ফ্রিলেনসিং এ আপনি কখন সফল হবেন?

ফ্রিলেনসিং কথাটা সুনলেই আমরা মনে করি সুধু অনলাইন থেকে ইনকাম। আসলে আমি আমার নিজের কাজের অবিজ্ঞতা থেকে বলছি অনলাইনে ইনকাম কথাটা যত সহজ ভাবে আমরা সুনতে পাই আসলে এত সহজে অনলাইনে ইনকাম করা যায়না। আপনি যদি অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে অনেক ধর্য শক্তি নিয়ে কাজ করতে হবে তবেই আপনি সফলতা অজর্ন করতে পারবেন। আর আপনি যে কাজটি করবেন সেই কাজটি খুব ভালবাবে সিখে নিয়ে যদি কাজে নামেন তাহলে আপনার কাজের অবাভ হবে না ।
আপনার অতটুকু দক্ষতা অজর্ন করতে ৬ মাস থেকে ১ বছরের মত সময় লাগতে পারে এপর্যন্ত আপনার নিজেকে ধর্যের ভিতরে রাখতে হবে তবেই আপনি সফলতা পাবেন। আর প্রচুর পরিমানে আপনাকে কাজ করতে হবে । অনলাইনে অনেক কাজ আছে আপনি তার যে কোন একটি কাজ সিখে নিতে পারেন।  এমন অনেক কাজ আছে যা আপনি সিখে নিলে অনলাইনে  কাজ করতে পারবেন।


কাজ করার সময় ও আপনাকে অনেক ধর্য নিয়ে কাজ করতে হবে।
কাজ শুর করার সাথে সাথেই যে ইনকাম শুরু হয়ে যাবে তেমন টা না সেখানেও আপনাকে ধর্য নিয়ে কাজ করতে হবে । আর আপনে যে কোন একটি কাজ নিয়ে এগিয়ে যবেন এক সাথে অনেক কাজ শুরু করলে কোনটাতেই এগিয়ে যেতে পারবেন না।
তাই যে কোন একটি কাজ নিয়ে সামনের দিকে এগিয়ে যাবেন । আসা করি খুব দ্রুত সফলতা পাবেন

ফ্রিল্যান্সিং করার জন্য চেষ্টা এবং ধৈর্য এই দুটো জিনিস প্রচুর পরিমাণে থাকতে হবে যদি আপনার ধৈর্য এবং চেষ্টা নিজের প্রতি রাখতে না পারেন তাহলে আপনি ফ্রিল্যান্সিং এ সফল হতে পারবেন না।

আর আপনি যে সেক্টরেই ফ্রিল্যান্সিং করতে চান এই সেক্টরে আপনাকে ভালোভাবে প্র্যাকটিস করতে হবে ভালোভাবে স্টাডি করতে হবে তারপরে আপনি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে নেমে পড়তে পারেন এবং ফ্রিল্যান্সিং করতে পারেন আপনি পুরোপুরি না শিখেই কোন মার্কেট প্লেসের নেমে পড়বেন না কাজ করার জন্য তাহলে আপনি খুব বেশি সফল হতে পারবেন না এক সময় দেখা যাবে আপনার একাউন্টে সাসপেন্ট হয়ে যাবে।

ফ্রিল্যান্সিং শেখার জন্য অনেকগুলো ক্যাটাগরি আছে আপনি সেখান থেকে যে কোন একটি বিষয় শিখে নিতে পারে না এবং ফ্রিল্যান্সিং করতে পারেন।
ফ্রিল্যান্সিং করার জন্য সব সময় যে টপ যে বিষয়গুলো সেগুলো হচ্ছে।
ওয়েব ডেভলপমেন্ট
গ্রাফিক্স ডিজাইন
 আর্টিকেল রাইটার
 এস ইউ।
এই কাজগুলো ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে প্রচুর পরিমাণে হয়ে থাকে।
  আপনি একটি রয়েলটি আর্নিং করতে পারবেন এবং কি আপনি নিজে বিজনেস করতে পারবেন তাই এই কাজগুলি শিখুন এবং ধৈর্য্যসহকারে কাজ করুন আশা করি আপনি খুব দ্রুত সফল হতে পারবেন।

Post a Comment

0 Comments