বাংলাদেশ ফ্রিলেনসিং শুরুতে আমাদের মাস্টারকার্ড কেন প্রয়োজন

বাংলাদেশ ফ্রিলেনসিং শুরুতে আমাদের যে সমস্যাটি হয়ে থাকে তা হল পেমেন্ট। বাংলাদেশে পেপাল না থাকার কারনে আমাদদের অনেক ক্ষেত্রে পেমেন্ট নিতে পারিনা। আবার কোন যায়গায় পেমেন্ট করতেও পারিনা। পেমেন্ট করার জন্য প্রয়োজন পেপাল বা ইন্টারনেশনাল একটি মাস্টারকার্ড বা ক্রেডিট কার্ড।
mastercard

তাই আমরা চাইলেও সব জায়গায় পেমেন্ট করতে পারিনা। পেপালের একটি সার্বিস জুম এটি বাংলাদেশে অনুস্টানিক ভালে চালু হলেও আমরা জুম এর মাধ্যমে কোন সাইটে পেমেন্ট করতে পারিনা। জুম এর মাধ্যমে সুধু আমরা পেমেন্ট কোন একজন ব্যক্তির কাছ থেকে নিতে পারি কোন মার্কেট থেকে পেমেন্ট নিতে পারিনা। এবং আমরা জুম এর মাধ্যমে কোন কিনা কাটাও করতে পারিনা।
তাই আমাদের প্রয়োজন পেপাল বা একটা মাস্টারকার্ড আর ইবিএল ব্যংক  ৩ টি কার্ড দিচ্ছে ডুয়েল কারেন্সি কার্ড সে কার্ড গুলু দিয়ে খুব সহজেই পেমেন্ট করতে পারবেন। আর এই কার্ডগুলি পাওয়াও খুব বেশি কঠিন না।
কিভাবে এই কার্ডগুলি পাবেন বিস্তারিত জানতে এখানে এখানে ক্লিক করুন।
 ক্রেডিট কার্ড নেওয়াটা খুব জামেলার বিষয় তাই আপনি ইবিএল এর এই কার্ড গুলা দিয়ে আপনি কাজ করতে পারেন খুব সহজেই।
ডিজিটাল পেমেন্ট সার্বিস এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হল নিটিলার পেওনিয়র মাস্টারকার্ড এই কার্ড গুলা ব্যবহার করা খুব সহজ। এক্ষেত্রে রয়েছে বড় ধরনের একটি সমস্যা আমামদের বাংলাদেশে নিটিলার বাংলাদেশে কার্ড দেওয়া একেবারে বন্ধ করে দিয়েছে। পেওনিয়র এখোনো চালু রাখলেও অনেক সিমিত করে দিয়েছে পেওনিয়র কার্ড পেতে হলে আপনাকে পেওনিয়র একাউন্টে ১০০ ডলার থাকতে হবে তারপর কার্ড অডার করতে পারবেন কার্ড অর্ডার কারার সাথে ৩০ ডলার কেটে যাবে। পেওনিয়র এর এই নিয়ম চালু করার কারন হল বাংলাদেশে অনেকেই অযতা কার্ড অর্ডার করে এনে সেগুলা বিক্রি করতে নামে বেনামে এই কাজগুলা করত এবং অনেক কার্ড পেওনিয়র বাতিল করে দিয়েছে এই কাজ গুলি করার কারনে বাংলাদেশে জনপ্রিয় কম্পানি গুলা কার্ড দেয়া বন্ধ করে দিয়েছে। আমাদের নিজেদের সুবিধা আমরাই নষ্ট করি এটাই আমাদের স্বভাব।
তাই বিনা কারনে কেউ কোন ব্যংক থেকে বা কোন ডিজিটাল পেমেন্ট সার্বিস প্রোবাইট কারীদের কাছ থেকে কার্ড নিবেন না যদি আপনার প্রয়োজন হয় তবে অবশ্যই নিবেন।
পেওনিয়র একসময় কার্ড সম্পুর্ন ফ্রিতেই দিত কিন্তু এখন অনেকটা কঠিন কারার পরও কার্ড সিমিত দিচ্ছে। আর নিটিলার ত বন্ধই করে দিয়েছে।
তাই আমাদের অনলানে কাজ করার ক্ষেত্রে অনেকটাই যামেলা হয় আমাদের ফ্রিলেনসিং এবং আউটসোর্সিং এর ক্ষেত্রে  আমাদের যে কারনে একটি মাস্টারকার্ড প্রয়োজন তা হল ডোমেইন হোস্টিং কিনা। ফেসবুক বুস্টিং, ওয়েব সাইটে এ্যড দেউয়া, ভিডিও বুস্টিং করা, মার্কেটিং করা, অনেক ক্ষেত্রে আমাদের ডিজিটাল পেমেন্ট করতে হয়। এক্ষেত্রে আমাদের একটি মাস্টারকার্ড কার্ডের খুবই প্রয়োজন হয়। এবং পেপালের আমাদের দেশে অনেকেই পেপাল ব্যবহার করে সাইপারস দিয়ে। এক্ষে বিজনেস একাউন্ট করে কাজ করতে হয়

Post a Comment

0 Comments