ওয়েব সাইট দিয়ে ৫টি ওপায়ে ইনকাম করুন


আপনার যদি একটি ওয়েবসাইট থাকে তাহলে আপনি অনেকগুলো উপায় ইনকাম করতে পারেন
তার মধ্যে আমি আজকে ৫ টি উপায় বলবো যে ৫ টি উপায় আপনি আপনার ওয়েবসাইটটি দিয়ে প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করতে পারেন খুব সহজভাবে।
5 Ways Earning Money Website

আপনার যদি একটি ওয়েবসাইট থাকে তাহলে এ ৫ টি উপায় আপনি উপার্জন করতে পারবেন সেটি বাংলা বা ইংলিশ  যে কোন ব্লগেই হোক না কেন আপনি ইনকাম করতে পারবেন।
তার জন্য আপনার ব্লগে কিছু পরিমান ভিজিটর থাকতে হবে যারা আপনার ব্লগ প্রতিনিয়ত ভিজিট করে এবং আপনার টার্গেটেড ভিজিটর।
তাদেরকে দিয়ে আপনিই ৫ টি উপায় ইনকাম করতে পারেন তাছাড়া আরও বিভিন্ন উপায়ে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারেন আপনার ওয়েবসাইটটি দিয়ে।

1 Affiliate product
2 Sell your Product
3 Sponsored Ads
4 Sponsored Post
5 Atvatarsing

১: এফিলিয়েট মার্কেটিং

আপনার যদি একটি ওয়েব সাইট থাকে তাহলে আপনি সেই ওয়েবসাইটটি দিয়ে এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারেন।
বিভিন্ন কোম্পানি তাদের এফিলিয়েট প্রোগ্রাম চালু করে থাকে।
আপনি সে এফিলিয়েট প্রোগ্রামে জয়েন করে তাদের প্রোডাক্টটি আপনার ওয়েবসাইটের সেল করতে পারেন এফিলিয়েট কমিশনের মাধ্যমে।
বিভিন্ন কোম্পানির তাদের প্রোডাক্টের এফিলিয়েট কমিশন দিয়ে তাকে আপনি চাইলে সেগুলো আপনার ওয়েব সাইটে পোস্ট করতে পারেন এবং সেখান থেকে যদি কেউ এই প্রডাক্ট গুলো কিনে নেয় তাহলে আপনি একটা কমিশন পেয়ে যাবেন এটাই হচ্ছে এফিলিয়েট মার্কেটিং।

২: নিজের প্রোডাক্ট সেল করা।

আপনার যদি একটি ওয়েবসাইট থেকে আর আপনার ওয়েবসাইটের যদি প্রচুর পরিমানে ভিজিটর থাকে তাহলে আপনি আপনার নিজের প্রোডাক্ট সেল করতে পারেন আপনার ওয়েবসাইটটি দিয়ে।
আপনি যে কোন ধরনের প্রোডাক্ট সেল করে দিতে পারেন আপনার ওয়েবসাইটের মাধ্যমে সেটা ডিজিটাল প্রোডাক্ট অথবা ফিজিকাল প্রোডাক্টটি হোক।
যেমন ধরুন কোন একটি ই-বুক এবং আপনার যেকোন একটা জিনিস তৈরি করতে পারেন বাসায় বসে এরকম যেকোনো জিনিস আপনি চাইলে সেল করে দিতে পারেন আপনার ওয়েবসাইটের মাধ্যমে।

৩: স্পন্সার অ্যাড

আপনি আপনার ওয়েবসাইটে স্পন্সার এড এর মাধ্যমে ইনকাম করতে পারেন
।আপনার ওয়েব সাইটের যে ক্যাটাগরির ঠিক সেই ক্যাটাগরির কিছু ওয়েবসাইটের ওনারদের কাছ থেকে আপনি  স্পন্সার অ্যাড নিতে পারেন এবং সেই এ্যড আপনার ওয়েবসাইটে প্রদর্শনের মাধ্যমে আপনি সেই কোম্পানির কাছ থেকে কিছু টাকা কস্ট নিতে পারেন এবং ওয়েবসাইটে শো করাতে পারেন এটাই হচ্ছে স্পন্সার অ্যাড এর মাধ্যমে আপনি আপনার ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারবেন।

৪: স্পন্সর পোস্ট

স্পন্সর পোস্ট এর মাধ্যমে আপনি আপনার ওয়েব সাইটে ইনকাম করতে পারেন।আপনার ওয়েব সাইটে আপনি অন্য কোন ওয়েবসাইটের অনার অথবা অন্য কোন কোম্পানির একটি পোস্ট আপনার ওয়েব সাইটে আপনি পাবলিশ করতে পারেন।
সেই পোস্ট পাবলিশ করার জন্য আপনি কিছু পরিমাণ কষ্ট রাখতে পারেন সেই কোম্পানির কাছ থেকে সেটাই হচ্ছে এ স্পনসর পোস্ট।
এবং আপনি বিভিন্ন কোম্পানির কাছ থেকে স্পনসর পোস্ট নিতে পারেন এবং সেগুলো আপনার ওয়েবসাইটে আপনি পোস্ট করে ইনকাম করতে পারেন।

৫: এডভার্টাইজিং।

আপনার ওয়েবসাইট এ বিভিন্ন কোম্পানির এডভারটাইস প্রদর্শন করে ইনকাম করতে পারেন।
তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় এডভারটাইজিং প্রোভাইডার কম্পানি হচ্ছে গুগল এডসেন্স গুগল এডসেন্স এর এড প্রদর্শন এর মাধ্যমে আপনি আপনার ওয়েবসাইটটি দিয়ে ইনকাম করতে পারেন।
বর্তমানে সবচেয়ে জনপ্রিয় এডভারটাইস  কোম্পানি হচ্ছে গুগল এর গুগলের একটা সার্ভিস গুগোল অ্যাডসেন্স এ টি ব্যবহার করার মাধ্যমে আপনি আপনার যে কোন ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারেন।
সেটি বাংলা অথবা ইংলিশ যেকোনো ভাষায় হয়ে থাকুক আপনি  ইনকাম করতে পারবেন।
তাছাড়া আরও অ্যাডভারটাইজার প্রোভাইডার কোম্পানি রয়েছে যেমন
media.net
revenuehits
chitka
propellerads

এ সমস্ত অ্যাডভারটাইজার প্রভাইডার কম্পানিজ এর কাছ থেকেও আপনি আপনার ওয়েবসাইটটি মনিটাইজ করার মাধ্যমে ইনকাম করতে পারেন।

Post a Comment

0 Comments