্রচুর পরিমাণে বিজনেস কার্ড সেল করতে পারবেন যদি আপনি ভালো বিজনেস কার্ড ডিজাইন করতে পারেন তাহলে আপনি এইখান থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।
প্রতিটা বিজনেস কার্ড আপনার সর্বনিম্ন পাঁচ ডলার থেকে 100 200 ডলার পর্যন্ত বিক্রি করতে পারবেন এর ফাইবার মার্কেটপ্লেস এ।
তার জন্য আপনার ডিজাইনকৃত কার্ড অবশ্যই সুন্দর হতে হবে এবং ইউনিক ডিজাইন হতে হবে তাহলে আপনি প্রচুর পরিমাণে টাকা উপার্জন করতে পারবেন এ বিজনেস কার্ড ডিজাইন সেল করে এবং বিজনেস কার্ড এর বিভিন্ন মোকআপ তৈরি করেও আপনি প্রচুর টাকা আর্ন করে দিতে পারবেন।
এই কাজগুলো করার জন্য আপনাকে অবশ্যই ডিজাইন সফটওয়্যার গুলোর কাজ শিখে নিতে হবে যদি আপনি এডোবি ফটোশপ এবং এডোবি ইলাস্ট্রেটরে সফটওয়্যার গুলো জানেন তাহলে আপনি প্রচুর পরিমাণে এই কাজগুলো করতে পারবেন একটি বিজনেস কার্ড তৈরি করতে খুব বেশি সময় লাগে না যদি আপনি এগুলো ব্যাবহার করা শিখে থাকেন তাহলে আপনি এই কাজগুলো খুব সহজেই করতে পারবেন।
বিজনেস কার্ড হচ্ছে ছোট্ট একটি ডিজাইন এই কার্ডের মধ্যে সাধারণত কোন একটা ব্যক্তির নাম এবং তার কন্টাক নাম্বার ইমেইল এগুলো সাধারণত দেওয়া থাকে এই ছোট্ট একটি কাজ করে আপনি প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন যদি আপনি ভালো মানের ডিজাইন করতে পারেন তাহলে।
এবং আপনি আপনার নিজের পোর্টফলিও তৈরি করে বেহান্স অথবা ট্রিভল এ সমস্ত প্রোটফোলিও সাইটে আপলোড করে দিতে পারেন এবং আপনার প্রোফাইলটি আপনার বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে মার্কেটিং করতে পারেন অথবা আপনার ওয়েবসাইটে মার্কেটিং করতে পারেন সেখান থেকে আপনি প্রচুর পরিমাণে ডিজাইন সেল করতে পারবেন এবং আপনি একসময় ভালো একটি ক্লাইন্ট পেয়ে যেতে পারেন এই কাজের জন্য।
গ্রাফিক্স ডিজাইন একটি ক্রিয়েটিভ ব্যবসা এখানে যদি আপনার নিত্য নতুন নতুন কিছু তৈরি করতে পারেন তাহলে আপনি অবশ্যই এখান থেকে সফল হতে পারবেন এবং প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করতে পারেন আপনার নতুন নতুন বিষয় তৈরি করতে পারলে সবাই আপনার ডিজাইনের প্রতি আকৃষ্ট হবে এবং আপনার ডিজাইন গুলো কিনে নিবে।
আর তার জন্য আপনাকে অবশ্যই পরিশ্রম করতে হবে এবং এই সফটওয়্যার এর টুলস এর কাজ গুলো আপনাকে ভালোভাবে শিখিয়ে নিতে হবে তাহলে আপনি ভালো ভালো ডিজাইন করতে পারবেন এবং প্রচুর পরিমাণে ডিজাইন সেল করতে পারবেন এবং ইনকাম করতে পারবেন।।

Post a Comment

0 Comments